রমজান ক্যালেন্ডার

ইতালি বারি শহরের রোজার সময়সূচী, ক্যালেন্ডার, আজকের সেহরি ও ইফতার ২০২৪

ইতালির বারি শহর থেকে আমাদের আলোচনায় যুক্ত হয়ে থাকলে আপনাদের সহযোগিতা করব রোজার সময়সূচী ক্যালেন্ডার ও প্রতিদিনের সেহরি ও ইফতারের সময় সম্পর্কে জানিয়ে। ইতালির বিভিন্ন শহর থেকে রামাযানের সময়সূচি সম্পর্কে জানার পরবর্তী সময়ে রোজা রাখছেন অনেকেই। রোজা রাখার ক্ষেত্রে সময়সূচী বিভিন্নভাবে সহযোগিতা করে থাকে আমাদের। বিভিন্ন ধরনের প্রস্তুতির প্রয়োজন রয়েছে এক্ষেত্রে সময়সূচি সম্পর্কে জানতে হয় আমাদের। তাইতো আমরা চেষ্টা করেছি ইতালির সকল শহরের রমজানের সময়সূচি বিশেষ সম্পর্কে জানিয়ে সহযোগিতা করতে।

রমজানে বিশেষ গুরুত্বপূর্ণ হচ্ছে রোজার সময়সূচি ও ক্যালেন্ডার। আর এই তথ্য পুরো রমজান মাস জুড়ে অনুসন্ধান হয়ে থাকে। এর কারণ পুরো রমজান মাসের সময়সূচী কোনভাবে মনে রাখা সম্ভব হয় না এর কারণ সেহরি ও ইফতারের সময়সূচি পরিবর্তনশীল। পরিবর্তনশীল এই সময়সূচির বিষয় সম্পর্কে জানতে আমাদের আলোচনার সাথে যুক্ত থাকতে পারেন আপনারা। সুতরাং আগ্রহের সাথে আমাদের আলোচনা যুক্ত থাকার মাধ্যমে সময়সূচির তালিকা আর পাশাপাশি রমাজানের ক্যালেন্ডার সম্পর্কে জানতে পারবেন।

একজন মুসলিম ব্যক্তির পক্ষে এমন সময়সূচি সম্পর্কে জানা বিশেষ গুরুত্বপূর্ণ এর ফলে আমরা সুন্দরভাবে সিয়াম পালন করতে পারি। এছাড়া সিয়াম পালনের ক্ষেত্রে বিভিন্ন বিষয় সচেতন থাকতে হয়ে থাকে সময় সুচির বিষয় সম্পর্কে জানার মাধ্যমে আমরা সকল ক্ষেত্রে উপকৃত হতে পারি। এক্ষেত্রে ইতালির বারি শহরের মুসলিম ব্যক্তিদের সহযোগিতার জন্য নিয়ে এসেছি রমজানের সময়সূচি সম্পর্কিত তথ্য পাশাপাশি থাকছে রমজানের ক্যালেন্ডার। সময়সূচির পাশাপাশি ক্যালেন্ডারের বিষয় সম্পর্কে জানতে আমাদের সাথে থাকুন।

ইতালি বারি শহরের রোজার সময়সূচী ২০২৪

ইতালির আলোচিত এই শহর থেকে রোজা রাখছেন যারা তাদেরকে সহযোগিতার উদ্দেশ্যে সঠিক সময়সূচী নিয়ে উপস্থিত হয়েছি আমরা। স্থানীয়ভাবে অনেকেই এই শহরে বসবাস করেন আবার অনেক প্রবাসী ব্যক্তিগণ রয়েছেন আলোচিত এই শহরে যাদের ক্ষেত্রে সময়সূচির ধারণা করা সম্ভব নয় এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে সময়সূচি সম্পর্কে জানতে ইচ্ছুক। তাইতো তাদেরকে ইতালির বারি শহরে রমজানের সময়সূচী সম্পর্কে জানানোর ইচ্ছে নিয়ে উপস্থিত হয়েছি আমরা। সহজ ও সুন্দরভাবে সময়সূচির বিষয়টি আপনাদের মাঝে উপস্থাপনের উদ্দেশ্যে কাজ করেছি নিচে তুলে ধরা হচ্ছে ইতালির বারি শহরে বসবাসকৃত মুসলিম ব্যক্তিদের রমজানের সময়সূচী।

ইতালি বারি শহরের রোজার ক্যালেন্ডার ২০২৪

অনেকেই রোজার ক্যালেন্ডার খুঁজছেন, তাদের জন্য সময়সূচী সম্পর্কিত তথ্যের পাশাপাশি ক্যালেন্ডারের মাধ্যমে একই তথ্য উপস্থাপনের আগ্রহ নিয়ে কাজ করেছি আমরা। অনুসন্ধানকৃত তথ্যের উপর ভিত্তি করে আমরা তথ্য প্রকাশ করি আপনাদের মাঝে। এক্ষেত্রে ইতালির বারি শহরের রোজার ক্যালেন্ডার প্রদান করব আপনাদের মাঝে। ক্যালেন্ডার এর মাধ্যমে সময়সূচী সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকলে জেনে নিতে পারেন আমরা অবশ্যই সঠিক ও সুন্দর একটি ক্যালেন্ডার আপনাদের মাঝে তুলে ধরতে সক্ষম।

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১ম* ১১ মার্চ ৪ঃ৫৪ ৬ঃ১৩ সোম
২য় ১২ মার্চ ৪ঃ৫৩ ৬ঃ১৫ মঙ্গল
৩য় ১৩ মার্চ ৪ঃ৫১ ৬ঃ১৬ বুধ
৪র্থ ১৪ মার্চ ৪ঃ৪৯ ৬ঃ১৭ বৃহস্পতি
৫ম ১৫ মার্চ ৪ঃ৪৭ ৬ঃ১৮ শুক্র
৬ম ১৬ মার্চ ৪ঃ৪৬ ৬ঃ১৯ শনি
৭ম ১৭ মার্চ ৪ঃ৪৪ ৬ঃ২০ রবি
৮ম ১৮ মার্চ ৪ঃ৪২ ৬ঃ২১ সোম
৯ম ১৯ মার্চ ৪ঃ৪০ ৬ঃ২৩ মঙ্গল
১০ম ২০ মার্চ ৪ঃ৩৮ ৬ঃ২৪ বুধ
রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১১ম ২১ মার্চ ৪ঃ৩৬ ৬ঃ২৫ বৃহস্পতি
১২ম ২২ মার্চ ৪ঃ৩৫ ৬ঃ২৬ শুক্র
১৩ম ২৩ মার্চ ৪ঃ৩৩ ৬ঃ২৭ শনি
১৪ম ২৪ মার্চ ৪ঃ৩১ ৬ঃ২৮ রবি
১৫ম ২৫ মার্চ ৪ঃ২৯ ৬ঃ২৯ সোম
১৬ম ২৬ মার্চ ৪ঃ২৭ ৬ঃ৩০ মঙ্গল
১৭ম ২৭ মার্চ ৪ঃ২৫ ৬ঃ৩১ বুধ
১৮ম ২৮ মার্চ ৪ঃ২৩ ৬ঃ৩৩ বৃহস্পতি
১৯ম ২৯ মার্চ ৪ঃ২১ ৬ঃ৩৪ শুক্র
২০ম ৩০ মার্চ ৪ঃ১৯ ৬ঃ৩৫ শনি
রোমের রোজার সময়সূচি 2024

ইতালিতে নাজাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

 

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
২১ম ৩১ মার্চ ৫ঃ১৭ ৭ঃ৩৬ রবি
২২ম ১ এপ্রিল ৫ঃ১৫ ৭ঃ৩৭ সোম
২৩ম ২ এপ্রিল ৫ঃ১৩ ৭ঃ৩৮ মঙ্গল
২৪ম ৩ এপ্রিল ৫ঃ১১ ৭ঃ৩৯ বুধ
২৫ম ৪ এপ্রিল ৫ঃ০৯ ৭ঃ৪০ বৃহস্পতি
২৬ম ৫ এপ্রিল ৫ঃ০৮ ৭ঃ৪১ শুক্র
২৭ম ৬ এপ্রিল ৫ঃ০৬ ৭ঃ৪২ শনি
২৮ম ৭ এপ্রিল ৫ঃ০৪ ৭ঃ৪৪ রবি
২৯ম ৮ এপ্রিল ৫ঃ০২ ৭ঃ৪৫ সোম
৩০ম ৯ এপ্রিল ৫ঃ০০ ৭ঃ৪৬ মঙ্গল

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি বারি

আলোচিত এই শহরের আজকের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জেনে উপকৃত হতে পারে। মূলত আপনাদের সহযোগিতার জন্যই আমরা ইসলাম সম্পর্কিত বিষয়গুলো আগ্রহের সাথে প্রকাশ করে আপনাদের মাঝে। একজন মুসলিম হিসেবে বিশেষ রহমতপূর্ণ এই মাসে আপনাদের সহযোগিতা করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। আমাদের সাথে থেকে আজকের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানুন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button