ফিনান্স

আজকের সোনার দাম কত দুবাই প্রতি ভরি

আজকের সোনার দাম কত বা দুবাইয়ের সোনার আজকের প্রতি ভরির দাম কত এই সম্পর্কিত প্রশ্নের উত্তরেই নিবন্ধ সরবরাহ করা হবে? দুবাই সোনার শহর নামে খ্যাত। পৃথিবীর মোট উৎপাদিত সোনার বেশিরভাগ দুবাই শহর হতে সারাবিশ্বে সরবরাহ করা হয় তাকে। ওরজিনাল 22 ক্যারেট সোনা শুধুমাত্র দুবাই সরবরাহ করে থাকে। এইজন্য পৃথিবীব্যাপী দুবাই শহরের নাম বিখ্যাত হয়ে আছে। আমরা যারা সোনার অলংকার কিংবা বিভিন্ন কাজে সোনাকে ব্যবহার করে থাকে তারা সাধারণত দুবাই এর সাথে তুলনা করতে পছন্দ করি। তাই সোনা কেনার ক্ষেত্রে অবশ্যই দুবাইয়ের সাথে সামঞ্জস্য রেখে সোনা কেনার বিষয়টি মাথায় রাখতে হয়। সোনার প্রতি ভরির দাম দুবাই এর সাথে তুলনা করে বাংলাদেশ তথা পৃথিবীর অধিকাংশ দেশে বিক্রি হয়ে থাকে। তাই এই নিবন্ধে দুবাইয়ের প্রতি ভরি সোনার আজকের মূল্য কত সে সম্পর্কিত প্রশ্ন উত্তর থাকছে।

আজকের সোনার দাম কত?

বাংলাদেশের বাজারের আজকের সোনার দাম কত? অথবা দুবাইয়ের সাথে সামঞ্জস্য রেখে বাংলাদেশ আজকের সোনার দাম কত হতে পারে সেই সম্পর্কিত প্রশ্নের উত্তর আপনি অনুসন্ধান করলে এই নিবন্ধে আপনি সকল প্রশ্নের উত্তর পাচ্ছেন। এখানে আমরা সংযুক্ত আরব আমিরাতের দিরহাম দিয়ে সোনার দাম দিয়ে সোনার দাম উল্লেখ করব। আপনাকে মনে রাখতে হবে দুবাইয়ের দিরহাম এক দিরহাম সমান বাংলাদেশ পয়েন্ট ২৩.৪১ টাকা প্রায়। আমরা যেহেতু দুবাইয়ের দিরহাম দিয়ে সোনার দাম উল্লেখ করেছি সেহেতু আপনি 23 দশমিক 41 দিয়ে গুণ করে বাংলাদেশি সোনার মূল্য নির্ধারণ করতে পারবেন। প্রতিদিনের সোনার আপডেট পেতে আমি মূল ওয়েবসাইটের লিঙ্ক এখানে যুক্ত করে দিচ্ছি। সেখান থেকে আপনি প্রতিদিনের সোনার মূল্য তালিকা দেখে নিতে পারেন।

আজকের সোনার দাম কত দুবাই প্রতি ভরি
আজকের সোনার দাম কত দুবাই প্রতি ভরি

দুবাইয়ে আজকের সোনার দাম কত প্রতি ভরি?

প্রতিদিনে দুবাইয়ের সোনার দাম এর আপডেট পেতে প্লে স্টোরে বেশকিছু অ্যাপ পাওয়া যায়। সেই অ্যাপগুলো থেকে দুবাইয়ের প্রতি ভরি সোনার দাম আপনি খুব সহজে বাংলাদেশে বসে দেখে নিতে পারেন। এবং আপনি একজন স্বর্ণ ব্যবসায়ী কিংবা সাধারণ স্বর্ণকে তাহলে খুব সহজেই দুবাই আজকের সোনার দাম কত তা এই অ্যাপ গুলো তে দেখে নিতে পারেন। অথবা গুগলের দেখানো ওয়েবসাইটগুলো থেকেও দুবাই আজকের প্রতি ভরি সোনার দাম কত তা দেখে নিতে পারবেন। উল্লেখ্য যে 22 ক্যারেট, 21 ক্যারেট এর জন্য আলাদা আলাদা সোনার দাম হয়ে থাকে।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button