স্টাটাস

ঈদের শুভেচ্ছা পোস্ট, ফেসবুক পোস্ট, ঈদ নিয়ে ছোট পোস্ট

আপনি কি ঈদের শুভেচ্ছা পোস্ট অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। ঈদ উদযাপনের জন্য অনেকেই এদের ফেসবুক পোস্ট, ঈদ নিয়ে ফেসবুকের ছোট ছোট পোস্ট দিতে পছন্দ করেন। তাই আজকের এই নিবন্ধে আমরা ঈদের শুভেচ্ছা পোস্ট, ঈদের ফেসবুক পোস্ট আলোচনা করছি । তাই আপনি যদি ঈদের শুভেচ্ছা পোস্ট অনুসন্ধান করেন তাহলে একদম সঠিক জায়গায় এসেছেন। আজকের এই নিবন্ধের যে সকল ফেসবুক পোস্ট আমরা তুলে ধরেছি তা অবশ্যই আপনাদের পছন্দ হবে। ঈদ সম্পর্কে ফেসবুকে দেওয়ার মতো ছোট ছোট পোস্ট গুলো খুব সুন্দর ভাবে এই নিবন্ধে তুলে ধরেছি।

ঈদ মোবারক ২০২৩

দরজায় কড়া নাড়ছে ঈদ। সকলকে ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক! পুরো বিশ্বের মুসলিম ধর্মের মধ্যে পালিত হয়ে থাকে। একটি হলো ঈদ-উল-ফিতর অন্যটি হলো ঈদ উল আযহা। ঈদ-উল-ফিতর এর আগে মুসল্লিগণ দীর্ঘ একমাস সিয়াম সাধনার পরে। সারাদিন না খেয়ে রোজা রেখে এই মাসকে রমজান মাস বলে আরবিতে। দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর শাওয়াল মাসের চাঁদ দেখা দিলে তারপরের দিন পবিত্র ঈদ উল ফিতর পালন করা হয়।

ঈদ-উল-ফিতর পালনের 30 দিন পর ঈদ উল আযহা পালিত হয়ে থাকে। ঈদ-উল-আযহা উপলক্ষে মুসল্লিগণ বিভিন্ন পশু কোরবানি দিয়ে থাকে। ত্যাগের মহিমা নিয়ে আসে ঈদ উল আযহা। ঈদ-উল-আজহার প্রধান আকর্ষণ পশু কুরবানী। দুই ঈদে মুসলিকোন একে অপরকে শুভেচ্ছা বার্তা জানিয়ে ফেসবুকে বিভিন্ন ধরনের পোস্ট দিয়ে থাকে। আজকের এই নিবন্ধে আমরা ঈদের শুভেচ্ছা পোস্ট, বা ইদের ফেসবুক পোস্ট আলোচনা করছি।

ঈদের শুভেচ্ছা পোস্ট ২০২৩

পবিত্র ঈদ-উল-ফিতর ও পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে আপনি ফেসবুকে বিভিন্ন ধরনের শুভেচ্ছা পোস্ট দিতে পারেন। ফেসবুকে আপনার প্রিয় বন্ধু বান্ধবীকে শুভেচ্ছা জানিয়ে এবং সকলকে ঈদের শুভেচ্ছা ও ভালোবাসা দিয়ে বিভিন্ন ধরনের ফেসবুক পোস্ট দেওয়া যেতে পারে। সেরকম কিছু ফেসবুক পোস্ট এই নিবন্ধে তুলে ধরেছি। আমি আশা করি এই পোস্ট গুলো আপনাদের ভালো লাগবে। আমাদের পোস্ট গুলো আপনাদের ভাল লাগলে আপনারা এখান থেকে কপি করে আপনার সোশ্যাল মিডিয়ায় দিতে পারবেন।

সোনালি সকাল, রোদেলা দুপুর, পরন্ত বিকেল, গোধূলি সন্ধ্যা, চাঁদনী রাত। সব রঙে রাঙিয়ে থাক আপনার সারাটি বছর, সারাটি জীবন। এই কামনায় ঈদ মোবারক।

তোর ইচ্ছে গুলো উরে চলুক পাখনা দুটি মেলে, দিন গুলি তোর যাক না কেটে এমনি হেসে খেলে। অপূর্ণ না থাকে যেন তোর কোন শখ, এই কামনায় বন্ধু তোকে ঈদ মোবারক।

কিছু কথা অব্যক্ত রয়ে যায়, কিছু অনুভূতি মনের মাঝে থেকে যায়। কিছু স্মৃতি নীরবে কেঁদে যায়, শুধু এই একটি দিন সব ভুলিয়ে দেয়। ঈদ মোবারক।

নতুন সকাল নতুন দিন। শুভ হোক ঈদের দিন। নতুন রাত বাকা চাঁদ। রঙিন হোক ঈদের রাত। ঈদ মুবারাক।

আজ দুঃখ ভুলার দিন, আজ মন হবে যে রঙিন। আজ প্রান খুলে শুধু গান হবে। আজ সুখ হবে সীমাহীন। তার একটাই কারণ, আজ যে ঈদের দিন। ঈদ মোবারক!

স্বপ্ন গুলো সত্যি হোক, সকল আশা পুরনো হোক। দুঃখ দূরে যাক, সুখে জীবন ভরে যাক। জীবনটা হোক ধন্য, ঈদ মোবারক তোমার জন্য। ঈদ মোবারক।

ঈদের শুভেচ্ছা জানাই তোমাকে, অনেক বেশি খুশি ঘিরে রাখুক তোমাকে। সব আপনজনের মায়া মাতিয়ে রাখুক তোমাকে, শুধু যখন সালামি পাবে মনে করিও আমাকে।

ঈদের ফেসবুক পোস্ট ২০২৩

আপনার অনেক বন্ধুবান্ধব থাকলে সকলকে আলাদা আলাদাভাবে ঈদের শুভেচ্ছা জানানো বেশ মুশকিল হয়ে পড়বে। কিন্তু আপনার সকল বন্ধুকে আপনি একসাথে ঈদের শুভেচ্ছা জানাতে পারেন। ভাবছেন কোন পদ্ধতিতে আমি সকল বন্ধুকে একসাথে ঈদের শুভেচ্ছা জানাবো? হ্যাঁ! আপনি আপনার সকল বন্ধুকে একসাথে ঈদের শুভেচ্ছা বার্তা জানাতে চাইলে আপনাকে অবশ্যই ফেসবুকে ঈদের শুভেচ্ছা জানিয়ে পোস্ট দিতে হবে। আপনার সকল বন্ধু একসাথেই ঈদের শুভেচ্ছা পেয়ে যাবে। সেরকম কিছু ঈদের শুভেচ্ছা ফেসবুক পোস্ট আজকের এই নিবন্ধে আমরা সংযুক্ত করেছি।

ঈদের দাওয়াত তোমার তরে, আসবে তুমি আমার ঘরে। কবুল করো আমার দাওয়াত, না করলে পাবো আঘাত। তখন কিন্ত দেবো আড়ি, যাবো না আর তোমার বাড়ী। ঈদ মোবারক সবাইকে। ঈদের অভিনন্দন।

ঈদ আসতে ১দিন বাকি! এতো খুশি কোথায় রাখি! বলাটা অনেক ইজি! ঈদের কাজে সবাই বিজি! একটি বছর ঘুরে আসবে সেই দিন! ঈদের খুশি বিলিয়ে দেওয়ার প্রস্তুতি নিন! অনেকেই বিজি ঈদের কাজে! আনন্দটা সবার মাঝে!

দূরের মানুষ আসুক কাছে, কাছের জন থাকুক পাশে, মন ছুটে যাক তোমার টানে, নয়া চাঁদের আগমনে, কাটুক খুশি সবার মনে। ঈদ মোবারক!

নতুন পোশাক পরে নিও, বেশি করে ঈদি নিও। সেমাই খেও পেট ভরে ঘুরো ফের মন ভরে। ঈদ মোবারক বলো প্রান খুলে।

ঈদ নিয়ে ছোট পোস্ট

পবিত্র ঈদ-উল-ফিতর এবং পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে ফেসবুকের ছোট ছোট শুভেচ্ছা পোস্ট দিতে পারেন। অনেকেই ফেসবুকে ছোট ছোট শুভেচ্ছা পোস্ট দিয়ে সকলকে ঈদের শুভেচ্ছা জানায়। সেরকম ঈদের ছোট ছোট ফেসবুক পোস্ট আজকের এই নিবন্ধে আমরা সংযুক্ত করে দিয়েছি। আমরা আশা করছি এই পোস্ট গুলো আপনাদের ভালো লাগবে এবং ভালো লাগলে আপনার সোশ্যাল মিডিয়ায় এই পোস্টগুলো শেয়ার করে সকলকে ঈদের শুভেচ্ছা জানাবেন।

শুভ রজনী, শুভ দিন,
রাত পোহালেই ঈদের দিন।
উপভোগ করবে সারাদিন,
ঈদ পাবে না প্রতিদিন।
                                                                    দাওয়াত রইলো ঈদের দিন।                                                                 ?ঈদ মোবারক?

রঙ লেগেছে মনে
মধুর এই খনে।
তোমায় আমি রাঙ্গিয়ে দিবো
বন্ধু ঈদের এই দিনে !
?ঈদ মোবারক?

চিঠি দিয়ে নয়, ফুল দিয়ে নয়…
কার্ড দিয়ে নয়, কল দিয়ে নয়…
মনের গভীর থেকে মিষ্টি
SMS দিয়ে সবাই কে জানাই
ঈদের শুভেচ্ছা

আসছে ঈদ, লাগছে ভালো…
তাইতো তোমায় বলতে হলো…
ঈদ মানে আকাশ ভরা আলো,
ঈদ মানে সবাই থাকবে ভালো…
ঈদ এর অগ্রিম শুভেচ্ছা

এই পবিত্র ঈদে,
আল্লাহর অপরিসীম আশীর্বাদ
তোমার ওপর পড়ুক…
তোমার জীবন সুখ, আনন্দে
পরিপূর্ণ থাকুক…
ঈদ মোবারক

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button