রমজান ক্যালেন্ডার

ইতালি নেপলস রোজার সময়সূচী, ক্যালেন্ডার, আজকের সেহরি ও ইফতার ২০২৪

ইতালি থেকে যারা আমাদের আলোচনায় উপস্থিত হয়েছেন তাদেরকে স্বাগতম জানাচ্ছি আমাদের রমজান সম্পর্কিত সময়সূচির এই আলোচনায়। রমজান সম্পর্কিত এই আলোচনার মাধ্যমে ইতালির নেপলস শহরে বসবাসকৃত ব্যক্তিদের সহযোগিতার জন্য সময়সূচি ক্যালেন্ডার ও প্রতিদিনের সেহরি ও ইফতারের সঠিক সময় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করার ইচ্ছে নিয়ে আজকের এই আর্টিকেল। অবশ্যই সম্পূর্ণ আলোচনার সাথে থেকে আমাদের এই আর্টিকেলটির সাথে যুক্ত থাকে প্রয়োজনীয় তথ্য রামাযানের সময়সূচী সম্পর্কে জেনে সিয়াম পালন করবেন।

প্রথমত দেশভিত্তিক রমাদানের সময়সূচি প্রকাশ করেছি তবে অনেকেই সহজ ভাবে রমজানের সময়সূচী সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকে তাদের সহযোগিতায় আমরা আজকে নিয়ে এসেছি। ইতালির সেরা শহর নেপলসের রমজানের সময়সূচী। আলোচিত এই শহরে বসবাসকৃত ব্যক্তিদের সহযোগিতার কথা চিন্তা করে সহজভাবে রমাজানের সময়সূচি সম্পর্কিত বিষয় প্রদান করছি আমরা।

একই আলোচনার মাধ্যমে রমজানের ক্যালেন্ডার সময়সূচী ও প্রতিদিনের সেহরি ও ইফতারের সময়সূচি বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে পারেন। রমজানের বিশেষ প্রয়োজনীয় এই তথ্যগুলো সহজ ভাবে উপস্থাপনের উদ্দেশ্যে আমরা শহর ভিত্তিক রমজানের তালিকা প্রকাশ করছি। সেই ধারাবাহিকতায় আজকে ইতালির নেপলস শহরের রমজানের ক্যালেন্ডার প্রদান করব।

ইতালি নেপলস রোজার সময়সূচী ২০২৪

আপনি যদি ইতালির নেপাল শহরে বসবাস করেন তাহলে আমাদের এই আলোচনার মাধ্যমে সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে পারবেন। অনেকেই রোজার সময়সূচি সম্পর্কে অনুসন্ধান করছেন শহর ভিত্তিক। শহর ভিত্তিক এই অনুসন্ধানে আপনাদের সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেছি আমরা। তাইতো দীর্ঘ সময় অনলাইনে কাজ করার মাধ্যমে ইতালির নেপলস শহরের রোজার সময় সূচির বিষয়টি প্রকাশ করছি। একই তালিকায় সেহরি ও ইফতারের সময়সূচি প্রদান করার ইচ্ছে নিয়ে তৈরি করেছি তালিকা যেখানে উল্লেখ থাকবে রমজানের সময়সূচির বিষয়। আগ্রহের সাথে পুরো সময় সূচি সম্পর্কে জেনে পুরো রমজানে উপকৃত হতে পারে।

ইতালি নেপলস রোজার ক্যালেন্ডার ২০২৪

অনেক মুসলিম ভাই বসবাস করেন ইতালির নেপলস শহরে। এক্ষেত্রে শহর ভিত্তিক অনুসন্ধানে এরা রোজার এই ক্যালেন্ডার ডাউনলোড এর উদ্দেশ্য প্রকাশ করে। এক্ষেত্রে আমরা শহরটির রমজানের ক্যালেন্ডার প্রদানের ইচ্ছে ও আগ্রহ নিয়ে কাজ করেছি। রমজানের প্রয়োজনীয় তথ্য হচ্ছে সময়সূচী সময়সূচির বিষয়টি ক্যালেন্ডারের মাধ্যমে জানার আগ্রহ প্রকাশ করেন সকলেই তাইতো ইতালি থেকে অনেকেই সময়সূচী জানতে ক্যালেন্ডার উল্লেখ করে অনুসন্ধান করেন আর একই বিষয় লক্ষ্য করা যায় ইতালিতে বসবাসকৃত নেপলস শহরের মানুষদের মধ্যে।

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১ম* ১১ মার্চ ৪ঃ৫৪ ৬ঃ১৩ সোম
২য় ১২ মার্চ ৪ঃ৫৩ ৬ঃ১৫ মঙ্গল
৩য় ১৩ মার্চ ৪ঃ৫১ ৬ঃ১৬ বুধ
৪র্থ ১৪ মার্চ ৪ঃ৪৯ ৬ঃ১৭ বৃহস্পতি
৫ম ১৫ মার্চ ৪ঃ৪৭ ৬ঃ১৮ শুক্র
৬ম ১৬ মার্চ ৪ঃ৪৬ ৬ঃ১৯ শনি
৭ম ১৭ মার্চ ৪ঃ৪৪ ৬ঃ২০ রবি
৮ম ১৮ মার্চ ৪ঃ৪২ ৬ঃ২১ সোম
৯ম ১৯ মার্চ ৪ঃ৪০ ৬ঃ২৩ মঙ্গল
১০ম ২০ মার্চ ৪ঃ৩৮ ৬ঃ২৪ বুধ
রমজানের সময় সূচি ২০২৪ – রোম

ইতালিতে মাগফেরাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১১ম ২১ মার্চ ৪ঃ৩৬ ৬ঃ২৫ বৃহস্পতি
১২ম ২২ মার্চ ৪ঃ৩৫ ৬ঃ২৬ শুক্র
১৩ম ২৩ মার্চ ৪ঃ৩৩ ৬ঃ২৭ শনি
১৪ম ২৪ মার্চ ৪ঃ৩১ ৬ঃ২৮ রবি
১৫ম ২৫ মার্চ ৪ঃ২৯ ৬ঃ২৯ সোম
১৬ম ২৬ মার্চ ৪ঃ২৭ ৬ঃ৩০ মঙ্গল
১৭ম ২৭ মার্চ ৪ঃ২৫ ৬ঃ৩১ বুধ
১৮ম ২৮ মার্চ ৪ঃ২৩ ৬ঃ৩৩ বৃহস্পতি
১৯ম ২৯ মার্চ ৪ঃ২১ ৬ঃ৩৪ শুক্র
২০ম ৩০ মার্চ ৪ঃ১৯ ৬ঃ৩৫ শনি
রোমের রোজার সময়সূচি 2024

ইতালিতে নাজাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

 

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
২১ম ৩১ মার্চ ৫ঃ১৭ ৭ঃ৩৬ রবি
২২ম ১ এপ্রিল ৫ঃ১৫ ৭ঃ৩৭ সোম
২৩ম ২ এপ্রিল ৫ঃ১৩ ৭ঃ৩৮ মঙ্গল
২৪ম ৩ এপ্রিল ৫ঃ১১ ৭ঃ৩৯ বুধ
২৫ম ৪ এপ্রিল ৫ঃ০৯ ৭ঃ৪০ বৃহস্পতি
২৬ম ৫ এপ্রিল ৫ঃ০৮ ৭ঃ৪১ শুক্র
২৭ম ৬ এপ্রিল ৫ঃ০৬ ৭ঃ৪২ শনি
২৮ম ৭ এপ্রিল ৫ঃ০৪ ৭ঃ৪৪ রবি
২৯ম ৮ এপ্রিল ৫ঃ০২ ৭ঃ৪৫ সোম
৩০ম ৯ এপ্রিল ৫ঃ০০ ৭ঃ৪৬ মঙ্গল

আজকের সেহরি ও ইফতারের সময় নেপলস ২০২৪

আজকের সেহরি ও ইফতারের সময় সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ ও ইচ্ছে নিয়ে যারা অনুসন্ধান করছেন তাদের সহযোগিতায় সময়সূচির বিষয়টি প্রদান করব আমরা। ইতালির সচেতন ব্যক্তিগণ প্রতিদিনের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানার ইচ্ছে প্রকাশ করে অনলাইনে আসেন। এক্ষেত্রে আমরা আমাদের আলোচনায় আজকের নেপলস শহরের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানিয়ে সহযোগিতা করার উদ্দেশ্যে প্রদান করছি একটি তালিকা। তালিকাটির মাধ্যমে পুরো রমজানের সময়সূচির বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে পারে।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button