রমজান ক্যালেন্ডার

ইতালি রোম রোজার সময়সূচী, ক্যালেন্ডার, আজকের সেহরি ও ইফতার ২০২৪

ইতালিতে বসবাসকৃত ব্যক্তিদের সহযোগিতার জন্য আমাদের আলোচনায় রয়েছে রমজানের সময়সূচি সম্পর্কিত গুরুত্বপূর্ণ একটি তালিকা। উক্ত তালিকার মাধ্যমে আপনি রমজানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে সঠিক তথ্য সংগ্রহ করতে সক্ষম। তবে অনেকেই ইতালির পুরো দেশের রমজানের সময়সূচি থেকে প্রয়োজনীয় শহরের রমজানের সময়সূচী খুঁজে নিতে রাজি নয় এক্ষেত্রে শহর ভিত্তিক রমজানের সময়সূচী অনুসন্ধান করছেন। তাদের সহযোগিতার জন্য আমরা আমাদের আলোচনায় নিয়ে এসেছি শহর ভিত্তিক রমজানের সময়সূচী সম্পর্কিত তথ্য। আমাদের আজকের আলোচনায় ইতালির রোম শহরে বসবাসিত ব্যক্তিদের সহযোগিতার জন্য প্রয়োজনীয় রমজানের সময়সূচির তালিকা নিয়ে উপস্থিত হয়েছি আমরা।

সম্মানীয় মুসলিম দ্বীনদার ঈমানদার ব্যক্তিগণ আপনি যদি ইতালির রোম শহরে বসবাস করে থাকেন তাহলে এই আলোচনাটি আপনার জন্য বিশেষ সহযোগিতা সম্পূর্ণ একটি আলোচনা। শহর ভিত্তিক রমজানের সময়সূচী সম্পর্কে জেনে খুব সহজেই আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে সক্ষম হবেন।

সুতরাং আপনি যদি ইতালির রোম শহরে বসবাস করে থাকেন তাহলে আমাদের আলোচনাটি সাথে যুক্ত থাকতে পারেন পুরো রমজান মাস। পুরো রমজান মাস আমাদের আলোচনায় যুক্ত থেকে সেহরি ও ইফতারের সময়সূচি বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন। অর্থাৎ আপনি যদি ইতালির রোমা শহরে বসবাস করে থাকেন তাহলে আগ্রহের সাথে আমাদের আলোচনাটিতে প্রকাশিত রামাযানের সময়সূচী অনুসরণ করে সিয়াম পালন করতে সক্ষম হবেন।

ইতালির রোমা রোজার সময়সূচী ২০২৪

আপনারা যারা ইতালি থেকে রোজা পালন করছেন এক্ষেত্রে ইতালির রোম শহরের রমজানের সময়সূচী সম্পর্কে জানতে ইচ্ছুক তারা অবশ্যই এখান থেকে সময় সুচি বিষয় সম্পর্কে জেনে নিতে পারবেন দেশভিত্তিক রমজানের সময়সূচি প্রকাশের পাশাপাশি দেশের বিভিন্ন শহর সম্পর্কে রমজানের পৃথক সময়সূচি প্রদান করছি আমরা। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজকে উপস্থিত হয়েছি ইতালির রোম শহরের রমজানের সময়সূচি নিয়ে।

ইতালির রোম রমজানের ক্যালেন্ডার ২০২৪

ইতালির রোম শহর থেকে রমজানের ক্যালেন্ডার সংগ্রহের উদ্দেশ্যে আমাদের আলোচনায় যুক্ত হয়ে থাকলে নিঃসন্দেহে আমাদের আলোচনা থেকে রমজানের ক্যালেন্ডার সংগ্রহ করতে পারেন। সকল পদ্ধতিতে রামাদানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানানোর ইচ্ছে নিয়ে আজকের এই আলোচনা। সহজ ভাবে রমজানের সময়সূচী সংগ্রহ করতে চাইলে আমাদের এই রমজানের ক্যালেন্ডারটি সংগ্রহ করতে পারেন আপনি।

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১ম* ১১ মার্চ ৪ঃ৫৪ ৬ঃ১৩ সোম
২য় ১২ মার্চ ৪ঃ৫৩ ৬ঃ১৫ মঙ্গল
৩য় ১৩ মার্চ ৪ঃ৫১ ৬ঃ১৬ বুধ
৪র্থ ১৪ মার্চ ৪ঃ৪৯ ৬ঃ১৭ বৃহস্পতি
৫ম ১৫ মার্চ ৪ঃ৪৭ ৬ঃ১৮ শুক্র
৬ম ১৬ মার্চ ৪ঃ৪৬ ৬ঃ১৯ শনি
৭ম ১৭ মার্চ ৪ঃ৪৪ ৬ঃ২০ রবি
৮ম ১৮ মার্চ ৪ঃ৪২ ৬ঃ২১ সোম
৯ম ১৯ মার্চ ৪ঃ৪০ ৬ঃ২৩ মঙ্গল
১০ম ২০ মার্চ ৪ঃ৩৮ ৬ঃ২৪ বুধ
রমজানের সময় সূচি ২০২৪ – রোম

ইতালিতে মাগফেরাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

 

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
১১ম ২১ মার্চ ৪ঃ৩৬ ৬ঃ২৫ বৃহস্পতি
১২ম ২২ মার্চ ৪ঃ৩৫ ৬ঃ২৬ শুক্র
১৩ম ২৩ মার্চ ৪ঃ৩৩ ৬ঃ২৭ শনি
১৪ম ২৪ মার্চ ৪ঃ৩১ ৬ঃ২৮ রবি
১৫ম ২৫ মার্চ ৪ঃ২৯ ৬ঃ২৯ সোম
১৬ম ২৬ মার্চ ৪ঃ২৭ ৬ঃ৩০ মঙ্গল
১৭ম ২৭ মার্চ ৪ঃ২৫ ৬ঃ৩১ বুধ
১৮ম ২৮ মার্চ ৪ঃ২৩ ৬ঃ৩৩ বৃহস্পতি
১৯ম ২৯ মার্চ ৪ঃ২১ ৬ঃ৩৪ শুক্র
২০ম ৩০ মার্চ ৪ঃ১৯ ৬ঃ৩৫ শনি
রোমের রোজার সময়সূচি 2024

ইতালিতে নাজাতের দশ দিনের সেহরি ও ইফতারির সময়সূচি ২০২৪

 

রোজা তারিখ সেহরি
(ভোর)
ইফতারি
(সন্ধ্যা)
বার
২১ম ৩১ মার্চ ৫ঃ১৭ ৭ঃ৩৬ রবি
২২ম ১ এপ্রিল ৫ঃ১৫ ৭ঃ৩৭ সোম
২৩ম ২ এপ্রিল ৫ঃ১৩ ৭ঃ৩৮ মঙ্গল
২৪ম ৩ এপ্রিল ৫ঃ১১ ৭ঃ৩৯ বুধ
২৫ম ৪ এপ্রিল ৫ঃ০৯ ৭ঃ৪০ বৃহস্পতি
২৬ম ৫ এপ্রিল ৫ঃ০৮ ৭ঃ৪১ শুক্র
২৭ম ৬ এপ্রিল ৫ঃ০৬ ৭ঃ৪২ শনি
২৮ম ৭ এপ্রিল ৫ঃ০৪ ৭ঃ৪৪ রবি
২৯ম ৮ এপ্রিল ৫ঃ০২ ৭ঃ৪৫ সোম
৩০ম ৯ এপ্রিল ৫ঃ০০ ৭ঃ৪৬ মঙ্গল

আজকের রোম শহরের সেহেরী ও ইফতারের সময়সূচি

আপনি যদি রোম শহরে বসবাস করে থাকেন এক্ষেত্রে আজকের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানার প্রয়োজনীয়তা অনুভব করছেন তাহলে আমাদের আজকের এই আলোচনাটি আপনাকে বিশেষ সহযোগিতা করতে সক্ষম। সহযোগিতা সম্পূর্ণ এই আলোচনায় ইতালির রোমা শহরের সেহরি ও ইফতারের সময়সূচি প্রদান করছি। প্রয়োজনীয় এই সময়সূচি টি নিচে প্রদান করছি আমরা। আগ্রহের সাথে সুন্দর ভাবে রমজানের এই গুরুত্বপূর্ণ সময় সূচি সম্পর্কে জানান।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button