শিক্ষা

আলিম ফলাফল ২০২১ [মার্কশীট সহ] – মাদরাসা শিক্ষা বোর্ড

আজকের এই নিবন্ধে ইনফো ভান্ডারের সকল পাঠকদের উদ্দেশ্যে আবি মাদ্রাসা শিক্ষা বোর্ড আলিম পরীক্ষার ফলাফল ২০২১ নিয়ে আলোচনা করতে যাচ্ছি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এই করোনাকালীন সময়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের আলিম পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে। এখানে উল্লেখ্য যে, এবছর অর্থাৎ ২০২১ সালে এইচএসসি পরীক্ষা সম্পূর্ণভাবে অনুষ্ঠিত হয়নি। কিসের জন্য ঐচ্ছিক কিছু বিষয়ের উপর আলিম পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবং পূর্বের দাখিল পরীক্ষার ফলাফলের সাথে সামঞ্জস্য রেখে আলিম পরীক্ষার সমস্ত ফলাফল প্রকাশিত হয়েছে বাংলাদেশ শিক্ষা বোর্ড। তাই আপনারা যারা আলিম পরীক্ষার ফলাফল ২০২১ অনলাইন অনুসন্ধান করছেন? তারা এই নিবন্ধে আলিম পরীক্ষার ফলাফল সম্পূর্ণ পেয়ে যাবেন।

আলিম রেজাল্ট ২০২১ কবে দিবে?

ইনফো ভান্ডার এর সম্মানিত পাঠকবৃন্দ আপনারা হয়তো এই মুহূর্তে অনেককেই একটি প্রশ্ন নিয়ে অনুসন্ধান করছেন। প্রশ্ন টি হল আলিম পরীক্ষার ফলাফল ২০২১ কবে দেবে? সকলের এই সাধারণ প্রশ্ন টি থাকার কথা। কিন্তু এও সত্য কথা যে হয়তো সকলেই এই প্রশ্নটির উত্তর ইতিমধ্যে জেনে গেছেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ২০২১ সালের আলিম অথবা সমমান পরীক্ষার ফলাফল পরীক্ষা শেষ হওয়ার 30 কার্যদিবসের মধ্যে দেওয়ার কথা। সে হিসেবে গত ডিসেম্বরের মধ্যে আলিম অথবা এইচএসসি পরীক্ষা শেষ হয়েছিল। 30 কার্যদিবস বলতে এক মাস অর্থাৎ চলতি জানুয়ারি মাসের শেষ অথবা ফেব্রুয়ারি মাসের শুরুতেই আলিম পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

১৩ ফেব্রুয়ারী ২০২১

অনলাইনের আলিম ফলাফল ২০২১

অনলাইনে আলিম পরীক্ষার ফলাফল ২০২১ কিভাবে দেখবেন? এ বিষয়ে কোন প্রশ্ন থাকলে আমি খুব সহজে উত্তর দিতে পারব। অনলাইনে আলিম পরীক্ষার অথবা এইচএসসি পরীক্ষার ফলাফল দেখার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুইটি ওয়েবসাইট আছে, এখানে শুধুমাত্র সকল সহকারী পরীক্ষার ফলাফল প্রকাশিত করে থাকে শিক্ষা মন্ত্রণালয়। আমি উক্ত ফলাফল দেখার লিংক গুলো নিচে যুক্ত করব। এছাড়া আপনারা আমাদের এই ওয়েবসাইটে আলিম পরীক্ষার ফলাফল দেখার লিংক যুক্ত থাকবে সেখান থেকে দেখে নিতে পারেন। এখানে উল্লেখ্য যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েব সাইটগুলোতে একসাথে সবাই চেষ্টা করার ফলে ওয়েবসাইট গুলো খুব সমস্যা করে। সে ক্ষেত্রে আমার পরামর্শ হলো আলিম পরীক্ষার ফলাফল দেখার জন্য আপনি আমার প্রদত্ত লিংকগুলো দিয়ে দেখার চেষ্টা করবেন।

সবার আগে দ্রুত আলিম পরীক্ষার ফলাফল দেখতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন ।  educationboardresults.gov.bd 
সবার আগে দ্রুত আলিম পরীক্ষার মার্কশীট সহ ফলাফল দেখতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন।eboardresults.com 

আলিম পরীক্ষার ফলাফল ২০২১ [মার্কশীট সহ] - মাদরাসা শিক্ষা বোর্ড
আলিম পরীক্ষার ফলাফল ২০২১ [মার্কশীট সহ] – মাদরাসা শিক্ষা বোর্ড

এসএমএসের মাধ্যমে আলিম ফলাফল 2021

এসএমএসের মাধ্যমে আলিম পরীক্ষার ফলাফল খুব সহজে দেখা সম্ভব।এসএমএসের মাধ্যমে আলিম পরীক্ষার ফলাফল পেতে আপনাকে অবশ্যই ফলাফল জানার ফরমেট জানতে হবে। আপনি যদি না জেনে থাকেন তাহলে এই নিবন্ধ থেকে আপনি খুব সহজেই এসএমএসের মাধ্যমে আলিম পরীক্ষার ফলাফল জানার ফরমেটটি জেনে যাবেন। আলিম আলিম পরীক্ষার ফলাফল এসএমএসের মাধ্যমে জানতে হলে বাংলাদেশের যেকোনো মোবাইল অপারেটরের মাধ্যমে আপনি এই ফলাফল জেনে যেতে পারেন। ফলাফল জানতে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে
ALIM<Space> MAD <Space> Roll <Space> 2021 তারপর পাঠিয়ে দিতে হবে 16222 নম্বরে।

অনলাইনে আলিম পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

অনলাইনে আলিম পরীক্ষার ফলাফল দেখতে হলে আপনাকে উল্লেখিত যেকোনো একটি লিংক ব্যবহার করে যেতে হবে। বাংলাদেশ শিক্ষা বোর্ডের সহকারী এই ওয়েবসাইট গুলো থেকে আলিম পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় থাকে। আপনি যদি আলিম পরীক্ষার ফলাফল ২০২১ সবার আগে পেতে চান তাহলে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  • জাতীয় শিক্ষা বোর্ডের ওয়েবসাইট গুলো যেমন eboardresult.gov.bd অথবা educationboardresult.gov.bd এই ওয়েবসাইটের যেকোনো একটি ওয়েবসাইটে যেতে হবে।
  • তারপর সেখানে সিলেট করতে হবে এইচএসসি অথবা আলিম
  • তারপর আপনার পাশের সাল।
  • রপর আপনার রোল আর রেজিস্ট্রেশন নাম্বার লিখে সাবমিট করুন।
  • একটি ক্যাপচা কোড আসবে সেটি ভালো ভাবে পূরণ করুন। এরপর সাবমিট করলে আপনার রেজাল্ট দেখতে পাবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button