শুভেচ্ছাস্টাটাস

ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, উক্তি ও ছবি ২০২৪

সম্মানিত পাঠক, আচ্ছালামু আলাইকুম। আপনি কি ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, উক্তি ও ছবি অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই অনুচ্ছেদে আমরা ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, উক্তি ও ছবি তুলে ধরবো।

ঈদুল আযহা ধর্ম প্রাণ মুসলিমদের জন‌্য একটি ত‌্যাগের মহিমা। ঈদুল আযহা মুসলিমদের জন‌্য একটি খুসির দিন। ঈদুল আযহার দিন সকল ধর্ম প্রাণ মুসলিম সকাল সকাল ঘুম থেকে উঠে সবাই গোসল করে নতুন পোষাক পড়ে আনন্দের সহিদ ঈদগাঁও মাঠে উপস্থিত হয়েনামাজ আদায় করে। নামাজ শেষে প্রত্যেক মুসলিম একে অপরকে ঈদুল আযহার শুভেচ্ছা জানায়। তারপর বাড়িতে গিয়ে ঈদের পশু কোরবানি দিতে ব্যস্ত হয়ে পড়ে । কোরবানির শেষ করে কোরবানির মাংস সঠিকভাবে ভাগ পটোয়ারা করে এভাবেই ঈদ উদযাপন করে থাকে ।

ঈদ উল আযহা শব্দের অর্থ হলো ত্যাগের মহিমা। হযরত ইব্রাহিম যখন তার প্রিয় পুত্রকে কুরবানী দেওয়ার জন্য আরাফাতের ময়দানে নিয়ে যান তখন শুধুমাত্র আল্লাহ তাআলার হুকুম মোতাবে ক হযরত ইব্রাহিম এই ত্যাগ করেন। কিন্তু আল্লাহর নির্দেশ অনুযায়ী সেদিন হযরত ইব্রাহিম এর পুত্র কুরবানী না হয় একটি পশু কুরবানী হয়েছিল। তখন থেকেই কুরবানী প্রচলন শুরু হলেও এখন আর সেই যুগ নেই।

তাই গতানুগতনিক পদ্ধতিতে এখনো পশু কুরবানী দিতে হয় বা দেওয়া প্রচলন চালু হয়েছে। কিন্তু শুধুমাত্র পশু কুরবানী দেওয়াটাকেই কোরবানি বলে না। কুরবানীর অর্থ হলো আমাদের মনের ভেতর যে পশুত্ব তো আছে সেই পশুত্বকে কুরবানী দিতে হবে। তাহলে আমরা খুব সুন্দর একটি সমাজ,স দেশ গঠন করতে পারব।

ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা ২০২৪

প্রতি বছর মহা উৎসবের সাথে ঈদ উল আযহা পালিত হয়ে থাকে। ত্যাগের মহিমা নিয়ে আসি ঈদুল আযহা। ঈদ উল আযহা উপলক্ষে আপনি আপনার প্রিয় বন্ধু এবং বান্ধবীকে ঈদের শুভেচ্ছা বার্তা জানাতে পারেন। তাই আমাদের এই ওয়েবসাইটে আমরা ঈদ-উল-আজাহার শুভেচ্ছা বার্তা আপনাদের জন্য শেয়ার করব । এই অনুচ্ছেদ হতে ঈদ উল আজহার সকল ধরনের শুভেচ্ছা বার্তা সংগ্রহ করতে পারবেন ।

আজকে খুশীর বাদ ভেঙেছে
ঈদ এসেছে ভাই ঈদ এসেছে
শাওয়াল মাসের ওই চাঁদ উঁকি দিয়েছে
সবার ঘরে আজ ঈদ এসেছে
সেই দিন আর নয় বেশী দূর
রমাজান শেষ হলে কাটবে অপেক্ষার ঘোর
(পবিত্র ঈদুল আযহা)

আকাশ মাটি কে বলছে
সূর্য পৃথিবী কে বলছে
চাঁদ তাঁরা কে বলছে
আর আমি তোমাকেই বলছি
(ঈদুল আযহা)

ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা
ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা

শুভেচ্ছা রাশি রাশি
গরু না খাসি
টিক্কা না ঝাল ফ্রাই
আরটিভি না চ্যানেল আই
রিলাক্স না বিজি
ডিজুস না ইজি
শাড়ি না শার্ট
উইশিং ফর্ম মাই হার্ট
(ঈদুল আযহা)

রং লেগেছে মনে
মধুর এই ক্ষনে
তোমায় আমি রাঙিয়ে দেবো
ঈদের এই দিনে ।
(পবিত্র ঈদুল আযহা)

কিছু কথা না বলা রয়ে যায়
কিছু অনুভূতি মনের মাঝে থেকে যায়
কিছু ভালবাসার স্মৃতি নিরবে কাঁদায়
শুধু এই দিন সব ভুলিয়ে দেয়
(ঈদুল আযহা)

বলছি আমি আমার কথা
ঈদে থাকবে না কো মনের ব্যথা
আমার জীবনে অনেক চাওয়া
ঈদ থেকে সব পাওয়া
ঈদের প্রতি তাই এতো ভালোবাসা“ঈদ মোবারক”

মেঘ বৃষ্টি রোদের দিন ইনভাইট করলাম ঈদের দিন, মিষ্টি মধুর হাসিতে ইনভাইট করলাম আসিতে, আসতে যদি না পারো, ঈদ মুবারক গ্রহণ করো।
(ঈদুল আযহা)

ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ,,,,, মুছে যাক সকল দুঃখ-বেদনা। হৃদয় আজ হারিয়ে যাক হাসির বৃন্দাবনে…,,, রেখে যাবো তোমার হৃদয়ের কোণে….. ঈদ মোবারক,,,,…

আজ আমার প্রাণের সুখে প্রদীপ জ্বেলে প্রদীপ জ্বালায়, লক্ষ তারার মাঝে আলো, আকাশে আলো, আকাশে আলো। সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা।

ঈদ মানে হাসি,,,, ঈদ মানে আশা। ঈদ মানে তোমার প্রতি আমার ভালবাসা। ঈদ মানে দূর আকাশে মিস্টি চাদের হাসি। ঈদ মানে সুক সাগোরা সোবাই মিলা ভাসি। ঈদুল আযহা শুভেছা,,, ঈদ মোবারক।

Eider Hawya Lagok Prane, Mon Vora Jak Notun Gane. গাম গাম চোকা সোপনীল চাওয়া,,, ঈদ এ হক সব কিসু পাওয়া। এলো ঈদ তোমার ধারা,,, বোরন কোরা নাও তারা।

তোমার হাসিতে সুখে থেকো,,, হাসি যেমন ফুলে যায়। পৃথিবীর সব দুঃখ ভুলে যাক তোমায়,,,,,,,,,,,,2 হাত উড়ে আজ আকাশে পাখি হয়ে উঠি.. আজ তোমার খুশির ঈদ।

ঈদুল আযহার স্ট্যাটাস ২০২৪

যেকোনো বিষয়ে স্ট্যাটাস দেওয়া বর্তমান সময়ে একটি সাধারণ ব্যাপারে পরিণত হয়েছে। যে কোন উৎসব কিংবা যেকোনো ঘটনা নিয়ে মানুষ বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম গুলোতে স্ট্যাটাস দিয়ে থাকে। ঈদ উল আযহা ইসলাম ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান।

হাজার প্রতিকূলতার মাঝেও ঈদুল আজহা সবার জীবনে বয়ে আনুক নির্মল আনন্দ… *** সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা….. ঈদ মোবারক।

দূরের মানুষ কাছে আসুক,,,,,, কাছের মানুষ থাকুক,,,,, মন ছুটে যাক,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,, ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,

ঈদ আসছে,,, ভালো লাগছে,,,,, তাই বলতেই হবে,,,,, ঈদ মানেই আশার আলো। ঈদ মানে আশা, ঈদ মানে সুন্দর জীবন, সুন্দর ভালোবাসা… ঈদ মোবারক…

এই আনন্দের দিনগুলি,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,, সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা।

স্বপ্নগুলো সত্যি হোক, মনের আশাগুলো পুরানো হোক। কষ্ট দূর হোক, জীবন সুখে ভরে উঠুক। জীবন হোক মঙ্গলময়,,,,,, ঈদ মোবারক আপনার জন্য। **** সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা ****

শপ্ন গুলো সত্যি হোক, সকল আশা পুরনো হোক। দু:খ দুরে যাক, সুখে জীবন ভরে যাক। জীবনটা হোক ধন্য, ঈদ মোবারাক তোমার জন্য। ঈদ মোবারাক!!

ইচ্ছে করে বলতে তোমায় সত্যি ভালোবাসি, বলতাম ঠিকই থাকলে তুমি আমার পাশাপাশি। কোন দূরেতে আছিস বন্ধু আয়না আমার কাছে, আজকের দিনে তোকে আমার পরছে খুব মনে। ঈদ মোবারক।

হ্যালো প্রিয় এন্ড প্রিয়তম, আর মাত্র কয়েক দিন | আসছে সবার খুশির দিন ! নতুন জামা কিনে নিন, সময় নেই বেশি দিন| দাওয়াত রইল অগ্রিম, আসবেন কিন্তু ঈদের দিন, অপেক্ষায় থাকবো সারাদিন..”ঈদ মোবারক

তোর ইচ্ছে গুলো উরে চলুক পাখনা দুটি মেলে, দিন গুলি তোর যাকনা কেটে এমনি হেসে খেলে, অপূর্ন না থাকে যেন তোর কোনো শখ, এই কামনায় বন্ধু তোকে ঈদ মোবারক

যেমন ছিলাম, তেমন আছি।
বন্ধু তোমার পাশাপাশি।
ভাবছো হয়তো ভুলে গেছি,
কেন ভাবছো মিছে মিছি?
যদি তোমায় ভুলে জেতাম,
তাহলে কি এসএমএস করে
” ঈদ মোবারক” জানাতাম ?
“EID MUBARAK”

এই ঈদের সবচেয়ে বড় ফরজ কাজের মধ্যে অন্যতম হলো একজন মুসল্লী হয়ে আর একজন মুসল্লীকে ঈদের শুভেচ্ছা জানানো। তাই এই নিবন্ধে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার মতো বেশ কিছু স্ট্যাটাস আমরা সংযুক্ত করে দিয়েছি। আপনি চাইলে আমাদের এই অনুচ্ছেদ হতেই ঈদুল আযহার স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন।

ঈদ-উল-আজাহার উক্তি

কোরবানির ঈদকে সাধারণত ঈদুল আযহা বলে থাকে। ঈদ উল আযহার আরবি শব্দ এর অর্থ হলো ত্যাগ। অর্থাৎ ত্যাগের মহিমা শেখায় ঈদ উল আযহা। হযরত ইব্রাহিম তার প্রিয় পুত্রকে কুরবানী দেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছিল। এবং পুরোপুরি কুরবানী দেওয়ার পর লক্ষ করেন তার ছেলে কুরবানী না হয়ে একটি পশু কুরবানী হয়েছে। হযরত ইব্রাহিম যে তার ছেলের জন্য এত বড় ত্যাগ স্বীকার করেছিলেন শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য এই ত্যাগ স্মরণে পুরো মুসলিম বিশ্ব প্রতিবছর মহাসমারের মধ্য দিয়ে কুরবানীর ঈদ অর্থাৎ ঈদুল আযহা পালন করে থাকে। আমরা কোরবানির ঈদ সম্পর্কে কিছু উক্তি জেনে নেব।

পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানাই। এই সুন্দর উত্সবের প্রতিটি মুহূর্ত লালন করুন এবং আপনার সমস্ত স্বপ্ন শীঘ্রই সত্য হোক।

আপনি প্রতিদিন জ্ঞানী হয়ে উঠতে থাকুন! এই ঈদ আপনার এবং আপনার পরিবারের জন্য সুখ বয়ে আনুক। ঈদুল আযহা মোবারক!

পবিত্র ঈদুল ফিতরে আপনি এবং আপনার পরিবার, শান্তি, সম্প্রীতি, সুখ, সুস্বাস্থ্য ও সমৃদ্ধি কামনা করছি। আপনাকে এবং বাড়ির সকলকে ঈদুল আযহা মোবারক।

আপনাকে এবং আপনার পরিবারকে একটি সুন্দর ঈদের শুভেচ্ছা। এ বছর বয়ে আনুক শান্তি, সমৃদ্ধি ও প্রশান্তি।

আপনার জন্য একটি আনন্দদায়ক এবং আনন্দময় ঈদের শুভেচ্ছা! আপনি এবং আপনার পরিবার আমার প্রার্থনা এবং ভাল চিন্তা থাকবে. আল্লাহর রহমত যেন কখনো আপনার পাশে না থাকে।

আপনাকে একটি প্রফুল্ল এবং আধ্যাত্মিক ঈদুল আজহা মোবারক শুভেচ্ছা। আপনাকে এবং আপনার পরিবারকে আমার আন্তরিক শুভেচ্ছা!

এই ঈদ, আল্লাহ আপনাকে সুস্বাস্থ্য ও সুখের সাথে আশীর্বাদ করুন। ঈদুল আযহা মোবারক।

আল্লাহ আপনাদের সকলের উন্নতি ও সফলতা দান করুন। আল্লাহ আপনাকে ধন-সম্পদ ও সুখে আশীর্বাদ করুন এবং আপনাকে সুস্থ জীবন দান করুন। ঈদুল আযহা মোবারক।

আপনার জীবন সর্বদা আলো, ভালবাসা, সুখ এবং সুস্বাস্থ্যে পূর্ণ হোক। ঈদুল আযহা মোবারক।

ঈদুল আযহার ছবি

ঈদ উল আযহার শুভেচ্ছা ছবি এই অনুচ্ছেদে সংযুক্ত করছি। ঈদ-উল-আযহার এই শুভেচ্ছা ছবিগুলো সংগ্রহ করে আপনি অপরকে ঈদুল আযহার শুভেচ্ছা বার্তা জানাতে পারবেন। অনেকেই ঈদুল আযহার শুভেচ্ছা জানানোর জন্য অনলাইনে ঈদুল আযহার শুভেচ্ছা ছবি অনুসন্ধান করে থাকেন। তাই এই নিবন্ধে আমরা ঈদুল আযহার শুভেচ্ছা ছবি গুলো সংযুক্ত করেছি।

ঈদুল আযহার ছবি
ঈদুল আযহার ছবি

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button