মেহেদি ডিজাইন

ঈদের মেহেদি ডিজাইন ২০২৩

আসসালামু আলাইকুম আজ আমরা এসেছি আপনাদের কাছে ঈদের মেহেদি ডিজাইন সম্পর্কে কিছু বলতে। ঈদের সময় আসলে আমাদের মধ্যে মেহেদি ডিজাইন নিয়ে খুব আগ্রহ দেখা যায়। আমরা হাতে কি ডিজাইনের মেহেদী দিবো এটা নিয়ে হাজারো গল্প করি বন্ধু বান্ধবীদের সাথে। আমাদের মুসলমানদের ভিতরে সবচেয়ে বড় দুটি উৎসব ঈদুল ফিতর এবং ঈদুল আযহা। ঈদুল ফিতর এবং ঈদুল আযহায় আমরা নিজেকে নিয়ে খুব ব্যস্ত হয়ে পড়ি।প্রত্যেক বছর আমরা নতুন নতুন মেহেদি ডিজাইন দিয়ে হাত কে সাজানোর জন্য গুগলে সার্চ দেই যেমন ঈদের মেহেদি ডিজাইন ,নতুন মেহেদি ডিজাইন ,মেহেদি ডিজাইন ফর ওম্যান ,লেটেস্ট মেহেদি ডিজাইন , বিভিন্ন মেহেদি ডিজাইন সম্পর্কে জানতে দুই হাত সুন্দর করে সাজাতে খুব পছন্দ করি।

ঈদের স্পেশাল মেহেদি ডিজাইন ২০২৩

বর্তমান যুগ আধুনিক যুগ। সভ্যতার বিকাশ ঘটেছে আমরা। এখন কোন কিছু প্রয়োজন হলেই অনলাইনে গুগলে গিয়ে সার্চ দেই। তেমনি ভাবে ঈদ আসলেই আমরা যখন আমাদের মনে আনন্দের ছোঁয়া অনুভব করি। আর যখন নিজেদের হাতকে রাঙ্গিয়ে তুলতে চাই মেহেদীর সাজে তখন গুগলে গিয়ে দেখি কি কি আপডেট মেহেদি ডিজাইন আপলোড করা হয়েছে। ওই মেহেদী ডিজাইন ডাউনলোড করে সুন্দর করে দেখে দেখে আমরা আমাদের হাতকে সাজিয়ে তুলি।

আজ আমরা আপনাদের সামনে আপলোড করছি আপনাদের মনে খুব পছন্দ হবে এই মেহেদি ডিজাইন গুলো আপনারা নিমিষেই দেখে দেখে আপনাদের হাত পা ডিজাইন করতে পারবেন। এই পেজে আপলোড করা আছে আপনাদের জন্য সহজ এবং নজরকাড়া এক্সক্লুসিভ মেহেদি ডিজাইন। পেজে ডিজাইনগুলো দেখে আপনারা আপনাদের দুই হাতকে এবং দুই পা কে অপরূপ সাজে সাজিয়ে উপস্থাপন করতে পারবেন ঈদের দিন। ঈদের আনন্দ টি আরো বেশি পরিপূর্ণতা পাবে যখনই আপনি আপনার হাত ও পা কে সুন্দর ভাবে মেহেদীর রঙে রাঙিয়ে তুলবেন।

কিভাবে ঈদের দিন সহজে আপনার হাতে ও পায়ে মেহেদী দিয়ে সাজিয়ে তুলতে পারবেন সে সম্পর্কে টিপস প্রদান করা হলো:

নতুনদের জন্য হাতে ও পায়ে মেহেদি ডিজাইন করা মনে হয় আকাশ কুসুম কল্পনা। নতুনরা ভাবে কিভাবে ডিজাইন করব হাতটিকে সুন্দর দেখাবে তো নাকি অসুন্দর দেখে বরং হাতটি সাজাতে গিয়ে নষ্ট করে ফেলছি না তো। এমন প্রশ্ন গুলো মনকে অশান্ত করে তোলে। তাই আপনিও করতে পারবেন পারফেক্ট এবং আকর্ষণীয় মেহেদি ডিজাইন করে হাত ও পায়ে সাজাতে এ জন্য আপনাকে প্রথমে মেহেদি ডিরেক্ট হাতে লাগাবেন না।

হাতের ছাপ খাতায় দিবেন কলম দিয়ে একে। তারপর ওই আকা ছাপের উপর ধীরে ধীরে মেহেদি ডিজাইন প্র্যাকটিস করবেন। প্র্যাকটিস একটু বেশি বেশি করবেন যতক্ষণ দেখবেন আপনার আঁকা মেহেদী পারফেক্ট না হচ্ছে সেই পর্যন্ত প্র্যাকটিস করবেন। যখন দেখবেন খাতার প্র্যাকটিস এ ভালো হয়েছে। ঠিক তখন ছোট বাচ্চাদের হাতে আগে কয়েকবার দিয়ে হাত কে চালু করবেন এবং দেখবেন আপনার আঁকা মেহেদি কেমন হয়েছে। দেখেন যদি মেহেদি ডিজাইন টা পারফেক্ট হয়েছে সেক্ষেত্রে আপনি আপনার হাতে মেহেদি দিয়ে ডিজাইন করতে পারবেন আর কোন সমস্যা থাকবে না। এভাবে কয়েকবার দিয়ে হাত কে চালু করবেন যার ফলে আপনি শিখে যাবেন মেহেদি দিয়ে সাজানোর পদ্ধতি।

তাই পরিশেষে বলতে চাচ্ছি যে ,আমরা চেষ্টা করেছি আপনাদের এই পেজে নতুন নতুন মেহেদি ডিজাইন আপলোড করতে এবং মেহেদি কিভাবে আপনি আপনার হাতে সুন্দর করে দিতে পারবেন সেই সম্পর্কে টিপস দিতে আশা করছি আপনাদের ভালো লাগছে এগুলো আপনারা আপনাদের নিজের জন্য ব্যবহার করবেন এবং অন্য কেউ ব্যবহার করতে উৎসাহিত করবেন। ধন্যবাদ সাথে থাকার জন্য।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button