উক্তিস্টাটাস

অবহেলা নিয়ে উক্তি, স্ট্যাটাস, বানী, কিছু কথা ২০২২

আসসালামুআলাইকুম প্রিয়, পাঠক-পাঠিকা আপনারা সবাই কেমন আছেন। আশা করছি আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমরাও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজ আমরা আপনাদের কাছে এসে হাজির হলাম আপনাদের প্রিয় মানুষের কাছ থেকে পাওয়া অবহেলা, দুঃখ ,উক্তি ,স্ট্যাটাস এ সম্পর্কে কিছু তথ্য পোস্ট থেকে পাবেন।আশা করছি এগুলো পেয়ে আপনাদের সুবিধা হবে ব্যক্তিগত জীবনে আপনি কোথা থেকে, কার কাছ থেকে কতটুকু, অবহেলা পাচ্ছেন সেটা বুঝতে পারবেন এই পোস্ট থেকে। অবহেলা এমন একটা জিনিস যা মানুষকে দুমড়েমুচড়ে শেষ করে দেয় ভিতর থেকে। যে ব্যক্তি অবহেলা করে সে বুঝেনা অবহেলার কি কষ্ট আর যাকে অবহেলা করা হচ্ছে সে বুঝতে পারতেছে অবহেলার ফলে তার জীবনটা কতটা দুরবিষয় হয়ে উঠেছে।

অবহেলা নিয়ে উক্তি

অবহেলা নিয়ে উক্তি এ সম্পর্কে কিছু তথ্য প্রদান করা হল নিম্নে: যখন কেউ অবহেলা করে তখন যে কাজটি করা উত্তম হলো বুক ফুলিয়ে চলা। যে তোমার খেয়াল রাখে তাকে অবহেলা করোনা। একদিন দেখবেন পাথর খুঁজতে গিয়ে হীরা হারিয়ে ফেলছেন। আমাদের ভিতরে যারা দুর্বল তারা প্রতিশোধ নেয়। আর যারা শক্ত তারা ক্ষমা করে দেয়। আর যারা বুদ্ধিমান তারা এড়িয়ে চলে। ঘৃণিত হওয়ার থাকেও কষ্টের হল কারো থেকে অবহেলা পাওয়া। কারণ অবহেলা পেলে কারো জীবনে অস্তিত্ব খুঁজে পাওয়া যায় না।

একবার জীবনে কারো কাছে অবহেলিত হলে পরবর্তীতে আর হাজার সুখের দেখা দিলে বিশ্বাস করা সম্ভব হয় না। অবহেলিত হচ্ছে আকাশে মেঘ ছাড়া যেমন বৃষ্টি জমিনে হয়ে থাকে ঠিক তেমন চোখে অশ্রু ছাড়া কষ্টে বুক ভেসে যায়।দীর্ঘ সময় ধরে কেউ যদি আপনাকে অবহেলা করে তবে বুঝতে হবে সে আপনার জন্য আপনজন ছিল না। শুধুই আপনার সাথে মিথ্যা অভিনয় করে চলেছে। মিথ্যা অভিনয় করার ফলে আজ অবহেলায় পরিণত হয়েছে। এই অবহেলার ফলে হাজারো মানুষ জীবিত হয়ে পৃথিবীতে বেঁচে আছে মৃত মানুষের মত।

অবহেলা নিয়ে স্ট্যাটাস

অবহেলা নিয়ে স্ট্যাটাস এ সম্পর্কে কিছু তথ্য নিম্নে প্রদান করা হলো: প্রিয় মানুষের অবহেলা নিয়ে কিছু কথা। যদি কেউ বুঝতে পারে আপনি তার প্রতি দুর্বল। আর তখনি আপনার প্রতি শুরু হয় সেই প্রিয় মানুষটির অবহেলা। সম্পর্ক যখন পূরণ হয় তখন কল দেওয়া কমে যায়। কথা বলার সময় থাকেনা। মেসেজ দেওয়া কমে যায় রিপ্লে আসে অনেক ধীর গতিতে। তখনই বুঝতে পারবে সে আপনাকে অবহেলা করতেছে সম্পর্কের গুরুত্ব তার কাছে কমে গেছে। আমরা মানুষেরা বড্ড বোকা। যার কাছে আমাদের মূল্যায়ন নাই। বারবার আমরা তাঁর কাছেই ফিরে যাই অবহেলা পাওয়ার জন্য। এটাই হচ্ছে বাস্তবতা।

আমাদের সম্পর্ক যাই হোক না কেন তার নষ্ট হওয়ার মূল কারণ হচ্ছে অবহেলা। ভালোবাসা কি ভালোবাসা দিয়েই আঁকড়ে ধরে রাখতে হয়। অবহেলা না করে সম্পর্কের প্রতি যত্নশীল হওয়া উচিত। যত্ন ছাড়া যেমন বৃক্ষ আমাদেরকে ফল দেয় না ঠিক তেমনি কিভাবে ভাবছেন যত্ন ছাড়া সম্পর্কটা অটুট বন্ধনে থাকবে। অপমান সহ্য করা যায়। কিন্তু প্রিয় মানুষের কাছ থেকে পাওয়া অবহেলা সহ্য করা যায় যত্ন। যে মানুষটা তোমার কাছে একটু সময় চায় তাকে কখনো বাস্তবতা দেখিও না। কারণ সে তোমাকে নিয়ে একটু ব্যস্ত থাকতে চজত্ন

পরিশেষে বলতে চাচ্ছি যে,আমরা আপনাদের জানানোর উদ্দেশ্যে চেষ্টা করেছি অবহেলা নিয়ে উক্তি এবং স্ট্যাটাস সম্পর্কে আপনাদের কিছু তথ্য দেওয়ার। তথ্যগুলোকে আপনাদের নিজের বাস্তব জীবন উপকৃত হবেন এবং অন্যকে বুঝাতে পারবেন। অবহেলা বড্ড কষ্ট দেয় জীবনকে মৃত্যুর মুখে নিয়ে যায়। থাকার ইচ্ছা মরে যায়। তাই আপনাদের জন্য আজ এ পর্যন্তই শেষ করছি। আবার অন্য কোন পোস্টে দেখা হবে। আশা করছি সেই পর্যন্ত আপনারা ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনাদের দীর্ঘায়ু কামনা করছি ধন্যবাদ।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button