শিক্ষা

অ্যাপস দিয়ে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম | S. S.C ২০২৩ by App

অ্যাপস দিয়ে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম ।সম্মানিত পাঠক বৃন্দ ,আসসালামু আলাইকুম। পরম করুণাময় আল্লাহর নামে শুরু করছি আজকের এই অনুচ্ছেদ। আল্লাহের অশেষ কৃপায় বাংলাদেশের সকল ছাত্র-ছাত্রী সকল বাধা অতিক্রম করে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। ১৫ ই সেপ্টেম্বর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় বাংলাদেশের যে সকল ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছে তাদের ফলাফলের শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের এই অনুচ্ছেদ। এই অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে বিভিন্ন অ্যাপস দিয়ে আপনারা কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ সংগ্রহ করবেন।

প্রিয় শিক্ষার্থীবৃন্দ আপনারা যারা এসএসসি পরীক্ষার ফলাফল দেখার জন্য নানা ধরনের অনুসন্ধান করছেন তাদের জন্য আমাদের এই অনুচ্ছেদে কিভাবে এসএসসি পরীক্ষা ফলাফল সংগ্রহ করবেন এ নিয়ে কিছু আলোচনা করা হয়েছে। আপনারা এসএসসি পরীক্ষা ফলাফল সংগ্রহ করার জন্য অনলাইনে বিভিন্ন apps এর মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতে পারবেন। মাধ্যমিক এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে প্রতিবছরই বাংলাদেশে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ১৫ই সেপ্টেম্বর সংক্ষিপ্ত সিলেবাস পদ্ধতিতে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এই পরীক্ষায় বাংলাদেশে মোট বিশ লাখের বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। শিক্ষার্থীরা তাদের ফলাফল কবে প্রকাশ হবে এ নিয়ে নানা ধরনের চিন্তা ও আলোচনা করে চলেছে। মাধ্যমিক শিক্ষা বোর্ড এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এসএসসি পরীক্ষার ফলাফল সংগ্রহ করার জন্য অবশ্যই ছাত্রছাত্রীদের কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে। এজন্য ছাত্রছাত্রীদের কিছু বিষয়ের উপর অবশ্যই লক্ষ্য রাখতে হবে ,যেমন তাদের প্রবেশপত্রের রোল নম্বর ,রেজিস্ট্রেশন নম্বর এবং কত সালে পরীক্ষা দিয়েছে এবং বোর্ডের ইংরেজি নামের সংক্ষিপ্ত রূপ ইত্যাদি সম্পর্কে তথ্য সংগ্রহের থাকতে হবে। পরীক্ষার ফলাফল সংগ্রহ করার জন্য ছাত্রছাত্রীরা অনলাইনে বিভিন্ন apps এর মাধ্যমে অথবা এসএমএস এর মাধ্যমে এবং মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে খুব সহজেই ফলাফল সংগ্রহ করতে পারবে। আসুন আমরা অনলাইনে বিভিন্ন apps এর মাধ্যমে কিভাবে এসএসসি পরীক্ষার ফলাফল সংগ্রহ করবো এ নিয়ে জেনে আসি।

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩

১৫ ই সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয়েছে এসএসসি পরীক্ষা ২০২৩। আর এই এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে মাধ্যমিক এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে তাদের নিজস্ব ওয়েবসাইট থেকে। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ২৮ শে নভেম্বর। বাংলাদেশের শিক্ষা মন্ত্রী ডক্টর দীপু মনি ব্রিফিং করে বলেছিলেন ২৮ শে নভেম্বর মাধ্যমিক এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। দুপুর ১২ টার পরেই এই পরীক্ষার ফলাফল অনলাইনে এবং মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা ফলাফল সংগ্রহ করতে পারবে। এই পরীক্ষার ফলাফল কিভাবে সংগ্রহ করবেন এবং বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে কিভাবে ফলাফল সংগ্রহ করবেন তা নিচে আলোচনা করা হয়েছে।

অ্যাপসের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩

শিক্ষার্থীরা হয়তো চিন্তিত কিভাবে তাদের ফলাফল সংগ্রহ করবে? আপনারা যারা ফলাফল সংগ্রহ নিয়ে চিন্তা করছেন তাদের জন্যই আমি আলোচনা করছি আজকের এই অনুষ্ঠানে বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে কিভাবে ফলাফল সংগ্রহ করা যায়। অ্যাপসের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ সংগ্রহ করার জন্য আপনি আপনার মোবাইলে প্লে স্টোর থেকে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের বিভিন্ন অ্যাপস ডাউনলোড করতে পারেন। প্লে স্টোর থেকে যে সকল অ্যাপস ডাউনলোড করবেন তাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি অ্যাপস হলো all exam result। এই অ্যাপসটি থেকে আপনি বাংলাদেশের বিভিন্ন পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে পারবেন। পরীক্ষার ফলাফল সংগ্রহ করার জন্য আপনাকে প্লে স্টোর থেকে এই অ্যাপস টি ডাউনলোড করে আপনি যেই পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে চান তা অ্যাপসটিতে নির্বাচন করতে হবে। আপনি যদি এসএসসি পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে চান তাহলে এসএসসি রেজাল্ট মেনুতে ক্লিক করে আপনাকে রেজাল্ট সংক্রান্ত তথ্যগুলো সঠিকভাবে টাইপ করে সাবমিট করতে হবে। কিভাবে আপনি অ্যাপসের মাধ্যমে রেজাল্ট সংগ্রহ করবেন তার কিছু পদ্ধতি নিচে দেওয়া হয়েছে।

  • অ্যাপসের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল সংগ্রহ করার জন্য আপনি আপনার মোবাইলে প্লে স্টোর থেকে অ্যাপসটি ডাউনলোড করুন।
  • অ্যাপসটি ইন্সটল করে আপনি যেই পরীক্ষা যেমন এসএসসি পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে চান তাহলে এই মেনুতে ক্লিক করুন।
  • এখানে আপনি আপনার রোল রেজিস্ট্রেশন নম্বর এবং বোর্ডের ইংরেজি নামের সংক্ষিপ্ত অক্ষর ব্যবহার করে সাবমিট করুন।
  • তাহলেই কিছুক্ষণের মধ্যে আপনি আপনার ফলাফল সংগ্রহ করতে পারবেন।
  • উল্লেখিত এই এই পদ্ধতি অবলম্বন করে আপনারা খুব সহজেই এসএসসি পরীক্ষার ফলাফল বিভিন্ন apps এর মাধ্যমে সংগ্রহ করতে পারবেন।

আপনি আমি বা আমাদের পরিবারের কেউ না কেউ এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। হয়তো বাবা-মারা তাদের সন্তানের কিংবা ভাইরা তাদের বোনের রেজাল্ট দেখা নিয়ে চিন্তিত। তাই আপনাদের জন্য এসএসসি পরীক্ষার ফলাফল কিভাবে সংগ্রহ করবেন এই নিয়ে আমাদের এই ওয়েবসাইটে পোস্ট শেয়ার করা হয়েছে। আজকের এই পোস্টটিতে আলোচনা করা হয়েছে বিভিন্ন apps এর মাধ্যমে কিভাবে আপনারা এসএসসি পরীক্ষার ফলাফল সংগ্রহ করবেন। এছাড়া আপনারা এসএমএস অনলাইনে মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে কিভাবে এসএসসি পরীক্ষার ফলাফল সংগ্রহ করবেন এ নিয়ে কিছু পোস্ট আমাদের এই ওয়েবসাইটটি শেয়ার করা হয়েছে। এ সকল পোস্ট দেখলে আপনারা এসএসসি পরীক্ষার ফলাফল সবার ওপর আর বিভিন্ন তথ্য সংগ্রহ করতে পারবেন। এসএসসি পরীক্ষার ফলাফল আপনাদের কাঙ্খিত হোক এই আশায় আজকের অনুচ্ছেদ এখানেই শেষ করলাম ,খোদা হাফেজ।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button