শিক্ষা

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৩ (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এই নিবন্ধের আলোচ্য বিষয় অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2023। আপনি যদি অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2023 অনলাইন অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধ আপনাকে স্বাগতম। এই নিবন্ধে আমরা অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয় বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় অবস্থিত। ঐতিহ্যবাহী এ বিদ্যালয়টি ব্রাহ্মণবাড়িয়া শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত। অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলার একটি উচ্চ বিদ্যালয়। ১৮৭৫ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টি বাংলাদেশের অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান। ১৮৭৫ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টির নামকরণ করা হয় রাজা রায় বাহাদুর অন্নদা প্রসাদ এর নাম অনুসারে।

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ www.gsa.teletalk.com.bd এ প্রকাশিত হয়েছে. ঢাকা মহানগর স্কুলের ভর্তির সার্কুলার ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে. এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বি বাড়িয়া  অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৩য়  থেকে নবম শ্রেণী শিক্ষার্থীদের ২০২৩ সালে ভর্তির জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে এবং আবেদন ফরম ২৫  নভেম্বর থেকে ০৮ ডিসেম্বর পর্যন্ত ফরম পূরণ করতে হবে এবং ১৯ ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশিত হবে । এখানে উল্লেখ্য যে, তৃতীয় শ্রেণীর প্রভাতী আসনে ৬৫  জন এবং দিবা আসনে ৬৫ জন ছাত্র ভর্তি হওয়ার সুযোগ পাবে। ৬ ষ্ঠ শ্রেণীর প্রভাতী আসনে ৯৯ জন এবং দিবা আসনে ১৩৫ জন ছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পাবে।

 

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের
অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফরম ২০২৩

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফরম বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে এ বছর হাতে হাতে বা শরীরের বিতরণ হবে না। ভর্তি ইচ্ছুক সকল ছাত্রীকে gsa.teletalk.com.bd  ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আমি নিচে আবেদনের সময়সীমা এবং আবেদনের লিংক যুক্ত করব। জাতীয় শিক্ষানীতি 2010 অনুযায়ী প্রথম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স কমপক্ষে ছয় বছর হতে হবে এ অনুযায়ী তৃতীয় শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স কমপক্ষে 8 বছর হতে হবে। মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অন্যান্য তথ্যগুলো নিচে তুলে ধরা হলো। সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী 15 ডিসেম্বর 2011 তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের লটারি রেজাল্ট 2023

2023 সালে কোভিদ 19 এর কারণে বাংলাদেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক সিদ্ধান্ত মোতাবেক ভর্তি পরীক্ষার পরিবর্তে অনলাইনের মাধ্যমে ছাত্র-ছাত্রী নির্বাচন করে ভর্তির সুযোগ দেওয়া হবে সরকারি স্কুলগুলোতে। এরই ধারাবাহিকতায় অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের 2023 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের লটারি রেজাল্ট প্রকাশিত হয়েছে। এই লটারির রেজাল আমরা আমাদের ওয়েবসাইটের এই অংশে পিডিএফ আকারে যুক্ত করব। এছাড়াও আপনি অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের ওয়েবসাইটে ২০২৩ শিক্ষাবর্ষের উত্তীর্ণ শিক্ষার্থীদের ফলাফল জানতে পারবেন। অথবা আপনি সরাসরি অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের নোটিশ বোর্ডে এই রেজাল্ট খুব সহজেই দেখতে পারবেন।

সরকারি স্কুলের ভর্তি ফলাফল দেখুন এখানে

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button