জীবনী

সালেহ আহমদ তাকরিম পরিচয়, বয়স, ফেমেলি, পড়াশোনা, পিকচার

সালেহ আহমেদ তাকরিম, বাংলাদেশের সর্বকনিষ্ঠ কোরআন হাফেজ চ্যাম্পিয়ন। তিনি প্রায় একশটিরও বেশি দেশকে পিছিয়ে ফেলে বাংলাদেশের জন্য গৌরব অর্জন করে এনেছে। আজকের এই অনুচ্ছেদে আমরা সালেহ আহমেদ তাকরিম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। তাই আপনারা যারা সালেহ আহমেদ তাকরিম সম্পর্কে বিস্তারিত জানতে চাচ্ছেন তারা আমার এই অনুচ্ছেদ হতে বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন।

সালেহ আহমেদ আফরিন বাংলাদেশের একজন কুরআন হাফেজ। তিনি নয় বছর বয়সে কুরআনের উপর হাফেজ হন। ১১১ টি দেশের মধ্যে তিনি কুরান প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেন।

তিনি ২০০৮ সালে ৩১ ডিসেম্বর টাঙ্গাইল জেলায় জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি নাগরপুর থানার ভদ্রা গ্রাম। তার বাবা পেশায় একজন মাদ্রাসা শিক্ষক এবং মা গৃহিণী। খুব সাদামাটা পরিবারের জন্মগ্রহণ করে সালে আহমেদ বাংলাদেশের জন্য বিশাল গৌরব সিনিয়ে আনতে পেরেছে।

সালেহ আহমেদের শিক্ষা জীবন

সালেহ আহমেদ তাকরিম বাংলাদেশের জনপ্রিয় একজন হাফেজ। মাত্র নয় বছর বয়সে সালেহ আহমেদ তাকরিম কোরআন হাফেজ হতে পেরেছিলেন। তার বাবা একজন মাদ্রাসা শিক্ষক হয় শুরু থেকেই তিনি মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত হন। বর্তমান মিরপুর একে অবস্থিত মারকাজুল ফাজিল কুরআন আল ইসলামী মাদ্রাসায় পড়াশোনা করতেছেন। এছাড়াও শুরুতে তিনি তার বাবার মাদ্রাসায় শিক্ষা গ্রহণ করেন। তুমুল এ মেধাবী ছাত্র শুরু থেকেই আরবির উপর বিশেষ দক্ষতা অর্জন করেন। আজকের এই অনুচ্ছেদে আমরা সালেহ আহমেদ তাকরিম সম্পর্কে আরো বিস্তারিত জেনে নেব।

সালেহ আহমেদ তাকরিম সম্পর্কে বিস্তারিত

বাংলাদেশের জনপ্রিয় এই কোরআন হাফেজ নয় বছর বয়সে কোরানের উপর হাফেজ অর্জন করেন। তিনি ২০২২ সালে মাত্র 13 বছর বয়সে ইরানের তেহরানে অনুষ্ঠিত ৩৮ তম ইরান আন্তর্জাতিক হিজ ফুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন। এছাড়াও সালেহ আহমেদ আফ্রিন ২০০৫ সালের সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত ৪২ তম বাদশা আব্দুল আজিজ আন্তর্জাতিক হিজফুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এই প্রতিযোগিতায় সালেহ আহমেদ চতুর্থ স্থান অর্জন করেন। এছাড়াও সালেহ আহমেদ একদিন বাংলাদেশের কুরআন প্রতিযোগিতার অসংখ্য পুরস্কার অর্জন করেন এর মধ্যে উল্লেখযোগ্য হলো বাংলাদেশে বাংলাভিশন টেলিভিশন কর্তৃক আয়োজিত হিসফুল কুরআন প্রতিযোগিতায় বিজয়ী হন।

সালেহ আহমেদ তাকরিম কিছু পুরস্কার দেখে নেব

সালেহ আহমেদ আফরিন বাংলাদেশের জনপ্রিয় একজন কোরআন হাফেজ। তিনি বাংলাদেশ এবং আন্তর্জাতিকভাবে বেশ কিছু জনপ্রিয় পুরস্কার অর্জন করতে পেরেছেন। তার বিজয় কিছু পুরস্কারের নাম নিচে তুলে ধরা হলো।

সালেহ আহমেদ আফরিন বাংলাদেশের জনপ্রিয় একজন কোরআন হাফেজ। তিনি বাংলাদেশ এবং আন্তর্জাতিকভাবে বেশ কিছু জনপ্রিয় পুরস্কার অর্জন করতে পেরেছেন। তার বিজয় কিছু পুরস্কারের নাম নিচে তুলে ধরা হলো।

  1. ২৬তম জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায়
  2. ত্রিশ হাজার প্রতিযোগির মধ্যে প্রথম স্থান অর্জন (বাংলাদেশ, ফেব্রুয়ারি ২০২২)
  3. ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন (ইরান, মার্চ ২০২২)
  4. আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় সপ্তম স্থান অর্জন (লিবিয়া, মে ২০২২)
  5. পবিত্র কুরআনের আলো বিজয়ী (বাংলাদেশ, ২০২০)
  6. ৪২তম কিং আব্দুল আজিজ আন্তর্জা

সালেহ আহমদ তাকরিম পিকচার

সালেহ আহমদ তাকরিম পিকচার
সালেহ আহমদ তাকরিম পিকচার
সালেহ আহমদ তাকরিম পিকচার
সালেহ আহমদ তাকরিম পিকচার

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button