নিউজ

ঈদের শুভেচ্ছা বার্তা, মেসেজ ,স্ট্যাটাস, উক্তি, পিকচার, বাণী

সম্মানিত পাঠক, আজকের নিবন্ধে আমরা ঈদের শুভেচ্ছা বার্তা, মেসেজ ,স্ট্যাটাস, উক্তি, পিকচার, বাণী আলোচনা করছি।আপনি যদি ঈদের শুভেচ্ছা বার্তা, ঈদের মেসেজ, ঈদের স্ট্যাটাস, ঈদের পিকচার, এবং ঈদের উক্তি অনলাইনে অনুসন্ধান করেন তাহলে আমাদের ওয়েবসাইট হতে এই সমস্ত উপকরণ সংগ্রহ করতে পারবেন। আমরা আপনাদের জন্য এদের এই সমস্ত উপকরণ সংগ্রহ করে রেখেছি।

প্রতিবছর ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পবিত্র ঈদ পালিত হয়ে থাকে। ইসলাম ধর্ম অনুসারে প্রতি বছরে দুইটি ঈদ পালিত হয়। একটি হল ঈদ-উল-ফিতর অন্যটি হলো ঈদ উল আযহা। দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর যখন শাওয়াল মাসের চাঁদ আকাশে দেখা যায় তারপর দিন পবিত্র ঈদ-উল-ফিতর পালিত হয়ে থাকে। ঈদ-উল-ফিতর উপলক্ষে মুসলিম একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করে এবং ভালো পোশাক-আশাক পরে বিভিন্ন জায়গায় ঘুরতে যায়।

অন্যদিকে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে মুসল্লিগণ প্রত্যেকের বাড়িতে ঈদের কোরবানি দেওয়ার চেষ্টা করে। ঈদুল আযহার সকালে মুসলিকোন ঈদগাহ ময়দানে নামাজ আদায় শেষে বাড়িতে ফিরে কোরবানির পশু কোরবানি দিয়ে তার মাংস গরীব এবং দুস্থদের মধ্যে ভাগাভাগি করে দেয়। এভাবেই ঈদ-উল-আযহা পালন করে থাকে। এছাড়াও এই দুই ঈদ উপলক্ষে প্রত্যেক মুসলমান একে অপরকে ঈদের শুভেচ্ছা জানিয়ে থাকে। তাই আজকের এই নিবন্ধে আমরা ঈদের শুভেচ্ছা বার্তা সংগ্রহ করেছি। এবং আপনাদের জন্য ঈদের শুভেচ্ছা বার্তা গুলো শেয়ার করেছি।

ঈদের শুভেচ্ছা বার্তা ২০২৩

আপনি যদি ঈদের শুভেচ্ছা বার্তা অনলাইন অনুসন্ধান করে থাকেন? আমাদের ওয়েবসাইট হতে ঈদের শুভেচ্ছা পত্র সংগ্রহ করে নিতে পারবেন। আমরা আমাদের ওয়েবসাইটে ঈদের শুভেচ্ছা বার্তা সংগ্রহ করে রেখেছি। আমাদের ওয়েবসাইট হতে ঈদের শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে আপনার প্রিয় জনকে শেয়ার করবেন। আশা করছি আপনার প্রয়োজন অবশ্যই ঈদের শুভেচ্ছা বার্তা গুলো পেয়ে খুশি হবে।

বাকা চাঁদের হাসিতে,

দাওয়াত দিলাম আসিতে,

আসতে যদি না পারও

ঈদ মোবারক গ্রহন কর..

 কিছু কথা না বলা থেকে যায়,

কিছু ভাষা বর্ণনা হীন হয়

তবে ঈদের দিন সব প্রান খুলে বলা যায়,

এসো প্রান খুলে আজ সবাই বলি

ঈদ মোবারাক বন্ধু ।

 নীল আকাশে ঈদের চাঁদ

ঈদের আগে চাঁদনী রাত

ঈদ হলো খুশীর দিন

দাওয়াত রইলো ঈদের দিন,

ভালো থেকো সীমাহীন ।

ঈদের দিনটা তোমার হোক রঙিন

ঈদ মোবারক

 হ্যালো প্রিয় এন্ড প্রিয়তম,

আর মাত্র কয়েক দিন |

আসছে সবার খুশির দিন !

নতুন জামা কিনে নিন,

সময় নেই বেশি দিন|

দাওয়াত রইল অগ্রিম,

আসবেন কিন্তু ঈদের দিন,

অপেক্ষায় থাকবো সারাদিন..

 হাঁসের ডিম মুরগির ডিম

“দেখা হবে ঈদের দিন”

ঈদ মানে আনন্দ ‘ঈদ মানে খুশি’

ঈদের দাওয়াত না দিলে

মারবো একটা ঘুষি!

ঈদের শুভেচ্ছা মেসেজ ২০২৩

ঈদের দিন একটি গুরুত্বপূর্ণ ফরজ করা হলো একে অপরকে ঈদের শুভেচ্ছা মেসেজ দিয়ে শুভেচ্ছা জানানো। তাই আপনারা অনলাইনে ঈদের শুভেচ্ছা মেসেজ অনুসন্ধান করলে? একদম সঠিক জায়গায় এসে গেছেন। আমরা এই ওয়েবসাইটে ঈদের শুভেচ্ছা মেসেজ সংগ্রহ করে রেখেছি। আপনারা এই আর্টিকেল হতে ঈদের শুভেচ্ছা মেসেজ সংগ্রহ করে নিজের প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা জানাতে পারবেন।

যেদিন দেখব ঈদের চাঁদ,
খুশি মনে কাটবে রাত।
নতুন সাজে সাজব আজ,
আজ হলো ঈদের দিন
আনন্দে কাটবে সারাদিন।
ঈদ মোবারাক 

দূরের মানুষ আসুক কাছে,
কাছের জন থাকুক পাশে,
মন ছুটে যাক তোমার টানে,
নয়া চাদের আগমনে,
কাটুক খুশি সবার মনে। ঈদ মোবারাক

আজ দু:খ ভুলার দিন,
আজ মন হবে যে রঙ্গিন।
আজ প্রান খুলে শুধু গান হবে,
আজ সুখ হবে সিমাহীন।
তার একটাই কারন,
আজ যে ঈদের দিন।
ঈদ মোবারাক !

ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস

ঈদের শুভেচ্ছা জানানোর আর একটি গুরুত্বপূর্ণ উকরণ হলো ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস। আমরা আমাদের ওয়েবসাইটে ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস সংগ্রহ করে রেখেছি। আপনারা আমার ওয়েবসাইট হতে ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে। আমরা আমাদের পাঠকদের উদ্দেশ্যে সম্পূর্ণ বিনামূল্যে ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস সরবরাহ করে থাকে। সম্মানিত পাঠক, আপনার পছন্দের ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে আমার পুরো ওয়েবসাইটটি ভালো করে লক্ষ্য করবেন। আমাদের ওয়েবসাইট হতে সংরক্ষিত ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস গুলো আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে সকলকে ঈদের শুভেচ্ছা জানাবেন।আমাদের ওয়েবসাইট হতে সংরক্ষিত ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস গুলো আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে সকলকে ঈদের শুভেচ্ছা জানাবেন।

হাঁসের ডিম মুরগির ডিম
“দেখা হবে ঈদের দিন”
ঈদ মানে আনন্দ ‘ঈদ মানে খুশি’
ঈদের দাওয়াত না দিলে
মারবো একটা ঘুষি!

ঈদ মোবারক

মন চাইছে কারো সাথে কথা বলি।
মন চাইছে কোন প্রিয়জনকে স্মরণ করি।
ঈদ মোবারক বলার সিদ্ধান্ত যখন নিলাম।
ভাবলাম তোমাকে দিয়েই শুরু করি ।

– ঈদ মোবারক-

ঈদের শুভেচ্ছা উক্তি

পবিত্র ঈদ উদযাপনের জন্য বিভিন্ন ব্যক্তিবর্গ ঈদের শুভেচ্ছা উক্তি দিয়ে গেছে। আমরা অনেক পরিশ্রম করে ঈদের শুভেচ্ছা উক্তি গুলো সংগ্রহ করে আজকের এই আর্টিকেলের সংযুক্ত করেছি। আপনারা আমাদের ওয়েবসাইট হতে ঈদের শুভেচ্ছা উক্তি গুলো সংগ্রহ করে নিজের বন্ধু বান্ধব কে শেয়ার করতে পারবেন। তাদের মধ্যে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে পারবেন।

আসছে ঈদ লাগছে ভালো
তাই তো আমায় বলতে হলো
ঈদ মানে আশায় ভরা আলো ।
ঈদ মানে আশা…
ঈদ মানে সুন্দর জীবন সুন্দর ভালোবাসা
***** ঈদ মোবারাক *****

***আনন্দের এই সময় গুলো, কাটুক থেমে থেমে,
বছর জুড়ে তোমার তরে, ঈদ আসুক নেমে,
” অগ্রিম ঈদ মোবারক”***

নতুন পোশাক পরে নিও, বেশি করে ঈদি নিও।
সেমাই খেও পেট ভরে ঘুরো ফের মন ভরে।
ঈদ মোবারাক বলো প্রান খুলে।

ঈদের শুভেচ্ছা পিকচার

ঈদের দিন একটি গুরুত্বপূর্ণ ফরজ করা হলো একে অপরকে ঈদের শুভেচ্ছা জানানো। তাই আপনারা অনলাইনে ঈদের ঈদের শুভেচ্ছা পিকচার অনুসন্ধান করলে? একদম সঠিক জায়গায় এসে গেছেন। আমরা এই ওয়েবসাইটে ঈদের ঈদের শুভেচ্ছা পিকচার সংগ্রহ করে রেখেছি। আপনারা এই আর্টিকেল হতে ঈদের শুভেচ্ছা পিকচার সংগ্রহ করে নিজের প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা জানাতে পারবেন।

 

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button