রমজান ক্যালেন্ডার

ইতালি ফ্লোরেন্স শহরের রোজার সময়সূচী, ক্যালেন্ডার, আজকের সেহরি ও ইফতার ২০২৪

সম্মানীয় মুসলিম ব্যক্তিগণ আপনারা যারা আমাদের আলোচনায় উপস্থিত হয়েছেন আপনাদের সকলকে জানাচ্ছি রমজানের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করছি আমাদের আজকের আলোচনার বিষয় সম্পর্কে জানতে পেরেছেন। আজকের এই বিশেষ আলোচনাটি ইতালির একটি শহরের মুসলিম ব্যক্তিদের সহযোগিতার জন্য নিয়ে এসেছি আমরা। আমরা কথা বলব ইতালির ফ্লোরেন্স শহরের বিষয়ে। সুতরাং আপনি যদি ইতালির ফ্লোরেন্স শহরে বসবাস করে থাকেন এক্ষেত্রে সিয়াম পালন করতে চান তাহলে অবশ্যই আমাদের আলোচনা থেকে সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে পারেন।

সম্পর্কিত বিষয় সম্পর্কে জানানোর পাশাপাশি আমরা আপনাদেরকে রমজানের ক্যালেন্ডার দিয়ে সহযোগিতা করব। ইতালির ফ্লোরেন্স শহরে রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনেকেই আসেন অনলাইনে। তাইতো আমরা রোজার সময়সূচির বিষয় সম্পর্কে জানানোর আগ্রহ ও ইচ্ছে নিয়ে কাজ করেছি আশা করছি আপনারা আমাদের এই আলোচনার সাথে থেকে রমজানের সময়সূচি অর্থাৎ সেহরি ও ইফতারের সঠিক সময় সম্পর্কে জানার পাশাপাশি ক্যালেন্ডার এর মাধ্যমে সময়সূচি জানতে পারবেন। সমস্ত বিষয় মিলিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আলোচনা এটি। তবে ইতালির এই আলোচিত শহরের সকল ব্যক্তির জন্য এই আলোচনাটি গুরুত্বপূর্ণ নয় শুধুমাত্র রোজাদার সচেতন ব্যক্তির কাছে আমাদের এই আলোচনাটির মূল্য রয়েছে।

সম্মানীয় পাঠক বন্ধু ইতালির ফ্লোরেন্স শহরের রমজানের সময়সূচি বিশেষ সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করলে অবশ্যই উপকৃত হতে পারবেন আপনি। আমাদের এই আলোচনাটির মাধ্যমে বিভিন্ন বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করা হবে আপনাকে এর মধ্যে বিশেষ সহযোগিতা সম্পূর্ণ ও অধিক অনুসন্ধারকৃত তথ্য হচ্ছে সেহরি ও ইফতারের সময়।

ইতালি ফ্লোরেন্স শহরের রোজার সময়সূচী ২০২৪

ইতালির ফ্লোরেন্স শহর থেকে অনেক মুসলিম সিয়াম পালন করছে। সুতরাং এই শহরে বসবাস করে ব্যক্তিদের মধ্যে আপনিও একজন হলে এখান থেকে রোজার সময়সূচি জেনে নিতে পারেন। সময়সূচী সম্পর্কে জানতে আমাদের আলোচনাটির সাথে যুক্ত থাকুন। সহজ পদ্ধতিতে আপনাকে আলোচিত এই শহরে রোজার সময়সূচি প্রদান করতে সক্ষম আমরা। নিঃসন্দেহে বিশেষ সহযোগিতা সম্পূর্ণ একটি আলোচনা এটি যারা মূলত ইতালির ফ্লোরেন্স শহরে থেকে রোজা রাখবেন।

ইতালির ফ্লোরেন্স শহরে রোজার ক্যালেন্ডার

ক্যালেন্ডার এর মাধ্যমে সময়সূচির সম্পর্কিত বিষয় জানতে আগ্রহ প্রকাশ করেন সকলেই। সময়সূচী সংগ্রহের ক্ষেত্রে ক্যালেন্ডার বিশেষ গুরুত্বপূর্ণ। তাইতো ইতালি থেকে বিভিন্ন শহরের রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনেকেই আছেন অনলাইনে। আমরা চেষ্টা করেছি সকল শহরের রমজানের ক্যালেন্ডার সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করতে এবং যে সমস্ত ক্যালেন্ডারে সঠিক সময়সূচি রয়েছে সেগুলোই তুলে ধরতে।

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১ম* ১১ মার্চ ৪ঃ৫৪ ৬ঃ১৩ সোম
২য় ১২ মার্চ ৪ঃ৫৩ ৬ঃ১৫ মঙ্গল
৩য় ১৩ মার্চ ৪ঃ৫১ ৬ঃ১৬ বুধ
৪র্থ ১৪ মার্চ ৪ঃ৪৯ ৬ঃ১৭ বৃহস্পতি
৫ম ১৫ মার্চ ৪ঃ৪৭ ৬ঃ১৮ শুক্র
৬ম ১৬ মার্চ ৪ঃ৪৬ ৬ঃ১৯ শনি
৭ম ১৭ মার্চ ৪ঃ৪৪ ৬ঃ২০ রবি
৮ম ১৮ মার্চ ৪ঃ৪২ ৬ঃ২১ সোম
৯ম ১৯ মার্চ ৪ঃ৪০ ৬ঃ২৩ মঙ্গল
১০ম ২০ মার্চ ৪ঃ৩৮ ৬ঃ২৪ বুধ
রমজানের সময় সূচি ২০২৪ – রোম

ইতালিতে মাগফেরাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

 

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১১ম ২১ মার্চ ৪ঃ৩৬ ৬ঃ২৫ বৃহস্পতি
১২ম ২২ মার্চ ৪ঃ৩৫ ৬ঃ২৬ শুক্র
১৩ম ২৩ মার্চ ৪ঃ৩৩ ৬ঃ২৭ শনি
১৪ম ২৪ মার্চ ৪ঃ৩১ ৬ঃ২৮ রবি
১৫ম ২৫ মার্চ ৪ঃ২৯ ৬ঃ২৯ সোম
১৬ম ২৬ মার্চ ৪ঃ২৭ ৬ঃ৩০ মঙ্গল
১৭ম ২৭ মার্চ ৪ঃ২৫ ৬ঃ৩১ বুধ
১৮ম ২৮ মার্চ ৪ঃ২৩ ৬ঃ৩৩ বৃহস্পতি
১৯ম ২৯ মার্চ ৪ঃ২১ ৬ঃ৩৪ শুক্র
২০ম ৩০ মার্চ ৪ঃ১৯ ৬ঃ৩৫ শনি
রোমের রোজার সময়সূচি 2024

ইতালিতে নাজাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

 

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
২১ম ৩১ মার্চ ৫ঃ১৭ ৭ঃ৩৬ রবি
২২ম ১ এপ্রিল ৫ঃ১৫ ৭ঃ৩৭ সোম
২৩ম ২ এপ্রিল ৫ঃ১৩ ৭ঃ৩৮ মঙ্গল
২৪ম ৩ এপ্রিল ৫ঃ১১ ৭ঃ৩৯ বুধ
২৫ম ৪ এপ্রিল ৫ঃ০৯ ৭ঃ৪০ বৃহস্পতি
২৬ম ৫ এপ্রিল ৫ঃ০৮ ৭ঃ৪১ শুক্র
২৭ম ৬ এপ্রিল ৫ঃ০৬ ৭ঃ৪২ শনি
২৮ম ৭ এপ্রিল ৫ঃ০৪ ৭ঃ৪৪ রবি
২৯ম ৮ এপ্রিল ৫ঃ০২ ৭ঃ৪৫ সোম
৩০ম ৯ এপ্রিল ৫ঃ০০ ৭ঃ৪৬ মঙ্গল

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি

আলোচিত এই শহরের আজকের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানার আগ্রহ থেকে থাকলে জেনে নিতে পারেন আমাদের আলোচনার মাধ্যমে। আমাদের এই বিশেষ আলোচনাটি অনুসরণ করে সময়সূচি সম্পর্কে জানুন। অনেকেই প্রতিদিনের সময়সূচী প্রতিদিনই জানার ইচ্ছে প্রকাশ করেন । মূলত এমন ব্যক্তিগণ এই আজকের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button