দিবস

ঈদের দুঃখের স্ট্যাটাস [sad Eid status in Bangla]

ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ। তবে ঈদ সবার মনে আনন্দ অনুভূতি নিয়ে আসতে পারে না। এক্ষেত্রে অনেকেই রয়েছেন যারা ঈদ আনন্দের সাথে উদযাপন করতে ব্যর্থ। তাই বর্তমান সময়ে অনেকেই ঈদকে কেন্দ্র কষ্টের স্ট্যাটাস অনুসন্ধান করছেন। এক্ষেত্রে বেশি সংখ্যক মানুষ অনুসন্ধান করছেন যারা পরিবারকে ছেড়ে ঈদ উদযাপন করতে বাধ্য হয়েছে এমন ব্যক্তিগণ ইতি কেন্দ্র করে কষ্টের স্ট্যাটাস গুলো অনুসন্ধান করেন। এক্ষেত্রে আমরা অবশ্যই উল্লেখ করব প্রবাসী ভাই ও বোনদের কথা যারা নিজের পরিবার আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীকে রেখে একলা ভিন্ন দেশে ঈদ উদযাপন করছেন।

এক্ষেত্রে তাদের ঈদ সম্পর্কিত কিছু কষ্টের অনুভূতিগুলো স্ট্যাটাস গ্রুপে অন্যের মাঝে প্রকাশ করার জন্য খুঁজছেন সেরা কিছু ঈদের কষ্টের স্ট্যাটাস। ঈদকে কেন্দ্র করে কষ্টের স্ট্যাটাস খুব কম সংখ্যক ব্যক্তি লিখে থাকেন। তবে অনেকেই রয়েছে যারা হতদরিদ্র এমন অনেক ব্যক্তি রয়েছেন যারা ঈদের কোন আনন্দের উৎসবগুলোতে অংশগ্রহণ করতে পারেন না। ঈদকে কেন্দ্র করে নতুন পোশাক আশার কেনার সামর্থ্য নেই। এমন ব্যক্তিগণ এই ঈদের আনন্দ থেকে নিজেকে সরিয়ে রেখে কষ্টের অনুভূতিকে কেন্দ্র করে নির্বাচিত সেরা কিছু স্ট্যাটাস প্রদান করতে আগ্রহী ।

ঈদের কষ্টের স্ট্যাটাস

ঈদের বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে অনেকেই কষ্ট পেয়ে থাকেন। আর এই বিষয়গুলো অন্যকে প্রকাশ করার সহজ মাধ্যম হচ্ছে স্ট্যাটাস এর কারণ মানুষ অবসর সময়ে অনলাইনে থেকে থাকেন। এর মধ্যে অন্যতম হচ্ছে ফেসবুক এক্ষেত্রে আপনি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে আপনার অনুভূতিগুলো তুলে ধরতে পারেন অন্যের মাঝে। এক্ষেত্রে ঈদকে কেন্দ্র করে কষ্টের অনুভূতি প্রকাশ করতে চাইলে আপনি ফেসবুক স্ট্যাটাস করতে পারবেন। আমরা চেষ্টা করেছি এ বিষয়ে সেরা কষ্টের স্ট্যাটাস গুলো আপনাদের মাঝে উপস্থাপন করার। নির্বাচিত সেরা স্ট্যাটাস গুলো তুলে আমরা একাধিক স্ট্যাটাস তুলে ধরব। সেখান থেকে আপনার পছন্দের স্ট্যাটাসটি নিয়ে ব্যবহার করুন:

  • “ত্যাগের উত্সব”-এ আন্তরিক শুভেচ্ছা! শুভ ঈদুল আযহা!
  • শুভ ঈদ! মহান আল্লাহ আপনার হাতের কাজ সফল করুন। এই আনন্দদায়ক উত্সব উপভোগ করুন!
  • আল্লাহর রহমত আজ এবং সর্বদা আপনার সাথে থাকুক। ঈদুল আযহা মোবারক!
  • সালাম আমার বন্ধু! ঈদে আপনার একটি আনন্দময় দিন কামনা করছি! সৌভাগ্য অবশ্যই আপনার জন্য অপেক্ষা করছে।
  • ঈদ-উল-আযহায় আল্লাহর রহমত চিরকালের জন্য আপনার জন্য আশা, বিশ্বাস এবং আনন্দ নিয়ে আসুক। শুভ ঈদুল আযহা!

  • আমার প্রিয় প্রিয়জনকে একটি বিশেষ ঈদের দিন শুভেচ্ছা জানাই। আসুন আমরা আল্লাহর কাছে প্রার্থনা করি তিনি যেন আমাদেরকে সবসময় এভাবেই একসাথে রাখেন।
  • এই ঈদে, আল্লাহ আপনার নেক আমল কবুল করুন, আপনার অবাধ্যতা ক্ষমা করুন এবং দুঃখীদের দুঃখ-কষ্ট লাঘব করুন।
  • ফেরেশতারা আপনাকে রক্ষা করুক, দুঃখ আপনাকে ভুলে যেতে পারে, কল্যাণ আপনাকে সমর্পণ করতে পারে এবং আল্লাহ সর্বদা আপনাকে আশীর্বাদ করুন। শুভ ঈদুল আযহা!

sad Eid status in Bangla

বাংলার পাশাপাশি কিছুসংখ্যক ব্যক্তি তার মনের অনুভূতি গুলো ইংলিশ স্ট্যাটাস এর মাধ্যমে প্রকাশ করে থাকেন। এক্ষেত্রে ঈদ কেন্দ্রিক সেরা কষ্টের স্ট্যাটাস গুলো আমরা আমাদের ওয়েবসাইটটিতে দুইটি ভাষায় প্রকাশ করেছি তবে আশা ভিন্নর পাশাপাশি স্ট্যাটাস গুলো ভিন্নভাবে লেখা হয়েছে। এক্ষেত্রে আপনারা যারা বাংলা স্ট্যাটাস করছেন তারা বাংলায় উপরোক্ত আলোচনার মাধ্যমে স্ট্যাটাস পেতে সক্ষম হয়েছেন এবং বাংলাদেশ খুজে থাকলেও অনুসন্ধানের সময় ইংলিশে অনুসন্ধান করে থাকেন। এক্ষেত্রে আমরা বাংলার পাশাপাশি ইংলিশ টাইটেল ব্যবহার করে বাংলা স্ট্যাটাস প্রদান করছি।

  • “ঝরে যাওয়া পাতা জানে।
    স্মৃতি নিয়ে বাঁচার মানে।
    হয়তাে আমি ঝরে যাবাে
    সময়ের তালে তােমার মনে।
  • “আবেগ হল মােমবাতি যা
    কিছুক্ষণ পর নিভে যায়।
    আর বিবেক হল সূর্য যা
    কখনাে নেভে না।”
  • “মধ্যবিত্ত ঘরের ছেলের পকেট
    ভর্তি টাকা থাকেনা!
    “চায়ের কাপে ভেজানাে বিস্কুট
    একটাই শিক্ষা দেয়। কারাে
    প্রতি এতটাও ডুবে যেওনা
    যাতে নিজেকেই
    ভেংগে পড়তে হয়।”মাথা ভর্তি টেনশন থাকে !”
  • “ছেড়ে দিল যদি ভালাে থাকে
    তাহলে ছেড়ে দাও,
    কারন ভালো রাখার নাম
    ভালোবাসা।”

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button