নামের তালিকা

উ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ

একটি শিশুর জন্মের পর প্রথম কাজ হলো তার একটি নাম রাখা। শিশু জন্মের পর একটি নাম পাওয়া তার প্রতিকার। এই আর্টিকেলের আমরা উ বর্ণ দিয়ে ইসলামিক নামের তালিকা সংযুক্ত করেছি। আপনি যদি অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে পেয়ে যাবেন। আপনাদের জন্য উ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ সংযুক্ত করেছি।

একটি সুন্দর নামের মাধ্যমে একটি শিশু সমাজে পরিচিতি লাভ করে। তাই শিশুদের নাম রাখার ক্ষেত্রে এই বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। এক নামের মাধ্যমে শিশুর ভবিষ্যতের প্রভাব বিস্তার করে। তাই শিশুদের নাম রাখার ক্ষেত্রে ইসলামিক নাম রাখতে হবে। এরপর নামটি যেন উচ্চারণে শ্রুতিমধুর হয় ।

উ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

তারপর নামের বাংলা অর্থটি যেন সুন্দর হয় এসব দিক বিবেচনা করে শিশুদের জন্য নাম নির্বাচন করতে হবে। একটি শিশু যখন জন্ম লাভ করে না তার আগে থেকেই শিশুটির পরিবার বাবা-মা আত্মীয়-স্বজন সবাই নাম রাখার জন্য উঠে পড়ে লেগে যায়। তারা সবাই বিভিন্নভাবে সুন্দর সুন্দর নাম কালেক্ট করার চেষ্টা করে এবং নবজাতক পৃথিবীতে আসার পর এই সুন্দর নাম শিশুটিকে উপহার হিসেবে দেওয়া হয়। আর এই নাম এর মাধ্যমে শিশুটি পরবর্তী জীবনে বেড়ে ওঠা থেকে শুরু করে জীবনের শেষ সময় পর্যন্ত পরিচিতি লাভ করে থাকে।

সুতরাং একটি শিশুর জন্য নাম অবশ্যই একটি গুরুত্বপূর্ণ বিষয়। সুতরাং, নাম রাখার ক্ষেত্রে বিভিন্ন দিক গুলো খুব গুরুত্বের সাথে দেখতে হবে। যেমন তেমন নাম রাখা যাবেনা কেননা এতে শিশুটির জীবনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। এজন্য প্রত্যেকটি ছেলে শিশুর নামকরণ করার জন্য বাবা-মার সুন্দর সুন্দর নাম চাই। তাই তাদের সমস্যা দূরীভূত করার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে উ দিয়ে শিশুদের বিভিন্ন ধরনের সুন্দর সুন্দর নামের তালিকা অন্তর্ভুক্ত করেছে। আপনারা চাইলে সেখান থেকে আপনার প্রাণের প্রিয় সোনামণিদের জন্য সুন্দরতম নামটি নির্বাচন করতে পারেন। আশা করছি, আপনারা আপনাদের পছন্দের নামটি এখান থেকে পেয়ে যাবেন।

উ দিয়ে ছেলেদের নামের তালিকা

ক্রমিক নং নাম নামের অর্থ
উসামাহ বাঘ, বিশিষ্ট সাহাবীর নাম
উবায়েদ ক্ষুদ্র সেবক, দাস
উতবা সাহাবীর নাম, গাটির নাম
উসমান তৃতীয় খলিফার নাম
উরফী বিখ্যাত পারস্য কবি
উযাইর একজন নবীর নাম
উক্বাব  সম্পাদনকারী
উমর জীবন, দীর্ঘজীবী গাছ
উরফাত উঁচু জায়গা
১০ উতমান সুন্দর কলম, পাখির নাম
১১ উতবা সন্তুষ্টি
১২ উযায়ের মার্জিত রুচিসম্পন্ন ব্যক্তি
১৩ উমর ফারুক দ্বিতীয় খলিফার নাম
১৪ উসাইদ  সিংহ সাবক
১৫ উসায়দ সিংহশাবক
১৬ উসলুব নিয়ম – পদ্ধতি
১৭ উলুল আবসার দৃষ্টিমান
১৮ উব্বাদ ইবাদতকারী
১৯ উছমান গণী তৃতীয় খলীফার নাম
২০ উতবা মাহদী সৎপথ প্রাপ্ত সন্তুষ্টি ব্যক্তি
২১ উরফাত হাসান সুন্দর উঁচু জায়গা
২২ উযায়ের রাযীন মর্যাদাবান রুচি সম্পন্ন ব্যক্তি
২৩ উবায়েদ হাসান সুন্দর গোনাম
২৪ উবায়দুল্লাহ আল্লাহর বান্দা
২৫ উরফাত মুফীদ উঁচু জায়গা যা উপকারী
২৬ উবাউদুর রহমান করুণাময়ের দাস
২৭ উতবা মুবতাহিজ সন্তুষ্টি উৎফুল্ল
২৮ উবায়দুল হক সত্যপ্রভুর বান্দা

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button