ডাক্তারের তালিকা

খুলনা নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা ২০২২

অনেক নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার ঢাকা সহ সারা বাংলাদেশের রোগীদের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। নিউরো বলতে বোঝায় স্নায়ু অর্থাৎ স্নায়ু সম্পর্কিত সমস্যার সম্মুখীন হয় তখন চিকিৎসার জন্য নিউরো মেডিসিন বিশেষজ্ঞের শরণাপন্ন হতে হয়। এই ডাক্তারেরা নিউরো মেডিসিন সম্পর্কে পড়াশোনা করেছে বলে এদেরকে নিউরোলজিস্ট বলা হয়ে থাকে। শরীরের একটি গুরুত্বপূর্ণ অংশ হলো মাথা। যদি সমস্ত শরীর ঠিক থাকার পরেও মাথায় কোন সমস্যা হয় তাহলে মানুষের পুরো শরীর অকেজো হয়ে পড়ে।

মাথার চিকিৎসার জন্য সেবা নিতে পারেন নিউরো মেডিসিন বিশেষজ্ঞের কাছে। তাই আপনি যেখানেই থাকেন না কেন মাথায় সমস্যা হলে ভালো একজন নিউরো মেডিসিনের বিকল্প বলে কিছুই হয়না তাই তার শরনাপন্ন হন । তাই আপনার সুবিধার জন্য খুলনা শহরের কোথায় কোথায় নিউরো মেডিসিন বিশেষজ্ঞ পাওয়া যায় তার সঠিক তথ্য নিয়ে আজকের এই পোস্টটি সাজানো হয়েছে। আশা করছি আপনারা এই পোস্টটি থেকে জানতে পারবেন নিউরো মেডিসিন বিশেষজ্ঞ কোথায় কোথায় আছে।

নিউরো মেডিসিন কি

মস্তিষ্ক কিংবা শরীরের বিভিন্ন অঙ্গ-প্রতঙ্গোর স্নায়ু জনিত রোগ নিয়ে পড়াশোনা করেছেন যারা তাদেরকে নিউরো মেডিসিন বিশেষজ্ঞ বলা হয়। এদের ক্ষেত্রে এটি পড়াশোনার বিষয় কিন্তু সাধারণ মানুষের কাছে নিউরো মেডিসিন বলতে বুঝায় নিউরন সম্পর্কিত রোগের ঔষধ কে। মস্তিষ্কের যে অংশ কোনোকিছু বুঝতে সহায়তা করে তাকে নিউরন বলা হয়। সেখানে রক্তক্ষরণ বা কোন ধরনের সমস্যা দেখা যায় তখন আমরা কোন কিছু বুঝতে পারিনা মস্তিষ্ক কাজ করা বন্ধ করে দেয়।

নিউরো মেডিসিন বিশেষজ্ঞ কারা

নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তাররা পড়াশোনা করে থাকে নিউরোলজিক বা স্নায়ুতন্ত্র নিয়ে। সোজা কথা হচ্ছে আমরা বুঝি আমাদের শরীরে যে সকল অঙ্গ নিউরন আছে সে সকল সমস্যায় নিউরোলজিস্টরা চিকিৎসা প্রদান করে থাকেন।সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো আমাদের সারা শরীরের ভিতরে সবথেকে মাথায় নিউরনের পরিমাণ বেশি থাকে। এজন্য মাথায় কোন সমস্যা হলে আমরা ভারসাম্য হারিয়ে ফেলি এজন্য নিউরো মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে চিকিৎসা নিয়ে থাকি। আর এরই হচ্ছে নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার।

নিউরো মেডিসিন বিশেষজ্ঞের কাজ কি

আমাদের সম্পূর্ণ শরীর কে নিয়ন্ত্রণ করে থাকে মাথা। আমাদের শরীরের ভালোলাগা খারাপ লাগা আমাদের ব্যথা পেলে অনুভূতি জাগিয়ে তোলার তার সবকিছু মিলে আমরা অনুভব করতে পারি আমাদের মস্তিষ্কের মাধ্যমে। তাহলে বুঝতেই পারছেন মস্তিষ্ক অর্থাৎ মাথা আমাদের শরীরের সবথেকে গুরুত্বপূর্ণ জিনিস। তাই আশা করি বুঝতে পারছেন চিকিৎসার জন্য একজন ভালো নিউরো মেডিসিন বিশেষজ্ঞ খুব প্রয়োজন।

সেরা কয়জন নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার খুলনা

১/ডাঃ রিয়াজ আহমেদ হাওলাদার
এমবিবিএস, ঢাকা বিসিএস স্বাস্থ্য, এমএস নিউরো মেডিসিন।
কনসালটেন্ট
খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল খুলনা
যোগাযোগ: ০১৭৮০৫১০১৮২ ,০১৯৭৩৫৭৫৭৩৫
ই-মেইল:info@dakterdekhabn.com
রোগীর ফি:১/নতুন রোগী ৭০০। ২/পুরাতন রোগী৫০০

২/ডাঃ আব্দুল হামিদ সরদার
এমবিবিএস, এমডি ,স্নায়ুবিজ্ঞান (এস এম ইউ)
শহীদ শেখ আবু নাসের হাসপাতাল খুলনা।
যোগাযোগ: ০১৭৮০৫১০১৮২ ,০১৯৭৩৫৭৫৭৩৫
ই-মেইল:info@dakterdekhabn.com
রোগীর ফি:১/নতুন রোগী ৭০০। ২/পুরাতন রোগী৫০০

৩/ডাঃ বিপ্লব কুমার দাস
এমবিবিএস, এমডি ,নিউরোমেডিসিন ( এক্স পি জি) হাসপাতাল বিশেষজ্ঞ সহকারি অধ্যাপক নিউরোমেডিসিন খুলনা মেডিকেল কলেজ।
যোগাযোগ: ০১৮১৯৭৬৩৩২২
ঠিকানা: ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার।
সময়ঃ শনিবার থেকে বৃহস্পতিবার (দুপুর 2:30 থেকে রাত 8 টা পর্যন্ত)
রোগীর ফী:১/নতুন রোগী ৮০০ পুরাতন রোগী ৭০০

৪/ডাঃ মোঃ শাহিদুর রহমান শেখ
এমবিবিএস ,এম ডি ( নিউরোমেডিসিন)
স্নায়ুরোগ বিশেষজ্ঞ।

সিরিয়ালের জন্য কল করুন: ০১৯৪৬১০২১০২

৫/ডাঃ স.ম.জাহিদ
এমবিবিএস, ডিসিএইচ, এমডি ( নিউরো মেডিসিন)

সিরিয়ালের জন্য কল করুন:০১৯৪৬১০২১০২

৬/ডাঃ মোঃ শহীদুল্লাহ সবুজ
এমবিবিএস, এফসিপিএস ,মেডিসিন ,এমডি, নিউরোমেডিসিন ,এফ আই এন এম ( দিল্লি)

সিরিয়ালের জন্য কল করুন: ০১৯৪৬১০২১০২

পরিশেষে বলতে চাই যে, আশাকরছি নিউরো মেডিসিন বিশেষজ্ঞের ঠিকানা এই পোস্টটি মাধ্যমে আপনাদের কাছে জানানোর জন্য চেষ্টা করছি। কতটুকু দিতে পারছি জানি না তবে হ্যাঁ এই পোস্টটি পড়লে আপনারা জানতে পারবেন খুলনার ভিতর নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার কোথায় বসে, কত টাকা ভিজিট ,কখন রোগী দেখে ইত্যাদি। ধন্যবাদ এতক্ষণ সাথে থাকার জন্য।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button