অ্যাপ

অ্যান্ড্রয়েড ভার্সন কিভাবে আপডেট করবেন

সম্মানিত সুধী, আপনি কি অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করি? তাহলে তাহলে আপনার জন্য এই পোস্টটি নির্বাচন করা হয়েছে । এই পোস্টটিতে থাকতেছে কিভাবে অ্যান্ড্রয়েড মোবাইল ফোনটি আপডেট করবেন তাই ধৈর্য সহকারী আজকের এই অনুচ্ছেটি পড়ে নিন।

এই অনুচ্ছেদে মোবাইল সিস্টেম আপডেট কি?নতুন আপডেট আসলে করনীয় কি? কিভাবে বুঝবেন নতুন আপডেট আসলো?অ্যান্ড্রয়েড ভার্সন কিভাবে আপডেট করবেন এই নিয়ে আলোচনা করা হয়েছে।

মোবাইল সিস্টেম আপডেট কি(What is Android system update)?

আপনি ভাবতেছেন আপডেট কি আসলে আপডেট হচ্ছে অপারেটিং সিস্টেম যার মাধ্যমে আপনার ফোনে নতুন কিছু সুবিধা সংযুক্ত হবে। আমরা অনেক সময় বাজার থেকে নতুন ফোন কিনে নিয়ে এসে ফোনে আপডেট চায়। আপনি হয়তো ভাবতেছেন ফোন তো আপডেট কিনলাম কিন্তু আসলেই ব্যবহারকারীদের কথা চিন্তা করে হঠাৎ করে কিছু নতুন আপডেট নিয়ে আসার কারণে আপনাদের ফোন আপডেট চাচ্ছে অর্থাৎ নতুন নতুন অপারেটিং সিস্টেম সংযুক্ত হবে। তাই ফোনটি নতুন হল ফোনে আপডেট আসতে পারে। ফোন আপডেট করলে যে আপডেটগুলো হলে ব্যবহারকারীদের উপকৃত হবেন সে আপডেট গুলো মোবাইল কোম্পানি ফোনগুলোতে সংযুক্ত করে।

নতুন আপডেট আসলে করনীয়

আপনি ভাবতেছেন কিভাবে আপডেট করবেন আর কোন ভাবনা নাই নতুন আপডেট আসলেই আপডেট সম্পন্ন করুন (Manually update Android version)। তাহলে নতুন কিছু সুবিধা ভোগ করতে পারবেন।

আপনি চাইলে আপনার ফোনে আপডেট সিগন্যাল প্রদান করা হয় তাহলে আপনি ফোনটিকে ম্যানুয়াল আপডেট এন্ড্রয়েড ভার্সন করতে পারেন।

কিভাবে বুঝবেন নতুন আপডেট আসলো কি না

আপনার ফোনটিতে নতুন আপডেট আসছে কিনা তা জানার জন্য এই অংশটুকু পড়ে নিন। এবার আপনার ফোনে নতুন আপডেট আসলে আপনার ফোনের নোটিফিকেশন দেখানো হবে যদি আপনার ফোনে নোটিফিকেশন এর মাধ্যমে জানতে না পারেন তাহলে চিন্তার কোন কারন নেই। আপনি চলে যান আপনার সিটিং অপশনে সেখানে আপনি সিস্টেম আপডেট খুঁজে নিন। অনেক ফোনে mobile about ফোন অপশনে গেলে পাওয়া যায় আবার কোন কোন ফোনে সরাসরি সিস্টেম আপডেট system update অপশনটি থেকে থাকে।

অ্যান্ড্রয়েড ভার্সন
অ্যান্ড্রয়েড ভার্সন

তাহলে এই অপশনটিতে ঢুকলেই আপনি দেখতে পাবেন ফোনটিতে আপডেট আসছে কি না। ফোনটিকে আপডেট করার সময় অবশ্যই আপনাকে ডাটা কানেকশন বা ওয়াইফাই নেটওয়ার্ক চালু করতে হবে তবে সুবিধা ক্ষেত্রে বিভিন্ন ফোনে বিভিন্ন ধরনের সেটিং থাকতে পারে সমস্যা হলে আপনি নিচে কমেন্ট করে জানাতে পারেন।

অ্যান্ড্রয়েড ভার্সন কিভাবে আপডেট করবেন – How to update android version

অনুচ্ছেদের এই অংশে কিভাবে মোবাইল আপডেট করবেন তা জানানো হলো আপনি মোবাইলে আপেল করার জন্য প্রস্তুত তাহলে আপনার ফোনের আপডেট কি স্ক্যান করার পর আপনি এটার উপর ক্লিক করুন তাহলে আপনার আপডেট শুরু হয়ে যাবে এক্ষেত্রে আপনাকে আপডেট করার জন্য ডাটা কানেকশন বা ওয়াইফাই কানেক্ট করতে হবে।

এই অনুচ্ছেদের নিচে কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিলাম যা আপনার মাথায় রাখতে হবে আপডেট করার সময়।

⚫ আপনার ফোনে যথেষ্ঠ ইন্টারনেট ডাটা থাকতে হবে। অর্থাৎ আপডেটটির জন্য যতটুকু ডাটা লাগবে তার থেকেও বেশি ডাটা আপনার ফোনে থাকতে হবে। আপনি আপডেটটিতে ক্লিক করলেই দেখতে পাবেন আপডেটটির জন্য কতটুকু ডাটা লাগবে। Android system update

⚫ ইন্টারনেট কানেকশন ভালো হতে হবে। অর্থাৎ ইন্টারনেটের গতি ভালো থাকতে হবে। নয়তো আপডেট হতে দেরি হবে বা আপডেট করাতে সমস্যা হবে।

⚫ মোবাইলটি সম্পূর্ণ চার্জ করে নিবেন। যাতে করে আপডেট করানোর সময় এটি বন্ধ হয়ে না যায়। তাহলে সমস্যাই পড়তে পারেন।

⚫ আপডেট করার সময় মোবাইল বন্ধ করবেন না এবং ডাটা কানেকশন বন্ধ করবেন না। অর্থাৎ যতক্ষণ আপডেট সম্পূর্ণ না হয় ততক্ষণ মোবাইলে কিছু করবেন না। আপডেট সম্পূর্ণ হয়ে গেলে মোবাইলটি নিজে নিজেই রিস্টার্ট হবে। (Update my phone software online)

এভাবেই আপনার ফোনটিকে আপডেট করে নিন অনেক সময় ফোনে আপডেট করার পর অনেক ধরনের সমস্যার সম্মুখীন হয় সে ক্ষেত্রে ভয় পান কিছু নেই কোন কোম্পানি আপনার ব্যবহারের সুবিধার ক্ষেত্রে আবারো নতুন কোন আপডেট দেবে। আমাদের এই অনুচ্ছেদে ফোন আপডেটের সঠিক নিয়মাবলী দেওয়া হল আপনারা ভালো করে পড়ে নেবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button