রমজান ক্যালেন্ডার

ইতালি ভেরোনা শহরের রোজার সময়সূচী, ক্যালেন্ডার, আজকের সেহরি ও ইফতার ২০২৪

আজকের আলোচনায় আমরা মুসলিম ব্যক্তিদের সহযোগিতা করব। সুতরাং আপনি যদি একজন মুসলিম হয়ে থাকেন এক্ষেত্রে ইতালির ভেরোনা শহরে বসবাস করে থাকেন। তাহলে আলোচিত এই শহরের বিষয় সম্পর্কে রোজার সময়সূচির বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন এখান থেকে। ইতালির ভেরোনা শহরের রোজার সময়সূচি সম্পর্কিত তথ্যের পাশাপাশি রমাজানের ক্যালেন্ডার সেহরি ও ইফতারের সময়সূচির আপডেট তথ্য আপনাদের মাঝে তুলে ধরার ইচ্ছে নিয়ে এই আর্টিকেল। আমাদের এই আর্টিকেলটি মুসলিম সচেতন ব্যক্তিদের সহযোগিতা করার উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছে। সুতরাং আপনি যদি ইতালির আলোচিত এই শহরে বসবাস করে থাকেন তাহলে অবশ্যই আমাদের সাথে থেকে পুরো রমজান মাসের সময়সূচী বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে পারে।

ভেরোনা শহরে বসবাস্তিত অনেক মুসলিম ব্যক্তিগণ সচেতনতার সাথে প্রতিদিন সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানার ইচ্ছে নিয়ে অনুসন্ধান করেন অনলাইনে। আলোচনায় নিয়ে এসেছি আলোচিত এই শহরের রমজানের সময়সূচী, ক্যালেন্ডার, সেহরি ও ইফতারের সময়। সঠিক সময়সূচী বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে চাইলে আগ্রহের সাথে সম্পূর্ণ আলোচনাটি পড়ুন। আশা করছি বিশেষ সহযোগিতা সম্পূর্ণ এই আলোচনায় পুরো রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি সংগ্রহ করতে সক্ষম হবেন আপনারা।

রমজানের সময়সূচী ক্যালেন্ডার সহ প্রয়োজনীয় বেশ কিছু তথ্য প্রদান করা হবে আপনাদের মাঝে। সঠিক সময়সূচি বিষয় সম্পর্কে জানতে আমাদের সাথে যুক্ত থাকুন। সহযোগিতা করব আপনাদের। প্রতিদিন অসংখ্য মানুষ ইতালির এই শহর থেকে আমাদের আলোচনায় এসে থাকেন। এক্ষেত্রে সহজভাবে সময়সূচির বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে চাইলে সরাসরি আমাদের আলোচনায় যুক্ত হতে পারেন।

ইতালি ভেরোনা শহরের রোজার সময়সূচী ২০২৪

অনেকেই আলোচিত এই শহরের রমজানের সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ নিয়ে আমাদের আলোচনা এসে থাকেন স্বাগতম জানাচ্ছি সেই সমস্ত অনুসন্ধানকারী ব্যক্তিদের দ্বারা সিয়াম পালন করছেন। শ্যাম পালনের জন্য অবশ্যই সময়সূচি সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে বিশেষ সহযোগিতা সম্পূর্ণ এই আলোচনায় সময় সুচির বিষয় সম্পর্কে তথ্য প্রদানে সহযোগিতা করার ইচ্ছে নিয়ে কাজ করেছি আমরা। খুব সহজেই আপনাদের মাঝে সময় সুচির বিষয়টি উল্লেখ করার ইচ্ছে নিয়ে প্রদান করছি সেহরি ও ইফতারের সময়সূচির একটি তালিকা।

ইতালি ভেরোনা শহরের রোজার ক্যালেন্ডার ২০২৪

সময়সূচির তালিকার পাশাপাশি ক্যালেন্ডার খুঁজে থাকেন অনেকেই। এমন ব্যক্তিদের উদ্দেশ্যে প্রদান করা হবে রমজানের ক্যালেন্ডার। অনেক বিশ্বস্ত প্রতিষ্ঠান রমজান সম্পর্কিত বিষয় সম্পর্কে ব্যাপক সচেতন ভাবে প্রয়োজনীয় সময়সূচির তালিকায় যুক্ত করে থাকে ক্যালেন্ডার। এ কারণেই আমরা আমাদের আলোচনার মাধ্যমে ক্যালেন্ডার উল্লেখ করে সহযোগিতা করব আপনাদের। আপনি যদি ইতালির ভেরোনা শহরে বসবাস করে থাকেন এবং সেখানে রোজার ক্যালেন্ডার সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের প্রধানিত ক্যালেন্ডারটি অনুসরণ করতে পারেন।

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১ম* ১১ মার্চ ৪ঃ৫৪ ৬ঃ১৩ সোম
২য় ১২ মার্চ ৪ঃ৫৩ ৬ঃ১৫ মঙ্গল
৩য় ১৩ মার্চ ৪ঃ৫১ ৬ঃ১৬ বুধ
৪র্থ ১৪ মার্চ ৪ঃ৪৯ ৬ঃ১৭ বৃহস্পতি
৫ম ১৫ মার্চ ৪ঃ৪৭ ৬ঃ১৮ শুক্র
৬ম ১৬ মার্চ ৪ঃ৪৬ ৬ঃ১৯ শনি
৭ম ১৭ মার্চ ৪ঃ৪৪ ৬ঃ২০ রবি
৮ম ১৮ মার্চ ৪ঃ৪২ ৬ঃ২১ সোম
৯ম ১৯ মার্চ ৪ঃ৪০ ৬ঃ২৩ মঙ্গল
১০ম ২০ মার্চ ৪ঃ৩৮ ৬ঃ২৪ বুধ
রমজানের সময় সূচি ২০২৪ – রোম

ইতালিতে মাগফেরাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১১ম ২১ মার্চ ৪ঃ৩৬ ৬ঃ২৫ বৃহস্পতি
১২ম ২২ মার্চ ৪ঃ৩৫ ৬ঃ২৬ শুক্র
১৩ম ২৩ মার্চ ৪ঃ৩৩ ৬ঃ২৭ শনি
১৪ম ২৪ মার্চ ৪ঃ৩১ ৬ঃ২৮ রবি
১৫ম ২৫ মার্চ ৪ঃ২৯ ৬ঃ২৯ সোম
১৬ম ২৬ মার্চ ৪ঃ২৭ ৬ঃ৩০ মঙ্গল
১৭ম ২৭ মার্চ ৪ঃ২৫ ৬ঃ৩১ বুধ
১৮ম ২৮ মার্চ ৪ঃ২৩ ৬ঃ৩৩ বৃহস্পতি
১৯ম ২৯ মার্চ ৪ঃ২১ ৬ঃ৩৪ শুক্র
২০ম ৩০ মার্চ ৪ঃ১৯ ৬ঃ৩৫ শনি
রোমের রোজার সময়সূচি 2024

ইতালিতে নাজাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

 

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
২১ম ৩১ মার্চ ৫ঃ১৭ ৭ঃ৩৬ রবি
২২ম ১ এপ্রিল ৫ঃ১৫ ৭ঃ৩৭ সোম
২৩ম ২ এপ্রিল ৫ঃ১৩ ৭ঃ৩৮ মঙ্গল
২৪ম ৩ এপ্রিল ৫ঃ১১ ৭ঃ৩৯ বুধ
২৫ম ৪ এপ্রিল ৫ঃ০৯ ৭ঃ৪০ বৃহস্পতি
২৬ম ৫ এপ্রিল ৫ঃ০৮ ৭ঃ৪১ শুক্র
২৭ম ৬ এপ্রিল ৫ঃ০৬ ৭ঃ৪২ শনি
২৮ম ৭ এপ্রিল ৫ঃ০৪ ৭ঃ৪৪ রবি
২৯ম ৮ এপ্রিল ৫ঃ০২ ৭ঃ৪৫ সোম
৩০ম ৯ এপ্রিল ৫ঃ০০ ৭ঃ৪৬ মঙ্গল

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি

অবশ্যই গুরুত্ব আলোচনার মাধ্যমে সেহরি ও ইফতারের সময়সূচি বিষয় সম্পর্কে জেনেছেন আমরা প্রদান করেছি ক্যালেন্ডার । অবশ্যই ক্যালেন্ডারে সময়সূচির বিষয়টি উল্লেখ রয়েছে। এরপরেও প্রতিদিনের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন অসংখ্য মানুষ। আলোচনার মাধ্যমে তাদেরকে সহযোগিতা করে সময় সুচি বিষয় সম্পর্কে জানাতে।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button