উক্তিস্টাটাস

গোলাপ নিয়ে উক্তি ,ভালোবাসার রোমান্টিক কিছু কথা এবং স্ট্যাটাস

গোলাপ হচ্ছে ভালবাসার প্রতীক। গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়ে থাকে। এমন কোন ব্যক্তিই নেই যে ব্যক্তি গোলাপ ফুলকে ভালোবাসে না। পৃথিবীর সব মানুষই গোলাপ ফুলকে ভালোবাসে। আমাদের দেশে তিন ধরনের রংয়ের গোলাপ পাওয়া যায় লাল, হলুদ, কাল। গোলাপ ফুলের ডালপালাতে কাঁটাযুক্ত থাকে। পাতাগুলো হয় ছোট ছোট কিন্তু প্রতিটি ডালপালা কাঁটা দ্বারা পরিপূর্ণ থাকে। গোলাপ ফুলের গাছটি শুরু থেকে শেষ পর্যন্ত কাটা দ্বারা পরিপূর্ণ। গোলাপ ফুলের সুবাস নেই কিন্তু গোলাপ ফুলের সৌন্দর্য তা সবাইকে মুগ্ধ করে তুলে।

এখন গোলাপ ফুলের দিকে তাকানো হয় তখন মনে ভিতরে একটি অন্যরকম শান্তি স্থাপন হয়। ফুটে থাকা গোলাপ ফুলের পাপড়ি গুলো যেমন দৃষ্টি আকর্ষণ করে। আবার ছোট গোলাপ ফুলের কুঁড়ি ও মানুষের দৃষ্টি আকর্ষণ করে। গোলাপ ফুল ফুটে গেলেও যতটা সৌন্দর্য বৃদ্ধি করে আবার কুড়ি থাকা অবস্থায়ও ঠিক ততটাই সৌন্দর্য বৃদ্ধি করে মোটকথা গোলাপ ফুলের সৌন্দর্য বর্ণনা করে শেষ করা যাবে না।

অনেকেই গুগলে সার্চ করে থাকেন গোলাপ নিয়ে উক্তি গোলাপ নিয়ে ভালোবাসার রোমান্টিক কিছু কথা ও ফেসবুক স্ট্যাটাস তাদের জন্য আজকে আমাদের এই পোস্টটি সাজিয়েছি। আশা রাখছি আমাদের সাজানো পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে। আপনারা আপনাদের প্রিয় ভালোবাসার মানুষটিকে পাঠিয়ে দিতে পারবেন গোলাপ নিয়ে উক্তি গোলাপ নিয়ে ভালোবাসার রোমান্টিক কিছু কথা এবং স্ট্যাটাস তবে আর দেরি নয় চলুন দেখা যাক।

গোলাপ নিয়ে উক্তি

ফুল মহান আল্লাহ তাআলার সৃষ্টির সুন্দরতম সৃষ্টি। যা পৃথিবীকে আরো বেশি সুন্দর করে তুলেছে। ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতিক আর গোলাপ ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক এই চিহ্ন বহন করে থাকে। কথিত আছে, ভালবাসার লাল গোলাপ ভালোবাসা নিবেদন করার জন্য লাল গোলাপ এর প্রয়োজন হয়। নতুবা ভালোবাসা নিবেদন করা যায় না মনের মানুষকে।মনের মানুষকে আপনার ভালোবাসার কথাটি জানানোর জন্য অবশ্যই আপনাকে হাতে একটি লাল গোলাপ নিয়ে যেতে হবে তাহলেই তো সেই ব্যক্তিটি বুঝবে ভালোবাসার রং কেমন।

গোলাপের দাম টাকা দিয়ে মূল্য করা যায় না ভালোবাসা দিয়ে মূল্য দিতে হয়। আমাদের উচিত অকারণে কোন ফুল গাছ থেকে না ছিড়ে ফেলা ।ফুলের সৌন্দর্যে গাছে বৃদ্ধি করে হাতে নয়। এতে করে ফুলের যে সৌন্দর্য ব্যাহত হয়। গোলাপ ফুল বা অন্য কোন ফুল অর্থাৎ পৃথিবীর সব ফুল ফোটার জন্য রোদের প্রয়োজন হয়। গোলাপ ফুলের সাথে জড়িয়ে থাকে হাজারো স্মৃতি গোলাপ যেমন ভালোবাসা নিবেদন করার ক্ষেত্রে ব্যবহৃত হয়। তেমনি যখন ভালোবাসার সম্পর্ক ভেঙে যায় তখন গোলাপের সাথে জড়িয়ে থাকে আপনার ভালবাসার মানুষের দেয়া কষ্ট , দুঃখের কথা।

রেখে যাওয়া শুকনো গোলাপ মনের ভিতর কষ্টের ঝড় তুলে দেয়। গোলাপের ঝরে যাওয়া পাপড়িগুলো হৃদয়ে রাখে একটি স্পন্দন। গোলাপের প্রতিটি পাপড়ির সাথে জড়িয়ে থাকে ভালবাসার হাসি কান্না সুখ-দুঃখ। যা কিনা স্মৃতির পাতায় থেকে যায়। যেমন গোলাপের কাটা হাতে লাগলে আঘাত দেয় তেমনি ভাবে গোলাপের সাথে জড়িত স্মৃতি মনে আঘাত দিয়ে থাকে।

গোলাপ নিয়ে ভালোবাসার কিছু কথা

গোলাপ ফুল আমরা ছোট থেকে বড় সবাই চিনি এবং জানি। আর গোলাপ ফুলকে যে ভালবাসার প্রতীক বলা হয়ে থাকে এই উক্তিটি ও আমরা সবাই জানি। ভালোবাসার ব্যক্তিকে যখনই ভালোবাসার কথা জানাতে হবে। তখন হাতে একটি গোলাপ নিয়ে যেয়ে দুই হাটু ভেঙ্গে বসে গোলাপ ফুলটি তার সামনে ধরে চোখ বন্ধ করে বলতে হবে ভালোবাসি আমি তোমাকে।তবেই সেই ভালবাসার ব্যক্তিটি গোলাপটি তার হাতে নিয়ে ভালোবাসাকে গ্রহণ করে দৌড়ে চলে যায়। আর এমনই হয়ে আসছে যুগ যুগ ধরে গোলাপ দিয়ে ভালোবাসা নিবেদন।

এই আবার যখন ভালোবাসা দিবস আছে তখন তো গোলাপের ছাড়াছাড়ি চারিদিকে। তখন মনে হয় গোলাপ ফুলটির জন্ম নেওয়ায় শুধু প্রেমিক প্রেমিকার জন্য গোলাপ ফুলের মূল্য অত্যাধিক তা বলে শেষ করা যাবেনা। আবার যখন বিয়ের বাসর রাত হয় তখনও গোলাপ ফুলটি এর অনেক ব্যবহার হয়ে থাকে। বিয়ের পরে বিবাহবার্ষিকীতে যখন স্বামী-স্ত্রী একে অপরকে ভালোবাসার কথা জানায় তখন ও গোলাপ ফুল দিয়েই ভালোবাসা প্রদান করে থাকে। একজন সন্তান ও তার মাকে ভালোবাসার ক্ষেত্রে গোলাপ ফুলটি প্রদান করে থাকে।

গোলাপ নিয়ে স্ট্যাটাস

একটা গোলাপ নীরবে ভালোবাসার কথা বলতে পারে এমন একটা ভাষা যা শুধুমাত্র হৃদয় বুঝতে পারে। তা হাতে সুগন্ধি সবসময় লেগে থাকবে যিনি গোলাপ ফুল দিয়ে থাকবেন অন্যকে। ভালোবাসা হচ্ছে সেই গোলাপ যা চিরদিন ফুটে থাকে।মানুষের জীবন হচ্ছে গোলাপ ফুলের মত যাতে কিছু কাটা থাকবে আবার কিছু সৌন্দর্য থাকবে। জীবনে কিছু কিছু দিন সুন্দরও সুগন্ধিযুক্ত থাকবে আবার কিছু কিছু দিন কাঁটাযুক্ত ও যন্ত্রণাদায়ক হয়ে থাকবে। তাই বলে জীবনকে নিয়ে হতাশ হওয়া যাবে না।

যখন কেউ গোলাপ ফুল চুরি করতে যায় তখন কাটার আঘাত খেয়ে ফিরে আসে গোলাপ ফুলের কাটা সুরক্ষা করে গোলাপ ফুলকে। আমাদের জীবনে কোন পুষ্প সজ্জিত সাজানো বিছানা নয়। জীবনে সমস্যা থাকবেই তবে সমাধান নিজেরই বের করতে হবে। একটি মেয়েকে গোলাপ এর সাথে তুলনা করা হয়। গোলাপের সাথে যেমন কাটার সম্পর্ক তেমনি জীবনের সাথে কষ্টের সম্পর্ক বিদ্যমান।

কথিত আছে ,মানুষকে ভালোবেসে কখনো ভুলে যেতে নয় আর ফুলকে ভালোবেসে কখনো ফেলে দিতে নয়। কেননা মানুষ আর ফুল এই দুইটি জিনিসই ভালবাসার পাওয়ার যোগ্যতা রাখে। মানুষের হৃদয় হয় নরম আর ফুল হয় সৌন্দর্যের প্রতীক। নরম হৃদয়কে আঘাত করতে নেই আর সৌন্দর্যকে নষ্ট করে দিতে নয়।

সর্বশেষে বলতে চাচ্ছি যে এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে ধন্যবাদ। আমরা আজ আপনাদের সামনে গোলাপ নিয়ে যে উক্তি ,স্ট্যাটাস এবং ভালোবাসার-কিছু-কথা প্রদান করেছি আশা করছি আপনাদের ভালো লাগবে। এমন সব পোস্ট পাওয়ার জন্য আমাদের সাথেই থাকুন আপনাদের দীর্ঘায়ু কামনা করছি আল্লাহ হাফেজ।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button