বিশ্বকাপ ফুটবল

ইউএসএ বনাম ওয়েলস বিশ্বকাপ ফুটবল ম্যাচ সরাসরি ২০২৩

প্রিয় ভিজিটর বন্ধুরা, আশা করি সকলেই ভাল আছেন। দীর্ঘদিন অপেক্ষার পর আবারো শুরু হতে যাচ্ছে জনপ্রিয় ফুটবল বিশ্বকাপ ২০২৩। এবারের বিশ্বকাপ ফুটবল খেলা অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী কাতারে। আর এবারের বিশ্বকাপ কে কেন্দ্র করে ফুটবলপ্রেমিকদের মনে আনন্দের জোয়ার ভাসছে।বিভিন্ন দলের সমর্থকরা প্রত্যেকটি খেলা লাইভ ম্যাচের সময় সম্পর্কে জানতে চায়। আজকে আমাদের আর্টিকেলে আলোচনা করব ইউএসএ বনাম ওয়েলস বিশ্বকাপ ফুটবল ম্যাচের সময়, ভেন্যু এবং কিভাবে আপনারা যে কোন দেশ থেকে খেলা গুলো টেলিভিশন কিংবা অ্যাপস লিংক এর মাধ্যমে দেখতে পারবেন। সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন আপনি আপনার কাঙ্ক্ষিত উত্তর পেয়ে যাবেন।

ইউএসএ বনাম ওয়েলস বিশ্বকাপ ফুটবল ম্যাচের সময়

অতীত থেকে আজ অবধি ইউএসএ এবং ওয়েলস দুটি দলই ব্যাপক শক্তিশালী। আগের চেয়ে পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামার প্রত্যয়ে অনুশীলন এবং নিয়মিত বিভিন্ন ক্লাবে খেলেছে এ দুটি দল। তাই এ দুটি দলের দারুন খেলাটি উপভোগ করতে পারবে সারা বিশ্বের ফুটবল প্রেমিকরা। ২২ শে নভেম্বর ২০২৩ এর রোজ মঙ্গলবার যুক্তরাজ্যের সময় বেলা ১টায় অনুষ্ঠিত হবে চাঞ্চল্যকর এই ম্যাচটি। কোটি কোটি ফুটবলপ্রেমিকদের অপেক্ষার প্রহর শেষে হাড্ডাহাড্ডি লড়াই দেখতে সবাই প্রস্তুত রয়েছে। ২২ শে নভেম্বর চোখ জুড়িয়ে এ দুটি শক্তিশালী দলের খেলা দেখবে গোটা বিশ্ব। ইউএস এর সাথে ওয়েলসের এই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করছে বিশ্লেষক মহল। আর কয়েকদিন পরই শুরু হতে যাচ্ছে জমকালো আয়োজনের বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট যা অনুষ্ঠিত হবে কাতারে। বিভিন্ন ক্লাবের দাপটে বেড়ানো খেলোয়াড়েরা নিজ নিজ দেশের খেলোয়াড় হিসেবে বিবেচিত হবে এবং সেই দেশের হয়ে খেলবে ঠিক তেমনই ইউএসএ এবং ওয়েলস মুখোমুখি হবে 22 শে নভেম্বর মঙ্গলবার।

USA বনাম Wales বিশ্বকাপ ফুটবল ম্যাচ ভেন্যু

বহু বছর পর কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের বিশ্বকাপ ফুটবল ম্যাচ ২০২৩। বিশ্বের দরবারে উন্নত নগরী হিসেবে পরিচিত কাতারে মনমুগ্ধকর আয়োজনে অনুষ্ঠিত হবে এবার বিশ্বকাপ ফুটবল। এবারের বিশ্বকাপে ২২ শে নভেম্বর মুখোমুখি হতে যাচ্ছে ইউএসএ এবং ওয়েলস। সারা বিশ্বেই রয়েছে এই দুটি দলের লাখো কোটি ভক্ত। সমর্থকদের যেন আনন্দের অন্ত নেই। এই দুটি দল পরস্পর পরস্পরের শক্তিশালী লড়াই করার জন্য প্রস্তুত রয়েছে। কাতারের আল রাইয়ান নামক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে 22 শে নভেম্বর মঙ্গলবার এই শক্তিশালী দুটি দলের ফুটবল ম্যাচ। প্রায় ৪৭ হাজার দর্শক একযোগে এই খেলা দেখার মত জায়গা রয়েছে এই স্টেডিয়ামে। জনপ্রিয় খেলা হওয়ায় ফুটবলের প্রতি মানুষের আকর্ষণ রয়েছে বহু বছর থেকেই। বিশেষ করে ইউএসএ ও ওয়েলসের মধ্যকার খেলাটি দারুন ভাবে উপভোগ করবে ফুটবল প্রেমিক দর্শকরা। ২২ শে নভেম্বর ফুটবলপ্রেমীরা দেখতে পারবে এবারে ইউএসএ এবং ওয়েলসের মধ্যকার ম্যাচে কে জিততে পারে। উভয় দল নিজেদের মধ্যে শক্তি সঞ্চয় করে মাঠে নামবে। এ নিয়ে ব্যাপক প্রস্তুতি রয়েছে দলের ভিতরে। দুটি দলের কোচ কলাকুশলী সহ ভুক্তভোগী সবাই অপেক্ষায় রয়েছে কতটা শক্তি অর্জন করতে পারলো দলগুলো।

ইউএসএ বনাম ওয়েলস বিশ্বকাপ ফুটবল ম্যাচ সরাসরি দেখার লিংক

জনপ্রিয় দুটি ফুটবল টিমের খেলা আসছে আগামী ২২ শে নভেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। কাতারের আল রাইয়ান স্টেডিয়ামে। অনেক জল্পনার পরে এবার ইউ এস এ ও ওয়েলস মুখোমুখি হতে যাচ্ছে উদ্বোধনী ম্যাচেই। যেহেতু ফুটবল একটি জনপ্রিয় খেলা বিভিন্ন দেশ থেকেই খেলাটি দেখার জন্য অপেক্ষায় রয়েছে কোটি কোটি দর্শক। কিন্তু এবারের খেলাটি কিভাবে অতি সহজে দেখা যাবে সে ব্যাপারে প্রত্যেকের মনে প্রশ্ন কাজ করছে। এ ধরনের ভিজিটরদের জন্য আজকে আমরা এই পোস্টে এড করেছি যে সমস্ত লিংক থেকে আপনি চাইলে অনায়াসে খেলা গুলো দেখতে পারবেন। বিভিন্ন ওয়েবসাইট থেকেও খেলাটি সরাসরি দেখা যাবে। নিচে আমরা সে সমস্ত লিংকগুলো সংযুক্ত করে দিয়েছি। আর এসব লিংক থেকে চোখ ধাঁধানো দুটি শক্তিশালী দলের জমকালো ফুটবল ম্যাচ টি দেখতে পারবেন।

Toffee Live

 যুক্তরাষ্ট্র বনাম ওয়েলস  বিশ্বকাপ ফুটবল ম্যাচ Live TV Channel

দীর্ঘ কয়েক বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবল ম্যাচ। গোটা বিশ্ব দেখতে পারবে আগামী ২২ শে নভেম্বর মঙ্গলবার বেলা ১টায়। এ দুটি দলের খেলা পছন্দ করেনা এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। যুগ যুগ ধরে ভালো খেলা ও নিজেদের কারিশমা দেখেছে উভয় দল। তাই বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এ দুটি দলের পারফরম্যান্স দেখার জন্য আগ্রহী রয়েছে লাখো কোটি দর্শক। যেহেতু খেলাটি কাতারের আল রাইয়ান স্টেডিয়াম থেকে সরাসরি সম্প্রচার করা হবে। সেহেতু বিভিন্ন দেশ থেকে আপনারা কিভাবে খেলা গুলো উপভোগ করতে পারবেন তা জানা জরুরি। মূলত বাংলাদেশি যারা দর্শক রয়েছেন তারা বাংলাদেশের যে সমস্ত জাতীয় এবং বেসরকারি টিভি চ্যানেল রয়েছে সে সমস্ত টিভি চ্যানেলে দেখতে পারবেন। এর মধ্যে প্রধানত বিটিভি, জিটিভি, টি স্পোর্টস ও মাছরাঙার মত চ্যানেল খেলাগুলো সরাসরি সম্প্রচার করার জন্য প্রস্তুতি গ্রহণ করেছে।

এবং সারা বিশ্বে একযোগে প্রচার করবে আমেরিকা যুক্তরাজ্যের বিবিসি ওয়ান টিভি চ্যানেল। বাংলাদেশসহ বিভিন্ন প্রান্তে রাস্তাঘাটে হোটেল রেস্তোরায় এই দুটি দলের ভক্তদের মধ্যে আলোচনা সমালোচনা চলছে। প্রত্যেকেই নিজ নিজ পছন্দের দলের বিজয় কামনা করছেন। আন্তর্জাতিক পলি মন্ডলের খেলা তাই বিভিন্ন দেশে বিভিন্ন সময়ে খেলাটি সম্প্রচার করা হবে।যুক্তরাজ্যের সময় বেলা একটায় খেলাটি সরাসরি সম্প্রচার হবে। যা বাংলাদেশ সময় রাত দশটা থেকে দেখতে পারবেন। অতীতের চেয়ে আরো বেশি প্রত্যাশা বাড়িয়ে দুটি দল শক্তি অর্জন করে মুখোমুখি হচ্ছে একে অপরের। অনুশীলনেও অভাব ছিল না কারো। তাই এবারের খেলায় দেখা যাবে এ দুটি দল কতটা শক্তি সঞ্চয় করে মাঠে নামতে পেরেছেন।

ইতিপূর্বে বিশ্বকাপ ম্যাচে এই দুটি দল দারুন পারফরম্যান্স করলেও ম্যাচের কাঙ্ক্ষিত বিজয় অর্জন করতে পারিনি। অনেকটা সম্ভাবনা নিয়ে মাঠে নেমেছে দল দুটি বিভিন্ন সূত্র থেকে এ বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। প্রথমে এই খেলাটি দুটি দলের জন্যই উদ্বোধনী চ্যালেঞ্জ হিসেবে কাজ করবে। আপনার মোবাইল বা ট্যাবলেট ডিভাইসে বিবিসিআই প্লেয়ার চ্যানেলটি ডাউনলোড করে রাখুন এছাড়াও খেলাটি bbc তে বিনামূল্যে দেখতে পারবেন যতক্ষণ পর্যন্ত আপনার মোবাইল কিনবার টেলিভিশনে রিচার্জ থাকবে।

ইউ এস বনাম ওয়েলস বিশ্বকাপ ফুটবল ম্যাচ দেখার অ্যাপস

বাংলাদেশ থেকে এবারের কাতারে বিশ্বকাপ ফুটবল ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে জিটিভি বিটিভি টি স্পোর্টস এবং বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙ্গা। দিন যতই যাচ্ছে মোবাইল ফোন ব্যবহারকারী বৃদ্ধি পাচ্ছে। তাই টেলিভিশন মুখে দর্শক এখন মোবাইলমুখী হয়ে যাচ্ছে। বিজ্ঞাপনের ঝামেলা ও শুয়ে বসে খেলা দেখার জন্য মোবাইল অ্যাপস অত্যন্ত যুগ উপযোগী। তাই বর্তমানে মোবাইল অ্যাপস এর ব্যবহার দিন দিন বাড়ছে।এবারে কাতারে অনুষ্ঠতেও বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে পারবেন মোবাইল অ্যাপসের মাধ্যমে। কোন প্রকার ঝামেলা ছাড়াই আপনার দেশের বিখ্যাত টিভি চ্যানেলগুলো apps এর মাধ্যমে কানেক্ট করে খেলাগুলো যথাসময়ে দেখতে পারবেন। যেমন বাংলাদেশের টফি এপপ্স সরকারি বেসরকারি বিভিন্ন টিভি চ্যানেল কানেক্ট করে সম্প্রচার করে থাকে। সেহেতু বাংলাদেশ থেকে কেউ যদি বিশ্বকাপ খেলা দেখতে চায় তাহলে টফি অ্যাপস এর মাধ্যমে যে চ্যানেলগুলো পছন্দ হয় কানেক্ট করে নিয়ে দেখতে পারবেন।

সারা বিশ্বের মতো বাংলাদেশেও বেশিরভাগ মানুষ ফুটবল খেলা কে পছন্দ করেন। প্রতি বিশ্বকাপের ন্যায় সার্বক্ষণিক ফুটবল টিমগুলোর আপডেট খবরাখবর সংগ্রহ করে থাকে ফুটবল প্রেমিক বাংলাদেশ নাগরিকেরা। উপমহাদেশে ফুটবল খেলার ব্যাপক প্রভাব রয়েছে। এবার কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে বাংলাদেশসহ সারা বিশ্বেই আনন্দের জোয়ারে ভাসছে। বিভিন্ন জনের পছন্দ বিভিন্ন দল বিভিন্ন খেলোয়াড় তাই এই খেলাগুলো কখন কোথায় অনুষ্ঠিত হবে কিভাবে দেখা যাবে তা আমরা উপরে উল্লেখ করার চেষ্টা করলাম। আপনাদের সহযোগী হতে পেরে নিজেদের ধন্য মনে করছি। ভালো থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

 ফুটবল খেলা মানেই এ যেন এক উত্তেজনা উদ্দীপনা। এবারে কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া ফুটবল বিশ্বকাপ খেলায় মোট ৩২ টি দল অংশগ্রহণ করছে। যা ২০২৬ সালে ৪৮ এ রূপান্তরিত হবে বাংলাদেশ সহ সারা বিশ্বে রোল পড়েছে বিশ্বকাপ ফুটবল ম্যাচ নিয়ে। ফুটবল খেলা ভালোবাসে না এমন লোক খুঁজে পাওয়া খুবই দুর্লভ তাই সেনেগাল বনাম নেদারল্যান্ডের খেলার সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করলাম। আশা করি আপনি উপকৃত হবেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button