উক্তিস্টাটাস

অভিমান নিয়ে উক্তি, অভিমান ভাঙ্গানোর উপায় ,স্ট্যাটাস

অভিমান শব্দটি হচ্ছে হৃদয়ের গভীর স্থান থেকে আসে তার সব থেকে কাছের ভালোবাসার মানুষের উপর হয়ে থাকে। একটা সম্পর্ক তৈরি হয় ভালোবাসা দিয়ে। আর সম্পর্কের মাঝে দুইটি ব্যক্তি দু’জন দু’জনকে যথেষ্ট ভালোবাসে বিশ্বাস করে। পরবর্তী জীবন একসাথে থাকার প্রতিশ্রুতি দিয়ে থাকে। এই সম্পর্কের মাঝখানে ভালোবাসার কোনো ঘাটতি থাকে না। আর এই সুন্দর সম্পর্কের মাঝখানে অভিমান বেশি হয়।

একে অপরের মাঝে কোন একটা সূক্ষ্ম কারণ নিয়ে অভিমান করে। অভিমান তো তার উপর হয়। যাকে হৃদয়ের অন্তস্থল থেকে ভালোবাসা যায়। আর বিশ্বাস রাখে আমার ভালোবাসার ব্যক্তি আমার অভিমান ভাঙ্গাবে। আর আমার কাছে আসবে। ঠিক যেমন আকাশে রাগ করলে মেঘ জমে বৃষ্টি পড়ে। তেমনি ভালবাসার মানুষ অভিমান করে দূরে থাকলে। অপর ভালোবাসার ব্যক্তির মনে কষ্ট হয় চোখের কোণে অশ্রু গুলো বাসা বাঁধে। তবে কি জানেন? অভিমান সম্পর্কের ভিতর ভালোবাসা বাড়ায়। ঠিক তেমনি তার বিপরীত দিক হলো আপনি অভিমানের কারণ খুঁজে বের না করতে পারেন এবং অভিমান না ভাঙ্গাতে পারেন তবে ভালোবাসার মানুষ হারিয়ে যেতে পারে।

প্রিয় ভিউয়ার্স আমাদের পেজ এ আপনাদের কে স্বাগতম। আজ আমরা আপনাদের কাছে এসে হাজির হয়েছি অভিমানের উক্তি ,অভিমান ভাঙ্গানোর উপায়, অভিমান নিয়ে স্ট্যাটাস। আপনারা অনেকেই হয়ত এই তথ্যগুলো খুঁজে থাকেন এবং আপনাদের বাস্তবিক জীবনের জন্য প্রয়োজন হয়ে পড়ে। আশা রাখছি, আপনাদের উদ্দেশ্যে দেওয়া আমাদের এই পোস্টটি আপনাদের ভালো লাগবে এবং এ থেকে আপনারা আপনাদের প্রয়োজন মতো তথ্যগুলো সংগ্রহ করে ভালোবাসার মানুষকে পাঠিয়ে দিতে পারবেন যার ফলে আপনাদের সম্পর্কে আরো বেশী সুন্দর করে তুলতে পারবে। তবে আর দেরি না করে চলুন দেখি।

অভিমান নিয়ে উক্তি

অভিমান সৃষ্টি হয় হৃদয়ের গভীর অন্তস্থল থেকে। সেখানে একমাত্র স্পর্শ করতে পারে ভালোবাসার মানুষ। অভিমান চাইলে যার তার উপর করা সম্ভব নয়। অভিমান হয় তার উপর যে আপনার ভালোবাসার মানুষ। যার জন্য আপনি আপনার সুন্দর জীবন কে মৃত্যুর সাথে বাজি ধরতে পারেন। আর আপনার সেই ভালবাসার ব্যক্তি আপনার জীবনকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনার জন্য নিজের জীবনের সর্বস্ব দিয়ে চেষ্টা করে থাকে। তাহলে বুঝতে তো পারছেন ভালোবাসা কেমন হয়। আর ভালোবাসার ভিতরে অভিমান কত বড় একটা স্থান দখল করে রাখছে।

ভালোবাসায় অভিমান আছে বলেই প্রেমের স্বাদ এত মিষ্টি মধুর। সত্যি কারের ভালোবাসা কখনও অভিমান করে দূরে থাকতে পারে না। হয়তো বা ক্ষনিকের জন্য আপনার সাথে কথা বলবে না কিন্তু ঠিকই আপনাকে সে মিস করতে থাকবে। সত্যিকারের ভালোবাসার ব্যক্তি নিরবতার ভাষা বুঝতে পারে। আর যদি না বুঝতে পারে তবে সেখানে শুরু হয় অভিমানের। অভিমান হচ্ছে সম্পর্কের ভিতরে একটি রোগ আর এটা সম্পর্ক থেকে নিরাময় করার জন্য ভালোবাসা নামক ঔষধ ব্যবহার করতে হবে।

পৃথিবীর কোন চিকিৎসক আপনাকে অভিমানের জন্য ঔষধ দিতে পারবেনা আপনাকে এই ঔষধ দিতে হবে আপনার ভালোবাসাকে ভালোবাসা দিয়ে। ভালো তো সেই বাসতে পারে যে আপনাকে আপনার মত করে গুছিয়ে নিয়ে জীবনে সঙ্গিনী হিসেবে সারাটা জীবন একই সাথে হাতে হাত রেখে পথে চলতে পারে। আর যদি কেউ আপনার ভালোবাসার দুর্বলতাকে পুঁজি করে আপনার অসহায়ত্বের সময় আপনাকে ছেড়ে চলে যায় তাহলে বুঝতে হবে আসলে প্রকৃত ভালোবাসা আমাদের সম্পর্কের মাঝে ছিল না।

অভিমান ভাঙ্গানোর উপায়

অভিমান হচ্ছে আপনাদের ভালোবাসার সম্পর্কের ভিতরে এর একটি দেওয়াল। আর এই দেয়ালটি বেশিক্ষণ থাকে না যদি আপনি আপনার ভালোবাসার মানুষটিকে অভিমান ভাঙ্গাতে পারেন। এর স্থায়িত্ব আপনার ভালোবাসার মানুষটির ভিতরে ক্ষণিকের জন্য হয়ে থাকে। আরে ক্ষণিকের দেওয়া দেওয়ালটি আপনার ভালোবাসার মানুষের মন থেকে সরাতে আপনাকে ভালোবাসা দিয়ে সব অভিমান দূর হয়ে যাবে। নিম্নে ভালোবাসার মানুষের অভিমান ভাঙ্গানোর উপায় হল।

  • প্রথমেই খুঁজে বের করতে হবে ভালোবাসার মানুষটি কি কারণে কেনই বা আপনার উপরে অভিমান করেছে।
  • আর সেই ভালোবাসার মানুষটি কারণ খুঁজে বের করে তার ভালোবাসার বার্তা নিয়ে তার কাছে পৌঁছেতে হবে।
  • আর আপনি যদি ভালোবাসার মানুষটি অভিমান করেছে এ সময় তার অভিমান না ভাঙ্গিয়ে দূরত্ব সৃষ্টি করেন তাহলে সম্পর্কটির ভেতরে স্থায়িত্ব নষ্ট হবে ।
  • সম্পর্কের মাঝখানে অভিমান তো থাকবেই তবে তার জন্য অবশ্যই ভালোবাসা নিয়ে প্রস্তুত থাকতে হবে।
  • আপনি যদি সত্যিকার অর্থে ভালোবাসার মানুষটিকে ভালোবাসে থাকেন । আর ভালোবাসার মানুষ অভিমান করে থাকে। তবে আপনার ভালবাসার সম্পর্কটি হয়ে উঠবে আরো দৃঢ।

অভিমান নিয়ে স্ট্যাটাস

অনেক মূল্যবান একটি বস্তু হচ্ছে অভিমান। মনে রাখতে হবে রাগ অভিমান এর ভিতর পার্থক্য আছে। রাগ সবার উপর করা যায়। তবে অভিমান শুধুমাত্র কাছের ভালোবাসার মানুষের উপর করা যায়। অভিমানকে ভেঙ্গে দেবার জন্য অবশ্যই ভালবাসার প্রয়োজন হয়। সত্যি বলতে অনেক বেশি দূরত্বের কারণ থেকে অভিমানের সৃষ্টি হয় না। ছোট ছোট অবহেলা ছোট ছোট বিষয় নিয়েই। একটা সময় ভালোবাসার ব্যক্তির মধ্যে অনেক অভিমান জমে পড়ে মনের ভিতর। আর সেই অভিমান যদি ভালবাসার ব্যক্তি না ভালোবাসা দেয় হয়তো বা সেই সম্পর্কের বিচ্ছেদ ঘটতে পারে।

আসলে কি জানেন ?সম্পর্ক তৈরি হয় ভালোবাসা দিয়ে। আর ভালোবাসার মানুষকে গুরুত্ব দিতে হয় জীবনের প্রতিটি মুহূর্তে। ভালোবাসার মানুষকে প্রয়োজন এর পণ্য হিসেবে ব্যবহার কর উচিত নয়। নিজের জীবনের অংশ হিসেবে ব্যবহার করা উচিত। ভাবতে হবে আমাদের দুটি প্রাণ কিন্তু দেহ একটি আর তার কষ্ট মানে আবার কষ্ট তার সুখ মানেই আমার সুখ তবেই তো পরবর্তী জীবন হবে সুখের এবং শান্তির।

মায়া বাড়িয়ে যদি কোনো লাভ না হয় তবে আপনি সে মায়া ত্যাগ করবেন। তবে একটা সত্যি কথা হলো একবার যদি মন থেকে কাউকে ভালোবেসে ফেলেন হাজার চেষ্টা করার পরও সেই মানুষটিকে আর মন থেকে মুছে ফেলতে পারবেন না। যে ভালোবাসার মানুষটির উপর অভিমান হবে আপনি তার সঙ্গে কথা বলবেন না দেখা করবে না কিন্তু আপনার মনের ভিতরে তার জন্য অবশ্যই অস্থিরতা সৃষ্টি করবে।

পরিশেষে বলতে চাচ্ছি যে, আমাদের পোস্টটি আপনাদের ভালো লাগবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button