শিক্ষা

বরগুনা জিলা স্কুল ভর্তি ফলাফল 2022 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এই নিবন্ধের আলোচ্য বিষয় বরগুনা জিলা স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি 2022। আপনি যদি বরগুনা জিলা স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি 2022 সালকে বিস্তারিত জানতে চান এবং বরগুনা জিলা স্কুলে ভর্তি সম্পর্কিত বিভিন্ন প্রশ্ন উত্তর সঠিকভাবে জানতে চান তাহলে এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়বেন।
বরগুনা জিলা স্কুল বাংলাদেশের দক্ষিণে একটি প্রসিদ্ধ বালক বিদ্যালয়। 1927 সালে এটি বরগুনা এম ই ইংলিশ স্কুল নামে প্রতিষ্ঠিত হয়। 1970 সালের জাতীয়করণের পর এর নাম রাখা হয় পরগনা জেলা স্কুল। বর্তমানে বরগুনা জেলা স্কুলের প্রথম শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত পাঠদান করা হয়। 1927 সালে রমজান আলী আকন নামে একজন শিক্ষা শিক্ষা অনুরাগী এই স্কুলটি প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে 1970 সালে বিদ্যালয় জাতীয়করণ ও তৎকালীন পাকিস্তান সরকার এই বিদ্যালয় পরিচালনার দায়িত্ব নেন। তখন থেকে এই স্কুলটি পরগনা জেলার স্কুল নামে পরিচিত হয়। দক্ষিণাঞ্চলের প্রসিদ্ধ স্কুল হওয়ায় এই স্কুলের প্রতি বছর ভর্তি পরীক্ষায় ভর্তি যুদ্ধে লিপ্ত হয় হাজার হাজার শিক্ষার্থী। অনেকেই বরগুনা জিলা স্কুলে ভর্তি হতে ভাগ্যের উপর ছেড়ে।

বরগুনা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2022 PDF

বরগুনা জিলা স্কুল কর্তৃপক্ষ 2020 শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে 2022 শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে ছাত্র-ভর্তির সুপারিশ করা হবে। লটারিতে বিজয় শিক্ষার্থীকে বরগুনা জিলা স্কুলে ভর্তির সুযোগ দেওয়া হবে। বরগুনা জিলা স্কুলে ভর্তির জন্য প্রাথমিক আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরম পূরণের জন্য gsa.teletalk.com.bd বিডি ওয়েবসাইটে গিয়ে প্রাথমিক আবেদন ফরম পূরণ। আবেদন ফরম পূরণের পর 72 ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড সিম দিয়ে টাকা পেমেন্ট করতে হবে। উল্লেখ্য যে টাকার পরিমান 110 টাকা।

বরগুনা জিলা স্কুল ভর্তি ফরম 2022

বরগুনা জিলা স্কুলে এ বছর বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে শুধুমাত্র কল্যাণে ভর্তি ফরম সংগ্রহ করে জমাদান প্রক্রিয়া। হাতে হাতে কোনো প্রতিফলন বিক্রি বা গ্রহণ করা হবে না। এর জন্য আমার নিচে প্রদত্ত লিংকে গিয়ে ফরম পূরণ করে অনলাইনে সাবমিট করতে হবে। অনলাইনে ফরম পূরণের শুধু সময় 25/ 11/ 2021 ইন হাতে 08/12/21 ইন পর্যন্ত চলবে।

আবেদনের লিঙ্কঃ gsa.teletalk.com.bd

বরগুনা জিলা স্কুল ভর্তি লটারি রেজাল্ট 2022

বরগুনা জিলা স্কুল ভর্তির ফলাফল ও ভর্তির প্রক্রিয়া – www.bzs.edu.bd।  ভর্তির ফলাফল আমাদের ওয়েবসাইট থেকে সহজেই খুঁজে পাবেন। জিলা স্কুল বরগুনার সরকারি স্কুল ভর্তি 2022 ক্লাস থ্রি, ফোর, ফাইভ, সিক্স, সেভেন, এইট এবং ক্লাস নাইনের জন্য ভর্তির বিস্তারিত এখানে পাওয়া যাচ্ছে। আপনারা অবগত আছেন যে বর্তমানে করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশের সরকারি স্কুল সমূহের মধ্যে ভর্তি পরীক্ষা বাতিল করা হয়েছে।যারা ইতোমধ্যে বাংলাদেশের সরকারি স্কুল সমূহের ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করেছেন তাদের ভিতর হতে লটারির মাধ্যমে উত্তীর্ণ শিক্ষার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে। এখানে বরগুনা জিলা স্কুল  ভর্তি রেজাল্ট 2022 পিডিএফ আকারে দেয়া হয়েছে যা অতি সহজেই ডাউনলোড করে আপনারা দেখতে পারেন। যেহেতু বরগুনা জিলা স্কুল একটি স্বনামধন্য এবং ঐতিহাসিক বিদ্যালয়, সুতরাং অনেক ছাত্রী এই মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য ইচ্ছুক অনেক শিক্ষার্থী অনলাইনে আবেদন ফরম পূরণ করে জমা দিয়েছে। লটারিতে  উত্তীর্ণ শিক্ষার্থীর ভর্তির রেজাল্ট সহজেই পেতে রোল নাম্বার ইউজার আইডি সাথে সাবমিট করলেই খুব সহজেই বরগুনা জিলা স্কুল উর্ত্তীন্ন প্রার্থীদের নাম এবং রোল নাম্বার সহজেই দেখা যাবে। বরগুনা জিলা স্কুলঅফিশিয়াল ওয়েবসাইট ইতোমধ্যে উত্তীর্ণ শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ করা হয়েছে।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button