শুভেচ্ছা

ভ্যালেন্টাইন ডে ২০২২ শুভেচ্ছা, মেসেজ, স্ট্যাটাস, কবিতা, উক্তি

আজকের এই নিবন্ধে আমি বিশ্ব ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইন্স ডে সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। আপনি যদি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে এসএমএস কবিতা শুভেচ্ছাবার্তা অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। আজকের এই নিবন্ধে আমরা বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে এসএমএস কবিতা পিকচার শুভেচ্ছা বার্তা নিয়ে আলোচনা করতে যাচ্ছি।

বিশ্ব ভালোবাসা দিবস পৃথিবীর সকল দেশে যথাযথ মর্যাদায় পালিত হলেও পৃথিবীর অধিকাংশ দেশে এটি সাধারণ ছুটি নয়। অর্থাৎ পৃথিবীর অধিকাংশ দেশের বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে কোন ছুটি প্রদান করে থাকে না। কিন্তু বর্তমানে পৃথিবীর সকল তরুণ তরুণীরা সহ সকল বয়সের মানুষজন বিশ্ব ভালোবাসা দিবস যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করে। বিশ্ব ভালোবাসা দিবস উদযাপনের জন্য অনেকেই নিজের বন্ধু বান্ধব প্রিয়জনকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা সহ বিভিন্ন রকম এসএমএস প্রদান করে থাকে। তাই আজকের এই নিবন্ধে আমি বিশ্ব ভালোবাসা দিবস সম্পর্কে আপনাদের জানাবো।

বিশ্ব ভালোবাসা দিবসের ইতিহাস

বিশ্ব ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইন দিবসের ইতিহাস ঐতিহ্য পূর্ণ এবং ইতিহাস বহুল। বিশ্ব ভালোবাসা দিবস সম্পর্কে বিভিন্ন রকম ঘটনা প্রবাহ বিভিন্ন জনের কাছ থেকে বর্ণনা পাওয়া যায়। কিন্তু উকিপিডিয়া যে ঘটনার বর্ণনা পাওয়া যায় সেই ঘটনা অনুসারে আমি বর্ণনা করছি।

বিশ্ব ভালোবাসা দিবসের ইতিহাস
বিশ্ব ভালোবাসা দিবসের ইতিহাস

প্রান্তিক খ্রিস্টান শহীদদের নাম দেওয়া হয়েছিল ভ্যালেন্টাইন্স। এর প্রধান কারণ হলো খ্রিস্টান এবং এক চিকিৎসক ফাদার সেন্ট ভ্যালেন্টাইনের নাম অনুসারে দিনটির নাম করা হয় ভ্যালেন্টাইনস ডে। খ্রিস্টপূর্ব 270 খ্রিস্টাব্দের 14 ই ফেব্রুয়ারি খ্রিস্টান বিরোধী রোমান সম্রাট গথিকাস সেই যুদ্ধে আহত সেনাদের চিকিৎসার অপরাধে সেন্ট ভ্যালেন্টাইন নামে এক চিকিৎসকের মৃত্যুদণ্ড দেয়। মৃত্যুর আগে ফাদার ভ্যালেন্টাইন্স তার একমাত্র মেয়েকে সব ঘটনার বর্ণনা দিয়ে একটি চিঠি লেখ। সেই চিঠিতে স্বাক্ষর হিসেবে তিনি ফ্রম ইওর ভ্যালেন্টাইন্স লিখে স্বাক্ষর করে। পরবর্তীতে তার মেয়ে বাবার মৃত্যুর দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য মেয়েটি তার প্রেমিক নিয়ে ভ্যালেন্টাইন’স ডে পালনের সিদ্ধান্ত গ্রহণ করে। আহত সৈনিকদের সেবা করার অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাবার স্মরণে প্রতিবছর তারা 14 ই ফেব্রুয়ারি দিনটিকে ভ্যালেন্টাইন্স ডে হিসেবে পালন করা শুরু করে। পরবর্তীতে এই দিবসটি পুরো পৃথিবী ব্যাপী ছড়িয়ে পড়ে এবং পুরো পৃথিবীতে 14 ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইন্স ডে হিসেবে পালন করা হয়।

ভ্যালেন্টাইন ডে শুভেচ্ছা

মানুষ মানুষের জন্য পৃথিবীর সকল মানুষ সকল মানুষকে ভালবাসবে পৃথিবীতে কোন ঘৃণা যুদ্ধ-বিগ্রহ থাকবে না, পৃথিবীর সকল মানুষ সকল মানুষকে ভালবাসবে একটি সুন্দর পৃথিবী আগামী প্রজন্মের জন্য উপহার দিবে। এই আশাবাদ থেকেই প্রতিবছর ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে মানুষ একে অপরকে বিভিন্ন রকম শুভেচ্ছাবার্তা জানায়। পৃথিবীর মানুষের মধ্যে ভালোবাসা ছড়িয়ে দেওয়ার জন্য মূলত পৃথিবীব্যাপী ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বিশ্ব ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইন্স ডে পালিত হয়ে থাকে। তাই আজকের এই নিবন্ধে আমি ভ্যালেন্টাইন্স ডে শুভেচ্ছা বার্তা এখানে সংযুক্ত করব।

তুমি সেই স্বপ্নপরী যাকে নিয়ে স্বপ্ন দেখি। তুমি সেই অনুভুতি যাকে আমার মন অনুভব করে। তুমি সেই প্রেমিকা যার ভালবাসার ছন্দ প্রেমিক আমি।

তুমি আমার সৃষ্টিসীমার বাইরে হতে পারকিন্তূ আমার হৃদয় থেকে দূরে নয়॥তুমি আমার নাগালের বাইরে যেতে পারকিন্তূ আমার মন থেকে নয়॥আমি তোমার কাছে কিছু না হতে পারি!But তুমি আমার জীবনের সবকিছু॥

হতে পার তুমি মন থেকে দুরে তথাপিরয়েছো মোর নয়নপুরে॥হয়তো তুমি নেই এই হৃদয়েতবুও রয়েছো পরশেরই ভিতরে।কারণ ভালবাসি শুধুই তোমারে॥

চাঁদ তুমি যেমন রাতকে ভালোবাস আমিও ঠিক তেমনি ই করে একজনকে ভালোবাসি তোমার ভালোবাসা যেমন কেউ বুঝে না ঠিক তেমনই করে পপি আমার ভালোবাসা বুঝে না

এ নিষ্ঠুর পৃথিবীতে সত্যিকারের ভালোবাসা পাওয়া বড় দায়, সবাই মিষ্টি কথা বলেমন ভোলাতে চায়।আসলে থাকে না কারো অন্তরে ভালোবাসা,স্বার্থের লাগি আছে কাছে মনে অন্য আশা।স্বার্থ উদ্বার হয়ে গেলে,দুঃখ দিয়ে কেটে পড়ে।

এ নিষ্ঠুর পৃথিবীতে সত্যিকারের ভালোবাসা পাওয়া বড় দায়, সবাই মিষ্টি কথা বলে মন ভোলাতে চায়। আসলে থাকে না কারো অন্তরে ভালোবাসা, স্বার্থের লাগি আছে কাছে মনে অন্য আশা। স্বার্থ উদ্বার হয়ে গেলে, দুঃখ দিয়ে কেটে পড়ে।

শীতের চাদর জড়িযে, কুয়াশার মাঝে দারিয়ে, হাত দুটো দাও বারিয়ে, শিশিরের শীতল স্পর্শে যদি, শিহরিত হয় মন” বুঝেনিও আমি আছি তোমার পাশে সারাক্ষন।

নরমাল হাতের সুইট লেখে | বন্ধু আমি ভেরী একা | চাঁদের গাঁয়ে জোসনা মাখা, মোনটা আমার ভিষন ফাকা| ফাকা মোনটা পূরণ কর, একটু আমায় স্বরন কর|

সুন্দর সে তো স্বপ্ন চাইনা মলিন হবে। জীবন সে তো গল্প লিখনা নষ্ট হবে। মন সে তো মন্দির ভেঙ্গোনা পাপ হবে। ভালবাসা সে তো সত্য ভুল বুঝনা হারিয়ে যাবে।।

যতই দূরে হারিয়ে যাও , আমি তোমাকে খুঁজে বের করবোই । যতই পর ভাবো আমায় , আমি তোমাকে আপন করে নেবো । যতই ঘৃনা কর আমায় , আমি চিরদিন এভাবে তোমায় ভালবেসে যাবো । যতই পাষাণ হোক তোমার মন , ওই মনে আমার জন্যে ভালবাসার ফুল ফুটাবোই।

তুমি সেই কবিতা ! যা প্রতি দিন ভাবি…. লিখতে পারিনা॥ তুমি সেই ছবি! যা কল্পনা করি…. আঁকতে পারি না॥ তুমি সেই ভালবাসা! যা প্রতিদিন চাই…. কিন্তূ তা কখনো-ই পাই না॥ জীবন কারো জন্য থেমে থাকে না, কিন্তু মনটা মাঝে মাঝে থেমে যায়, প্রিয় মানুষটার জন্যে ….

আমি সেই সুতো হবো , যে তোমায় আলোকিত করে নিজে জ্বলে যাবো . . . আমি সেই নৌকো হবো , যে তোমায় পার করে নিজেই ডুবে যাবো . . . হবো সেই চোখ যে তোমায় দেখেই বুজে যাবো, হবো সেই সুর যে তোমায় মাতিয়ে করুণ হবো, হবো সেই চাঁদ যে হয়ে গেলে আধ , তোমাকে আলো দেবে দিন ফিরে এলেই আবার ফুরিয়ে যাবো , শুধু ভালোবেসো আমায় !!

ভালবাসা স্বপ্নীল আকাশের মত সত্য,, শিশির ভেজা ফুলের মত পবিত্র.. কিন্তু সময়ের কাছে পরাজিত,, বাস্তবতার কাছে অবহেলিত..!!

আমি চাইনা তুমি আমাকে বার বার বলো আমি তোমাকে ভালোবাসি. কিনতু আমি চাচছি তুমি আমার জন্য একটু অপেখা করো, আমি বলছিনা তুমি আমাকে অনেক ভালোবাসবে কিনতু আমি বলছি তুমি আমাকে একটু সুযোগ দিও তোমাকে মন উজার করে ভালোবাসতে.

আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া, আমার জীবনে কোনো স্বপ্ন নেই তুমি ছাড়া , আমার দুচোখ কিছু খোজেনা তোমায় ছাড়া, আমি কিছু ভাবতে পারিনা তোমায় ছাড়া , আমি কিছু লিখতে পারিনা তোমার নাম ছাড়া, আমি কিছু বুঝতে চাইনা তোমায় ছাড়া !

ভ্যালেন্টাইন ডে মেসেজ

ভ্যালেন্টাইন্স ডে কে স্মরণীয় করে রাখার জন্য আপনারা আপনাদের প্রিয় একজন বন্ধু, বন্ধব, বাবা-মা আত্মীয়-স্বজন, পরিবার-পরিজনকে ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে মেসেজ পাঠাতে পারেন। আপনি যদি প্রিয়জনকে পাঠানোর মত কোন মেসেজ এই মুহূর্তে লিখতে না পারেন তাহলে নিশ্চয় অনলাইনে অনুসন্ধান করেছেন। আপনি অনলাইনে অনুসন্ধান করে সঠিক জায়গায় এসেছেন কারণ এই নিবন্ধে আমি ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে মেসেজ সংযুক্ত করেছে। এই মেসেজগুলো আপনি আপনার প্রিয় জন বন্ধুবান্ধবকে দিয়ে খুব সহজেই ভ্যালেন্টাইন্স ডে পালন করতে পারবেন।

তোমায় ভালোবাসা ছিলো আমার জীবনের দ্বিতীয় শ্রেষ্ঠ কাজ , আর প্রথমটি ছিলো তোমায় খুজে বের করা। ভালোবাসি তোমায় এবং সর্বদা বাসবো, আজ বললাম ও সারা জীবন বলবো। হ্যাপি ভ্যালেন্টাইন ডে…

চোখে আছে কাজল কানে আছে দুল, ঠোট যেন রক্তে রাঙা ফুল, চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি, এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।

ভ্যালেন্টাইন ডে ২০২২ শুভেচ্ছা
ভ্যালেন্টাইন ডে ২০২২ শুভেচ্ছা

কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে, বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে.. আর কেউ যদি না দেখে কাঁদে, বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালবাসে..!

আমি তোমাকে চাই কল্পনাতে নয় বাস্তবে, আমি তোমাকে চাই ছলনাতে নয় ভালোবাসায়, আমি তোমাকে চাই তোমার মত করে নয়, আমার মত করে, আমি তোমাকে চাই খনিকের জন্য নয় চিরদিনের জন্য।

ভালোবাসি তোমায় এবং সর্বদা বাসবো, আজ বললাম ও সারা জীবন বলবো। হ্যাপি ভ্যালেন্টাইন ডে…

“ভালোবাসা” শব্দটা হয় না কখনো পুরানো.. হয় না কখনো মলিন.. হয় না ধূসর কিংবা বর্নহীন.. যা শুধু রংধনুর রঙে রঙিন.. হোক না সেটা এপার কিংবা ওপারের.. তারপরেও ভালোবাসা তো শুধুই ভালোবাসা!

মন যদি আকাশ হতো, তুমি হতে চাঁদ, ভালবেসে যেতাম শুধু হাতে রেখে হাত.. সুখ যদি হৃদয় হতো, তুমি হতে হাসি, হৃদয়ের দুয়ার খুলে দিয়ে বলতাম তোমায় ভালবাসি..!!

বিশ্ব ভালবাসা দিবসের নতুন এসএমএস কালেকশন দেখতে ক্লিক করুন
আমি তোমাকে চাই কল্পনাতে নয় বাস্তবে, আমি তোমাকে চাই ছলনাতে নয় ভালোবাসায়, আমি তোমাকে চাই তোমার মত করে নয়, আমার মত করে, আমি তোমাকে চাই খনিকের জন্য নয় চিরদিনের জন্য। হ্যাপি ভ্যালেন্টাইন ডে

শুধু কাছে পাওয়ার জন্য ভালবাসা নয়। শুধু ভালো লাগার জন্য ভালবাসা নয়। নিজের সুখ বিসর্জন দিয়ে ভালোবাসার মানুষকে সুখী রাখার নামই ভালবাসা।

চোখে আছে কাজল কানে আছে দুল, ঠোট যেন রক্তে রাঙা ফুল, চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি, এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।

যখন কেউ কারো জন্য কাঁদে সেটা হল আবেগ। যখন কেউ কাউকে কাঁদায় সেটা হল প্রতারনা। আর যখন কেউ কাউকে কাঁদিয়ে নিজেও কেঁদে ফেলে! সেটাই হল প্রকৃত ভালবাসা!

ভালবেসে এই মন, তোকে চায় সারাক্ষন। আছিস তুই মনের মাঝে, পাশে থাকিস সকাল সাঝেঁ। কি করে তোকে ভুলবে এই মন, তুই যে আমার জীবন।

মন নেই ভালো, জানিনা কি হলো। পাসে নেই তুমি, কি করি আমি। পাখী যদি হতাম আমি এই জীবনে, তোমায় নিয়ে উড়ে যেতাম অচিন ভূবনে। তুমি কি যাবে আমার সাথে?

হতে পার তুমি মন থেকে দুরে তথাপি, রয়েছো মোর নয়ন পুরে॥ হয়তো তুমি নেই এই হৃদয়ে, তবুও রয়েছো পরশের-ই ভিতরে। কারণ, ভালবাসি শুধুই তোমারে॥

৭ ফেব্রুয়ারি= রোজ ডে। ৮ ফেব্রুয়ারি= প্রপোস ডে। ৯ ফেব্রুয়ারি= চকলেট ডে। ১০ ফেব্রুয়ারি= টেডি ডে। ১১ ফেব্রুয়ারি= প্রমিস ডে। ১২ ফেব্রুয়ারি=hug ডে। ১৩ ফেব্রুয়ারি= কিস ডে। ১৪ ফেব্রুয়ারি= হ্যাপি ভ্যালেন্টাইনস ডে।

তুমি আমার সৃষ্টিসীমার বাইরে হতে পার, কিন্তূ আমার হৃদয় থেকে দূরে নয়॥ তুমি আমার নাগালের বাইরে যেতে পার, কিন্তূ আমার মন থেকে নয়॥ আমি তোমার কাছে কিছু না হতে পারি! But তুমি আমার জীবনের সবকিছু॥

আজ না খুব একা একা লাগছে। চোখের সামনে তুমি তবু যেন তোমাকে ছোয়া যায় না। কেন এমন হয় বলোতো ! ভালবাসা বুঝি শুধু কষ্ট দিতেই জানে ! তোমাকে ছাড়া যে আমার নিশ্বাস নিতেও কষ্ট হয় !

ছেড়ে যাওয়ার তো অনেক কারণ থাকে।
তবে ভালোবাসার একটি কারণই থাকে!
সেটি হলো, “আমি তোমাকে ভালোবাসি”।💝

যদি দেখা না হয়
ভেবো না দূরে আছি…
যদি কথা না হয়
ভেবো না ভুলে গেছি…
যদি না হাসি
ভেবো না অভিমান করেছি…
যদি ফোন না করি
ভেবো না হারিয়ে গেছি…
শুধু মনে রেখো
খুব ভালোবাসি তোমায়… 💝

যতোটা জানো তুমি
তার চেয়েও বেশি তোমায় ভালোবাসি!💌

ভালোবাসি যতোটা, বোঝাতে পরিনি
সেটা ঠিক কতটা,
তবে বলতে পারি এতোটা, আমি নিজের
হইনি যতোটা, তার থেকেও
বেশি তুমি আমার ভেতর বাহির পুরোটা।

ভ্যালেন্টাইন ডে  স্ট্যাটাস

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে অনেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিয়ে থাকে। পৃথিবীতে ঘৃণা দূর করে ভালোবাসা ছড়িয়ে দেওয়ার জন্য মানুষ নিজের ওয়ালে ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে বিভিন্ন স্ট্যাটাস দেয়। কারণ পৃথিবীর কোন মানুষ এই যুদ্ধ-বিগ্রহ ঘৃণা পছন্দ করেনা। ভালোবাসার শান্তি কামনায় আপনারও উচিত বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ভালোবাসার বার্তা সকলের মাঝে ছড়িয়ে দেওয়া। এর প্রধান কারণ হল পৃথিবীতে মানুষ মানুষের জন্য ভালোবাসার জন্য। আর ভালোবাসা ছড়িয়ে দেওয়ার জন্য সবচেয়ে বড় মাধ্যম বর্তমানে হলো সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো। তাই সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ভ্যালেন্টাইন্স ডে স্ট্যাটাস সম্পর্কে আমি কিছু আলোচনা করব। ভ্যালেন্টাইন্স ডে স্ট্যাটাস আমরা নিবন্ধের এই অংশের সঙ্গে যুক্ত করেছি। এই স্ট্যাটাস গুলো আপনি আপনার প্রিয় জন বন্ধু বন্ধুত্বের মধ্যে শেয়ার করে দিতে পারবেন।

ভ্যালেন্টাইন ডে  স্ট্যাটাস
ভ্যালেন্টাইন ডে  স্ট্যাটাস
  • শুধু একবার বলো ভালোবাসি
    কখনও হারাতে দেবো না তোমার মুখের হাসি
    হোক না যতই ঝড় বৃষ্টি তোমার গহীন মনে
    জমতে দেবো না এক ফোটাও জল তোমার চোখের কোণে।
    হ্যাপি ভ্যালেন্টাইন্স ডে।
  • ভালো একবার যখন বেসেছি,
    ছাড়বো না আর হাল
    আমি তোমার পাশে ছিলাম, এখনো আছি
    এবং থাকবো চিরকাল।

ভালবাসা দিবসের স্ট্যাটাস

  •  আমায় ভালোবাসতে বলছি না,
    শুধু ভালোবাসতে দাও।
    তোমাকে ততটাই ভালবাসতে পারি,
    যতটা তুমি চাও।
    হ্যাপি ভ্যালেন্টাইন ডে।
  •  মনের ঘড়িতে বাজলো এলার্ম
    হয়েছে যে সময়।
    ভিতর থেকে বলছে হৃদয়
    ভালোবাসি তোমায়।
    ভালোবাসা দিবসের শুভেচ্ছা রইলো। – হ্যাপি ভ্যালেন্টাইনস ডে।
  •  এসেছে বসন্ত মাস, ভালোবাসায় ভরপুর
    তুমি আর আমি ঘুরবো সারা দুপুর
    বস্তনের ফুল গুজে দেবো তোমার খোপায়
    ভালোবাসার এটাই তো সেরা সময়।
  • অস্তিত্বে তুমি যাকে ধারণ করো
    আমি সেই রাজকন্যা
    তুমি চাইলেই এনে দেবো
    ভালোবাসার বন্যা।
  •  আজ আমি আমার মধ্যে নেই, জানি না কোথায় আমি।
    আমায় যদি খুঁজে পাও তবে, রেখো তোমার মাঝে।
  •  দিব তোমায় লাল গোলাপ
    স্বপ্নে গিয়ে করবো আলাপ
    বলবো খুলে মনের কথা
    আছে যত সুখ দুঃখ আর ব্যাথা
    বলবো তোমায় ভালোবাসি
    থাকবো দু’জন পাশাপাশি।
  • আচ্ছা, ভালোবাসা কি দিবস মেনে চলে?
    ভালোবাসার জন্য কি বিশেষ দিন লাগে?
    উপলক্ষ করে কি ভালোবাসার আবেদন করা যায়?
    তোমার তরে আমার ভালোবাসা নিবেদন সবসময়।
  •  ভালো লাগে তোমার পরশ
    ভালো লাগে তোমার আবেশ
    ভালো লাগে তোমার চোখের তারা হয়ে থাকতে।
    পারবো না তুমি ছাড়া স্বর্গেও থাকতে।
  •  যত ভালোবাসা পেয়েছি তোমার কাছ থেকে
    দুষ্টু এই মন চায় আরো বেশি ভালোবাসা পেতে।
    কি জানি তোমার মধ্যে কি যাদু আছে
    এই মন চায় তোমাকে আরো বেশি করে কাছে পেতে।
  • ভালবাসাএক অদ্ভুত অনুভূতি। কখন যে কাকে ভালো লেগে যায় তা নিজেই বলতে পারে না। আর কাউকে ভালো লাগলে তাকে না বলেও থাকা যায় না। তেমনই আমিও না বলে থাকতে পারলাম না। আমি তোমাকে অনেক ভালোবেসে ফেলেছি। I Love You.v

ভ্যালেন্টাইন ডে উক্তি

ভ্যালেন্টাইন্স ডে উক্তি আজকের এই নিবন্ধে আমি আলোচনা করতে যাচ্ছি। পৃথিবীব্যাপী ভ্যালেন্টাইন্স ডে পালিত হয়ে থাকে। এবং ভ্যালেন্টাইন্স ডের প্রয়োজনীয়তা বোধ থেকে পৃথিবীর বিখ্যাত জ্ঞানীগুণী মনীষীগণ ভালোবাসা দিবস উপলক্ষে বিখ্যাত কিছু উক্তি দিয়ে গেছে। সেই উক্তিগুলো আজকের এই নিবন্ধে আমি সংযুক্ত করেছি।

১| প্রকৃস সুখ কাকে বলে জানেন? যখন আপনি যাকে ভালবাসেন (Bangla Quotes Romantic) এবং সে-ও আপনাকেই ভালবাসে!

২| ভ্যালেন্টাইন ডে-তে বিশ্বের সব কবিদের ছুটি! কারণ, প্রেম (Love) নিয়ে কবিতা তো তাঁরা ইতিমধ্যেই লিখে ফেলেছেন!

৩| যে আপনাকে সত্যিই ভালবাসে (Valentines Day Quotes In Bengali), তাঁর চোখে আপনার কোনও খামতিই ধরা পড়বে না!

৪| ভালবাসার আসল মানে হল, লেগে থাকা, ভালবাসার মানুষটির উপর থেকে বিশ্বাস না হারানো!

৫| আসল প্রেমিক-প্রেমিকা কোথাও দেখা করতে যায় না! কারণ, তারা একে-অন্যের হৃদয়ে থাকে!

৬| জীবনের সেরা রিফ্রেশমেন্টের নামই হল ভালবাসা!

৭| কাউকে ভালবাসলে নিজেকে আর একা লাগে না!

৮| এস্কিমোরা নাকি বরফকে দুশোটা নামে ডাকে! কারণ, বরফ তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ! আপনিও তা হলে এবার থেকে ভালবাসার (Bangla Love Quotes) দুশোটা নাম ঠিক করতে শুরু করুন!

৯| যেখানে ভালবাসা আছে, সেখানেই একমাত্র প্রাণভরে শ্বাস নেওয়া সম্ভব (বিশ্ব ভালবাসা দিবসের শুভেচ্ছা)।

১০| ভালবাসা জীবনের সব সমস্যাকে তুড়ি মেরে সরিয়ে দেয় না। কিন্তু তার মোকাবিলা করার সাহস জোগায়! সেটাই বা কম কীসের?

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button