বিশ্বকাপ ফুটবল

ইংল্যান্ড বনাম ওয়েলস লাইভ আজকের খেলা সরাসরি

সম্মানিত সুধী ,আসসালামু আলাইকুম আশা করি সকলে ভাল আছেন। আজকের এই অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা ওয়েলস বনাম ইংল্যান্ড ম্যাচের সময়সূচি ভেন্যু এবং লাইভ সম্পর্কিত বিস্তারিত তথ্য নিয়ে। ফিফা কর্তৃক আয়োজিত কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩ আয়োজন করা হয়েছে কাতারে। বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে এই দেশটি নানা ধরনের প্রস্তুতি এবং পরিকল্পনা সম্পন্ন করে 20 নভেম্বর থেকে গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত করেছে। কাতারে আয়োজিত বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ ২০ শে নভেম্বর স্বাগতিক দল কাতার এবং ইপিএডর পরস্পর পরস্পরের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করেছে আল বায়াত স্টেডিয়ামে। এ বছরে বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টে মোট ৩২ টি দল গ্রুপ পর্বে অংশগ্রহণ করেছে। বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টে কাতার দেশটি অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে স্টেডিয়াম গুলোর অব কাঠামো নির্মাণ করেছে এবং দেশটি দর্শকদের জন্য বিলাসবহুল হোটেলের আবাসন ব্যবস্থা এ ছাড়া আরও নানা ব্যবস্থা সম্পূর্ণ করে বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেছে।

ইংল্যান্ড বনাম ওয়েলস আজকের খেলা সরাসরি

কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের লক্ষে দেশটির নান্দনিক সৌন্দর্যে সজ্জিত হয়ে দর্শনার্থীদের মন কেড়ে নিয়েছে। এই বিশ্বকাপে কাতারে মোট পাঁচটি শহরের ৮ টি স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হবে। কাতারের অনুষ্ঠিত এই বিশ্বকাপের মস্কোট হল লাইবা। বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের যে বলটি ব্যবহার করা হয়েছে তার নামকরণ করা হয়েছে আল রিহালা। এ বছরে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৬৪ টি। কাতারে আয়োজিত এই বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টে মোট রেফারি ৩৬ জন এবং সহকারি রেফারি ৬৪ জন। বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টে মোট ব্যয় করেছি কাতার দেশটি তার নির্মাণ ব্যয় এবং আয়োজনের লক্ষ্যে 22 লক্ষ 64 হাজার কোটি টাকা। সকল প্রস্তুতি সম্পন্ন করেই দেশটি সুশৃঙ্খল ভাবে ফিফা কত আয়োজনে এ বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট পরিচালনা করে যাচ্ছে। কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলায় ৩৩ তম খেলা অনুষ্ঠিত হবে ওয়েলস বনাম ইংল্যান্ড। তাই আজকের এই অনুচ্ছেটিতে আলোচনা করা হয়েছে ওয়েলস বনাম ইংল্যান্ড ম্যাচের সময়সূচি ভেন্যু এবং লাইভ সম্পর্কিত তথ্য নিয়ে।

ওয়েলস বনাম ইংল্যান্ড বিশ্বকাপ  ফুটবল লাইভ সময় ২০২৩

ওয়েলস বনাম ইংল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে ২৯ শে নভেম্বর আন্তর্জাতিক সময় কাতারের ২২:০০টায়। বাংলাদেশী সময় ৩০ শে নভেম্বর রাত ১টায়। আরব বিশ্বে এই প্রথম কাতারে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট। তাই কাতার দেশটি সকল আয়োজন সম্পন্ন করে গ্রুপ পর্বের সকল খেলা সুশৃংখলভাবে পরিচালনা করে যাচ্ছে। ওয়েলস বনাম ইংল্যান্ড ম্যাচটি অনুষ্ঠিত হবে আহমদ বিন আলী স্টেডিয়ামে। কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে বিশ্বের প্রতিটি দেশ থেকে শুরু করে প্রত্যেকটি পাড়া মহল্লা এবং চায়ের দোকানে ফুটবল খেলা সম্বন্ধে আলোচনা হচ্ছে। তাই আপনাদের সুবিধার্থে আজকের এই অনুচ্ছেদে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের সময়সূচী উল্লেখ করা হয়েছে।

ওয়েলস বনাম ইংল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচ লাইভ

ঢাকা বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে বিশ্বের সকল দেশের জন্য আলোচনা হচ্ছে তেমনি প্রতিটি দেশ খেলা দেখে নিয়ে নানা আয়োজন এবং উৎসব মুখের পরিবেশের মধ্যে দিয়ে এসব খেলা দেখতেছে টিভি চ্যানেল অথবা মোবাইল কম্পিউটারের মাধ্যমে। আজকের এই অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে কাচার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট এর প্রত্যেকটি খেলা আপনারা কিভাবে লাইভ দেখবেন এই বিষয় নিয়ে। খেলার সরাসরি সম্প্রচার দেখার জন্য আপনি যে দেশে রয়েছেন সেই দেশের টিভি চ্যানেল থেকে খেলা দেখতে পারবেন। প্রত্যেকটি দেশ তাদের সরকারি বেসরকারি টিভি চ্যানেলগুলোতে খেলা সরাসরি সম্প্রচার করবে। বাংলাদেশের টিভি চ্যানেল গাজী টিভি এবং চ্যানেল নাইন থেকে আপনি কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের খেলা সরাসরি সম্প্রচার উপভোগ করতে পারবেন।

এছাড়া facebook ,youtube এর মাধ্যমেও আপনি মোবাইল কম্পিউটারে খেলা উপভোগ করতে পারবেন। বর্তমান সময়ে জনপ্রিয় কিছু অ্যাপস রয়েছে এ সকল অ্যাপস দিয়ে আপনি খুব সহজেই খাতায় বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের প্রত্যেকটি খেলার সরাসরি লাইভ দেখতে পারবেন। এজন্য আপনার মোবাইল কিংবা কম্পিউটারে এ সকল অ্যাপস ডাউনলোড করে ইন্সটল করতে হবে। কিছু কিছু অ্যাপস রয়েছে খেলা দেখার জন্য এই অ্যাপসগুলো সাবস্ক্রাইব করে আপনাকে খেলা উপভোগ করতে হবে। সাবস্ক্রাইব করার জন্য অতিরিক্ত টাকা প্রদান করে ওই অ্যাপসে খেলা উপভোগ করতে হবে। এরকম অ্যাপস হলো রেবিট হোল অ্যাপস এ ছাড়া রয়েছে খেলা দেখার জন্য জনপ্রিয় টফি অ্যাপস এবং হট ফিক্স অ্যাপস। এ সকল অ্যাপসের মাধ্যমেও আপনি খেলা উপভোগ করতে পারবেন। ঘরে বসেই চাচার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা ওয়েলস প্রণাম ইংল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচের প্রথম পর্বের খেলা উপভোগ করুন।

ওয়েলস বনাম ইংল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচের ভেন্যু

ওয়েলস বনাম ইংল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচ টি অনুষ্ঠিত হতে চলেছে ২৯ শে নভেম্বর আন্তর্জাতিক সময় ২২:০০ টা এবং বাংলাদেশী সময় ৩০ শে নভেম্বর রাত ১:০০টা। এই খেলাটি অনুষ্ঠিত হবে আহমদ বিন আলী স্টেডিয়ামে। আহমদ বিন আলী স্টেডিয়ামটি কাতারের দোয়ায় অবস্থিত। এই স্টেডিয়ামটিও অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হয়েছে। ধর্ষকদের জন্য সুব্যবস্থা রেখে এছাড়া সুশৃংখল এবং নিরাপদ পরিবেশের মাধ্যমে কাতারে আয়োজিত বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের আটটি খেলা এই স্টেডিয়ামে পরিচালনা করা হবে। এই স্টেডিয়ামটিতে দর্শক ধারণ ক্ষমতা রয়েছে ৪৪ হাজার ৭৪০ জন। স্টেডিয়াম টিতে খেলা উপভোগ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

আমাদের এই ওয়েবসাইটে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে অনেকগুলো পোস্ট শেয়ার করা হয়েছে। আজকের এই পোস্টটিতে আলোচনা হয়েছে ওয়েলস বনাম ইংল্যান্ড বিশ্বকাপ ফুটবল ম্যাচের সময়সূচি ভেন্যু এবং লাইভ সম্পর্কিত তথ্য নিয়ে। আমাদের ওয়েবসাইটে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট নিয়ে যে সকল পোস্ট শেয়ার করা হয়েছে তা থেকে আমন্ত্রণ জানিয়ে আজকে এ পর্যন্তই।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button