রমজান ক্যালেন্ডার

ইতালি জেনোয়া শহরের রোজার সময়সূচী, ক্যালেন্ডার, আজকের সেহরি ও ইফতার ২০২৪

রমজান সম্পর্কিত আরো একটি আলোচনায় সহযোগিতা করা হবে ইতালির একটি শহরের মানুষদের। আমরা ইতালির প্রায় সকল শহরের রমজানের সময়সূচির বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করছি আপনাকে । সম্মানীয় মুসলিম দ্বীনদার ঈমানদার ব্যক্তিগণ আপনি যদি ইতালির জেনোয়া শহরে বসবাস করে থাকেন তাহলে নিঃসন্দেহে আমাদের এই আলোচনাটির মাধ্যমে ইতালির জেনোয়া শহরের রমজানের সময়সূচির বিষয় সম্পর্কে জানতে পারবেন। সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার পাশাপাশি রমজানের ক্যালেন্ডার প্রদান করব আমরা। এছাড়াও আমাদের আলোচনা শেষ দিকে থাকবে প্রতিদিনের সেহরি ও ইফতারের আপডেট সময়।

যেহেতু ইফতারের সময়সূচি পরিবর্তনশীল তাই একজন রোজাদার ব্যক্তির পক্ষে এটি মনে রাখা সম্ভব নয়। তাই সঠিক সময়সূচি সম্পর্কে জানতে প্রায় প্রতিদিন এই অনুসন্ধান করার প্রয়োজন হয়ে থাকে অনলাইনে। তাইতো ইতালি থেকে প্রতিদিন রমজানের সময়সূচী বিশেষ সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনুসন্ধান করে থাকেন অসংখ্য মানুষ। স্বাভাবিকভাবে ইতালির অন্য শহরের মতো জেনোয়া শহর থেকে অনেকেই এসে থাকেন অনলাইন অনুসন্ধানে। তাদের অনুসন্ধান কে সম্মান জানিয়ে আমরা আমাদের আলোচনায় নিয়ে এসেছি ইতালির জেনোয়া শহরে রমজানের সময়সূচী।

সুতরাং আগ্রহের সাথে আমাদের আলোচনাটি পড়ার মাধ্যমে আপনি রোজার সময়সূচি সম্পর্কে জেনে উপকৃত হতে পারবেন। আপনার সাথে আমাদের আলোচনার সাথে থাকুন এবং রামাদান সম্পর্কিত প্রয়োজনীয় এ বিষয়গুলো সম্পর্কে জানুন। আশা রাখছি প্রয়োজনীয় এই বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে পারবেন আপনারা। আপনাদের সহযোগিতায় আমাদের মূল উদ্দেশ্য মূলত এ কারণেই আজকের আলোচনায় রমজান সম্পর্কিত বিষয় সম্পর্কে জানানোর ইচ্ছে নিয়ে এই আর্টিকেল নিয়ে এসেছি।

ইতালি জেনোয়া শহরের রোজার সময়সূচী ২০২৪

অত্যন্ত গুরুত্বপূর্ণ এই তথ্য আপনাদের মাঝে উপস্থাপনের মাধ্যমে  সহযোগিতা করার ইচ্ছে নিয়ে কাজ করেছি আমরা তাইতো আলোচিত এই শহরের পুরো রমজানের সময়সূচি দিয়ে সহযোগিতা করব আমরা। আমাদের সাথে থেকে পুরো রমজানের সময়সূচি বিশেষ সম্পর্কে জেনে উপকৃত হতে পারেন। আমরা বরাবরের মতোই সহজ ভাবে বিভিন্ন দেশের বিভিন্ন শহরের রমজানের সময়সূচী উল্লেখ করে থাকি । এখান থেকে ইতালি শহরের রমজানের সময়সূচী সম্পর্কে জেনে নিন আমরা কথা বলছি ইতালির জেনোয়া শহরের রমজানের সময়সূচি নিয়ে।

ইতালি জেনোয়া শহরের রোজার ক্যালেন্ডার ২০২৪

ইতালি জেনোয়া শহরে রমজানের ক্যালেন্ডার টি সংগ্রহের উদ্দেশ্যে যারা যুক্ত হয়েছেন আমাদের আলোচনা তাদেরকে ক্যালেন্ডার দিয়ে সহযোগিতা করব আমরা। সময়সূচী তালিকার তুলনায় ক্যালেন্ডারটি তুলনামূলক বেশি ভরসা করে থাকেন মুসলিম ব্যক্তিগণ। এক্ষেত্রে ক্যালেন্ডার এর মাধ্যমে সময়সূচি সম্পর্কে জানতে আগ্রহ নিয়ে অনেকেই আসেন আমাদের আলোচনায়। আমাদের এই আলোচনাটি সাথে থেকে ইতালির জেনুয়া শহরের রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জেনে নিতে পারেন।

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১ম* ১১ মার্চ ৪ঃ৫৪ ৬ঃ১৩ সোম
২য় ১২ মার্চ ৪ঃ৫৩ ৬ঃ১৫ মঙ্গল
৩য় ১৩ মার্চ ৪ঃ৫১ ৬ঃ১৬ বুধ
৪র্থ ১৪ মার্চ ৪ঃ৪৯ ৬ঃ১৭ বৃহস্পতি
৫ম ১৫ মার্চ ৪ঃ৪৭ ৬ঃ১৮ শুক্র
৬ম ১৬ মার্চ ৪ঃ৪৬ ৬ঃ১৯ শনি
৭ম ১৭ মার্চ ৪ঃ৪৪ ৬ঃ২০ রবি
৮ম ১৮ মার্চ ৪ঃ৪২ ৬ঃ২১ সোম
৯ম ১৯ মার্চ ৪ঃ৪০ ৬ঃ২৩ মঙ্গল
১০ম ২০ মার্চ ৪ঃ৩৮ ৬ঃ২৪ বুধ
রমজানের সময় সূচি ২০২৪ – রোম

ইতালিতে মাগফেরাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১১ম ২১ মার্চ ৪ঃ৩৬ ৬ঃ২৫ বৃহস্পতি
১২ম ২২ মার্চ ৪ঃ৩৫ ৬ঃ২৬ শুক্র
১৩ম ২৩ মার্চ ৪ঃ৩৩ ৬ঃ২৭ শনি
১৪ম ২৪ মার্চ ৪ঃ৩১ ৬ঃ২৮ রবি
১৫ম ২৫ মার্চ ৪ঃ২৯ ৬ঃ২৯ সোম
১৬ম ২৬ মার্চ ৪ঃ২৭ ৬ঃ৩০ মঙ্গল
১৭ম ২৭ মার্চ ৪ঃ২৫ ৬ঃ৩১ বুধ
১৮ম ২৮ মার্চ ৪ঃ২৩ ৬ঃ৩৩ বৃহস্পতি
১৯ম ২৯ মার্চ ৪ঃ২১ ৬ঃ৩৪ শুক্র
২০ম ৩০ মার্চ ৪ঃ১৯ ৬ঃ৩৫ শনি
রোমের রোজার সময়সূচি 2024

ইতালিতে নাজাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
২১ম ৩১ মার্চ ৫ঃ১৭ ৭ঃ৩৬ রবি
২২ম ১ এপ্রিল ৫ঃ১৫ ৭ঃ৩৭ সোম
২৩ম ২ এপ্রিল ৫ঃ১৩ ৭ঃ৩৮ মঙ্গল
২৪ম ৩ এপ্রিল ৫ঃ১১ ৭ঃ৩৯ বুধ
২৫ম ৪ এপ্রিল ৫ঃ০৯ ৭ঃ৪০ বৃহস্পতি
২৬ম ৫ এপ্রিল ৫ঃ০৮ ৭ঃ৪১ শুক্র
২৭ম ৬ এপ্রিল ৫ঃ০৬ ৭ঃ৪২ শনি
২৮ম ৭ এপ্রিল ৫ঃ০৪ ৭ঃ৪৪ রবি
২৯ম ৮ এপ্রিল ৫ঃ০২ ৭ঃ৪৫ সোম
৩০ম ৯ এপ্রিল ৫ঃ০০ ৭ঃ৪৬ মঙ্গল

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button