হাসপাতাল

পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা,কন্টাক্ট নাম্বার ও অনলাইন টিকিট

পিজি হাসপাতাল ঢাকা, যার বর্তমান নাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। বাংলাদেশের সবচেয়ে বড় মেডিকেল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। বাংলাদেশের সবচেয়ে বড় হাসপাতাল। প্রতিদিন হাজার হাজার মানুষ অনলাইনে পিজি হাসপাতালের ডাক্তার তালিকা রোগী দেখার সময় ইত্যাদি নানান বিষয় নিয়ে গুগলে অনুসন্ধান করেন। এবং পিজি হাসপাতাল অনেক বড় হওয়ার কারণে পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা অনেকে জানেনা। কখন কোথায় কোন ডাক্তার বসে রোগী দেখে সেসব বিষয় জানার জন্য অনেক রোগী খুবই আগ্রহ দেখায়। সেই সকল রোগের কথা ভেবে আজকে আমি পিজি হাসপাতালে ডাক্তার তালিকা এই নিবন্ধের সংযুক্ত করব।

চিকিসা শিক্ষায় স্নাতকোত্তর কোর্স প্রদানের জন্য ১৯৬৫ সালে ঢাকায় ইনস্টিটিউট অব পোস্ট গ্রাজুয়েট মেডিসিন অ্যান্ড রিসার্চ (IPGMR) প্রতিষ্ঠিত হয়। স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষা ও গবেষণার দায়িতপ্রাপ্ত হলেও এই সংস্থার ডিগ্রি প্রদানের ক্ষমতা ছিল না। এটি ন্যস্ত হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওপর। IPGMR কার্যক্রমসহ অনেকগুলি চিকিসা মহাবিদ্যালয়ের এম.বি.বি.এস ডিগ্রি প্রদান করত ঢাকা বিশ্ববিদ্যালয়। ১৯৯৮ সালের ৩০ এপ্রিল সংসদীয় অধ্যাদেশের মাধ্যমে পূর্ণাঙ্গ মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হয়। এমবিবিএস কোর্স চালু করা হলেও এই প্রতিষ্ঠানে পূর্বাপর কেবল স্নাতকোত্তর শিক্ষা প্রদান করা হতো।

পিজি হাসপাতাল ঢাকা অবস্থান

ঢাকার শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় অবস্থিত। ঠিক পাশেই রয়েছে আরেকটি প্রতিষ্ঠান ‘বাংলাদেশ ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড রিহ্যাবিলিটেশন ইন ডায়াবেটিস, এন্ডোক্রাইন অ্যান্ড মেটাবোলিক ডিসঅর্ডারস (বারডেম)। ক্যাজুয়ালটি ডিপার্টমেন্ট, মেডিসিন বহির্বিভাগ, সার্জারি, নিউরোসার্জারি,, গ্যাস্ট্রোএন্টারলজি, হেমাটোলজি, সাইকিয়াট্রি, পিডিয়াট্রিক সার্জারি এবং হাসপাতালের ডিসপেনসারি আলাদা একটি কমপ্লেক্সে অবস্থিত।

পিজি হাসপাতালের ঠিকানা ও কন্টাক্ট নম্বর

হাসপাতালের ঠিকানা জেনে নেওয়া সকলের একান্ত প্রয়োজন। ঠিকানা বলতে শুধুমাত্র কোথায় অবস্থিত এটি বুঝায় না। জরুরী প্রয়োজনে হাসপাতালের সাথে যোগাযোগ করা এবং আরো অন্যান্য কিছু একসাথে যুক্ত থাকে। আমরা আগে পিজি হাসপাতালের ঠিকানা বলেছি এখন পিজি হাসপাতালে যোগাযোগ নম্বর যুক্ত করছি।

পিজি হাসপাতালে বহির্বিভাগের অনলাইন টিকিট নাম্বার +৮৮০১৫৫২১৪৬২০২

পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল ঢাকার মধ্যে অনেক বড় এবং ভালো একটি সরকারি হাসপাতাল। বাংলাদেশের সব থেকে ভালো ডাক্তার দর্শক পিজি হাসপাতালে কর্মরত রয়েছেন। যেহেতু এটি একটি সরকারি হাসপাতাল তাই এখানে অনেক বেশি রোগীর সমাগম হয়। আপনি যদি এখানে ডাক্তার দেখাতে চান তবে আপনাকে একটু কষ্ট করে সকালবেলা যেতে হবে। সকাল আটটা থেকে টিকিট দেওয়া শুরু হয়। আপনি যদি সকাল আটটার আগে পৌঁছে যান তবে আপনি খুব তাড়াতাড়ি ডাক্তার দেখাতে পারবে। সকালবেলা ডাক্তার দেখাতে আপনার খরচ মাত্র 30 টাকা। এছাড়াও আপনি চাইলে দুপুর দুইটা থেকে প্রাইভেট চেম্বারে ডাক্তার দেখাতে পারেন। সেক্ষেত্রে আপনাকে একটু বেশি ফিস দিতে হবে। সাধারণত পিজি হাসপাতাল বা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের একজন চিকিৎসককে রোগী দেখাতে কমপক্ষে এক হাজার টাকা প্রদান করতে হয়। এতকিছুর পরেও অনেকেই জানেনা পিজি হাসপাতাল বা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ডাক্তাররা কোথায় প্রাইভেট চেম্বার খুলে বসেন। আজকে আমি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডাক্তারদের চেম্বারে তালিকা সময় একটি লিস্ট এই নিবন্ধের সংযুক্ত করব।

মেডিসিন বিশেষজ্ঞ

  • শোহেল মাহমুদ আরাফাত
    অধ্যাপক, অভ্যন্তরীণ মেডিসিন বিভাগ
    ইমেল: arafat2001@gmail.com
  • মোঃ আবুল কালাম আজাদ
    প্রফেসর, অভ্যন্তরীণ মেডিসিন বিভাগ
    drazad1971@gmail.com
  • সুনীল কুমার বিশ্বাস
    প্রফেসর, অভ্যন্তরীণ মেডিসিন বিভাগ
    sunilbsmmu@bsmmu.edu.bd

নিউরো মেডিসিন

  • ডাঃ মোঃ তসলিম উদ্দিন

ফিজিক্যাল মেডিসিন
অধ্যাপক, শারীরিক চিকিৎসা ও পুনর্বাসন বিভাগ
ইমেল: taslimpmr@bsmmu.edu.bd

  • ডাঃ মোঃ শহিদুর রহমান
    শারীরিক ওষুধ ও পুনর্বাসন বিভাগ
    ইমেল: shahidurpmrbd@gmail.com

কিডনীরোগ বিশেষজ্ঞ

  • ডাঃ মোঃ আনোয়ারুল কবির
    অধ্যাপক ও বিভাগীয় প্রধান, গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগ
    ইমেল: kabiranwarmd@gmail.com

থাইরয়েড, হরমোন ও ডায়াবেটিস রোগ বিশেষজ্ঞ

  • ডাঃ মোহাম্মদ আবুল হাসনাত
    অধ্যাপক ও বিভাগীয় প্রধান, এন্ডোক্রিনোলজি ও বিপাক বিভাগ
    ইমেল: hasanatdr@yahoo.com

চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ

  • ডাঃ মোঃ কামরুল হাসান জয়গিদার
    অধ্যাপক ও বিভাগীয় প্রধান, চর্মরোগ ও ভেনেরোলজি বিভাগ

লিভার বিশেষজ্ঞ

  • আইয়ুব আল-মামুন ডা
    অধ্যাপক, হেপাটোলজি বিভাগ
    ইমেল: ayubmamunal@gmail.com

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button