টিপস

ইয়ামাহা আর ওয়ান ফাইভ ভার্সন 4  স্পেসিফিকেশন, ফিচার, রিভিউ, দাম সহ সকল তথ্য

বর্তমান সময়ের বহুল জনপ্রিয় একটি মোটরসাইকেল হচ্ছে আর ওয়ান সিরিজ। আরোয়ান সিরিজ হচ্ছে ইয়ামাহা কোম্পানির জনপ্রিয় একটি মোটরসাইকেল সেরিজ। ইয়ামাহা কোম্পানি r15 ভার্শন 1 রিলিজ করার পরবর্তী সময়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন তারই ধারাবাহিকতা বজায় রাখতে পরপর আরও তিনটি সিরিজ নিয়ে এসেছেন মটরসাইকেল জগতে। বাইকের ডিজাইন ও পারফর্মেন্স এর উপর ভিত্তি করে অসম্ভব সুন্দর ও শক্তিশালী ইঞ্জিন প্রদানের মাধ্যমে টপ স্পিড সহ সমস্ত বিষয় উন্নত মানের স্পোর্টস বাইক গুলো থেকে কোন অংশে কম নয়। আজকে আমরা আর অন ফাইভ এর ভার্সন ফোর সম্পর্কে আলোচনা করব যেখানে ভার্সন ওয়ান থেকে শুরু করে থ্রির থেকে ওপর ভার্সিটিতে আরও আপডেট দুইটি ফিচার প্রদান করা হয়েছে। পাশাপাশি ডিজাইনেই কিছু পরিবর্তন নিয়ে আসা হয়েছে ব্রেকিং সিস্টেম সহ গাড়ির কন্ট্রোলিং ও সমস্ত বিষয়ের প্রতি গুরুত্ব প্রদানের মাধ্যমে খুবই সুন্দর একটি এর স্পোর্টস বাইক নিয়ে এসেছেন ইয়ামাহা ।

ইয়ামাহা নিঃসন্দেহে একটি ভালো কোম্পানি বিশ্বাসের সাথে দীর্ঘদিন ধরে আকর্ষণীয় স্পোর্টস বাইক গুলো নিয়ে এসেছেন আমাদের মাঝে। তাদের স্পেশাল ডিজাইন সহ পাওয়ার পারফরমেন্সের উপর ভিত্তি করে ইয়ং জেনারেশন সহ সমস্ত ব্যক্তির কাছে বেশ জনপ্রিয়। বাংলাদেশসহ বিভিন্ন দেশে আরোয়ান সিরিজের বাইক গুলো সকলের পছন্দের তালিকার শীর্ষে অবস্থান করে। এক্ষেত্রে আরন সিরিজের আরও একটি নতুন বাইক নিয়ে আসলো ইয়ামাহা আর ওয়ান ফাইভ ভার্সন 4 । আর আজকের আলোচনায় আমরা আর ওয়ান ফাইভ ভার্সন ফোর সম্পর্কে বিভিন্ন তথ্য প্রদান করব আপনাদের মাঝে। এই মোটরসাইকেলটি সম্পর্কে সকল বিষয়ে জানতে আগ্রহী হয়ে থাকলে আমাদের আলোচনার সাথে থেকে অবশ্যই জেনে নিতে পারেন।

ইয়ামাহা আর ওয়ান ফাইভ ভার্সন 4  স্পেসিফিকেশন

মোটরসাইকেল টির যে সকল বিষয়ের প্রতি গুরুত্ব রাখা প্রয়োজন মোটরসাইকেল কেনার জন্য যে সমস্ত বিষয়ের সম্পর্কে জানা প্রয়োজন সেই সমস্ত বিষয় তুলে ধরা হচ্ছে এখানে। মাইলেজ শহর টপ স্পিড ইঞ্জিন পাওয়ার থেকে শুরু করে সমস্ত বিষয়ে তথ্য প্রদান করা হবে এখানে যার মাধ্যমে আপনি অবশ্যই মোটরসাইকেল শক্তি সম্পর্কে জানতে পারবেন এছাড়াও গুরুত্বপূর্ণ বিষয়গুলো তুলে ধরা হচ্ছে নিচে ।

  • নতুন R15 V4 আরও বেশি স্পোর্টি এবং বড় মোটরসাইকেলের মতো দেখতে লাগছে।
ভারত অন্যতম জনপ্রিয় এন্ট্রি-লেভেল স্পোর্টসবাইক YZF-R15 । মঙ্গলবার তারই চতূর্থ ভার্সান প্রকাশ্যে এল। নতুন এই মডেল বিশ্বের মধ্যে ভারতেই সবার আগে প্রকাশ করল ইয়ামাহা। কতটা বদলাল YZF-R15 V4.0 ?
  • 155 CC, 4-stroke, লিকুইড কুলড।
  • 6-স্পিড গিয়ারবক্স।
  • ম্যাক্স পাওয়ার : 18.4 PS @ 10,000 rpm । 14.2 Nm পিক টর্ক @7,500 rpm ।
  • R15 V4-এর পাশাপাশি একই সঙ্গে নতুন Aerox 155 ম্যাক্সি স্কুটার লঞ্চ করেছে ইয়ামাহা।

আর ওয়ান ফাইভ ভার্সন 4 দাম

আপনারা যারা r15 ভার্সন 4 এর দাম সম্পর্কে জানতে আগ্রহী এক্ষেত্রে আমরা আপনাদের দাম দিয়ে সহযোগিতা করব। r15 সিরিজের মোটরসাইকেলগুলো ব্যাপক জনপ্রিয় এ বিষয়ে সম্পর্কে আমরা সকলেই জানি । জনপ্রিয়তার কারণগুলোর মধ্যে প্রথম দিকেই থাকছে এর ডিজাইন ও পাওয়ার পারফরম্যান্স এ সমস্ত বিষয়ের উপর গুরুত্ব প্রদানের মাধ্যমে হারানো সিরিজের মোটরসাইকেলগুলো এতটা জনপ্রিয়তা অর্জন করেছে । যেহেতু স্পোর্টস বাইক গুলোর মধ্যে থাকা সমস্ত ধরনের আপডেট ফিচারসহ এ বাইক গুলো বাজারে এসে থাকে তাই দামের ক্ষেত্রে কিছুটা বেশি মনে হতে পারে । তাই অনেকেই ভার্সন ফোর এর দাম সম্পর্কে জানার জন্য অনলাইন অনুসন্ধান করেছেন আর আলোচনার সাপেক্ষে আপনাদের আর ওয়ান ফাইভ ভার্সন 4 এর দাম তুলে ধরা হচ্ছে । বাংলাদেশ অফিশিয়াল দাম ৪ লক্ষ ৫৫ হাজার এর আসে পাশে ।

 

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button