রমজান ক্যালেন্ডার

ইতালি রোম রোজার সময়সূচী, ক্যালেন্ডার, আজকের সেহরি ও ইফতার ২০২৪

ইতালিতে বসবাসকৃত ব্যক্তিদের সহযোগিতার জন্য আমাদের আলোচনায় রয়েছে রমজানের সময়সূচি সম্পর্কিত গুরুত্বপূর্ণ একটি তালিকা। উক্ত তালিকার মাধ্যমে আপনি রমজানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে সঠিক তথ্য সংগ্রহ করতে সক্ষম। তবে অনেকেই ইতালির পুরো দেশের রমজানের সময়সূচি থেকে প্রয়োজনীয় শহরের রমজানের সময়সূচী খুঁজে নিতে রাজি নয় এক্ষেত্রে শহর ভিত্তিক রমজানের সময়সূচী অনুসন্ধান করছেন। তাদের সহযোগিতার জন্য আমরা আমাদের আলোচনায় নিয়ে এসেছি শহর ভিত্তিক রমজানের সময়সূচী সম্পর্কিত তথ্য। আমাদের আজকের আলোচনায় ইতালির রোম শহরে বসবাসিত ব্যক্তিদের সহযোগিতার জন্য প্রয়োজনীয় রমজানের সময়সূচির তালিকা নিয়ে উপস্থিত হয়েছি আমরা।

সম্মানীয় মুসলিম দ্বীনদার ঈমানদার ব্যক্তিগণ আপনি যদি ইতালির রোম শহরে বসবাস করে থাকেন তাহলে এই আলোচনাটি আপনার জন্য বিশেষ সহযোগিতা সম্পূর্ণ একটি আলোচনা। শহর ভিত্তিক রমজানের সময়সূচী সম্পর্কে জেনে খুব সহজেই আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে সক্ষম হবেন।

সুতরাং আপনি যদি ইতালির রোম শহরে বসবাস করে থাকেন তাহলে আমাদের আলোচনাটি সাথে যুক্ত থাকতে পারেন পুরো রমজান মাস। পুরো রমজান মাস আমাদের আলোচনায় যুক্ত থেকে সেহরি ও ইফতারের সময়সূচি বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন। অর্থাৎ আপনি যদি ইতালির রোমা শহরে বসবাস করে থাকেন তাহলে আগ্রহের সাথে আমাদের আলোচনাটিতে প্রকাশিত রামাযানের সময়সূচী অনুসরণ করে সিয়াম পালন করতে সক্ষম হবেন।

ইতালির রোমা রোজার সময়সূচী ২০২৪

আপনারা যারা ইতালি থেকে রোজা পালন করছেন এক্ষেত্রে ইতালির রোম শহরের রমজানের সময়সূচী সম্পর্কে জানতে ইচ্ছুক তারা অবশ্যই এখান থেকে সময় সুচি বিষয় সম্পর্কে জেনে নিতে পারবেন দেশভিত্তিক রমজানের সময়সূচি প্রকাশের পাশাপাশি দেশের বিভিন্ন শহর সম্পর্কে রমজানের পৃথক সময়সূচি প্রদান করছি আমরা। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজকে উপস্থিত হয়েছি ইতালির রোম শহরের রমজানের সময়সূচি নিয়ে।

ইতালির রোম রমজানের ক্যালেন্ডার ২০২৪

ইতালির রোম শহর থেকে রমজানের ক্যালেন্ডার সংগ্রহের উদ্দেশ্যে আমাদের আলোচনায় যুক্ত হয়ে থাকলে নিঃসন্দেহে আমাদের আলোচনা থেকে রমজানের ক্যালেন্ডার সংগ্রহ করতে পারেন। সকল পদ্ধতিতে রামাদানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানানোর ইচ্ছে নিয়ে আজকের এই আলোচনা। সহজ ভাবে রমজানের সময়সূচী সংগ্রহ করতে চাইলে আমাদের এই রমজানের ক্যালেন্ডারটি সংগ্রহ করতে পারেন আপনি।

রোজাতারিখসেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১ম*১১ মার্চ৪ঃ৫৪৬ঃ১৩সোম
২য়১২ মার্চ৪ঃ৫৩৬ঃ১৫মঙ্গল
৩য়১৩ মার্চ৪ঃ৫১৬ঃ১৬বুধ
৪র্থ১৪ মার্চ৪ঃ৪৯৬ঃ১৭বৃহস্পতি
৫ম১৫ মার্চ৪ঃ৪৭৬ঃ১৮শুক্র
৬ম১৬ মার্চ৪ঃ৪৬৬ঃ১৯শনি
৭ম১৭ মার্চ৪ঃ৪৪৬ঃ২০রবি
৮ম১৮ মার্চ৪ঃ৪২৬ঃ২১সোম
৯ম১৯ মার্চ৪ঃ৪০৬ঃ২৩মঙ্গল
১০ম২০ মার্চ৪ঃ৩৮৬ঃ২৪বুধ
রমজানের সময় সূচি ২০২৪ – রোম

ইতালিতে মাগফেরাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

 

রোজাতারিখসেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১১ম২১ মার্চ৪ঃ৩৬৬ঃ২৫বৃহস্পতি
১২ম২২ মার্চ৪ঃ৩৫৬ঃ২৬শুক্র
১৩ম২৩ মার্চ৪ঃ৩৩৬ঃ২৭শনি
১৪ম২৪ মার্চ৪ঃ৩১৬ঃ২৮রবি
১৫ম২৫ মার্চ৪ঃ২৯৬ঃ২৯সোম
১৬ম২৬ মার্চ৪ঃ২৭৬ঃ৩০মঙ্গল
১৭ম২৭ মার্চ৪ঃ২৫৬ঃ৩১বুধ
১৮ম২৮ মার্চ৪ঃ২৩৬ঃ৩৩বৃহস্পতি
১৯ম২৯ মার্চ৪ঃ২১৬ঃ৩৪শুক্র
২০ম৩০ মার্চ৪ঃ১৯৬ঃ৩৫শনি
রোমের রোজার সময়সূচি 2024

ইতালিতে নাজাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

 

রোজাতারিখসেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
২১ম৩১ মার্চ৫ঃ১৭৭ঃ৩৬রবি
২২ম১ এপ্রিল৫ঃ১৫৭ঃ৩৭সোম
২৩ম২ এপ্রিল৫ঃ১৩৭ঃ৩৮মঙ্গল
২৪ম৩ এপ্রিল৫ঃ১১৭ঃ৩৯বুধ
২৫ম৪ এপ্রিল৫ঃ০৯৭ঃ৪০বৃহস্পতি
২৬ম৫ এপ্রিল৫ঃ০৮৭ঃ৪১শুক্র
২৭ম৬ এপ্রিল৫ঃ০৬৭ঃ৪২শনি
২৮ম৭ এপ্রিল৫ঃ০৪৭ঃ৪৪রবি
২৯ম৮ এপ্রিল৫ঃ০২৭ঃ৪৫সোম
৩০ম৯ এপ্রিল৫ঃ০০৭ঃ৪৬মঙ্গল

আজকের রোম শহরের সেহেরী ও ইফতারের সময়সূচি

আপনি যদি রোম শহরে বসবাস করে থাকেন এক্ষেত্রে আজকের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানার প্রয়োজনীয়তা অনুভব করছেন তাহলে আমাদের আজকের এই আলোচনাটি আপনাকে বিশেষ সহযোগিতা করতে সক্ষম। সহযোগিতা সম্পূর্ণ এই আলোচনায় ইতালির রোমা শহরের সেহরি ও ইফতারের সময়সূচি প্রদান করছি। প্রয়োজনীয় এই সময়সূচি টি নিচে প্রদান করছি আমরা। আগ্রহের সাথে সুন্দর ভাবে রমজানের এই গুরুত্বপূর্ণ সময় সূচি সম্পর্কে জানান।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button