শিক্ষা

এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট PDF Download

২০২৪ সালে এসএসসি পরীক্ষার্থীদের জন্য নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এই অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে। এর আগে বিশ্বব্যাপী করণা মহামারীর মধ্যে দীর্ঘ দুই বছরের মতো বাংলাদেশের স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ ছিল। এর পরিপ্রেক্ষিতে বিদ্যালয়গুলোতে অ্যাসাইনমেন্ট এর উপর ভিত্তি করে প্রমোশন এবং পরীক্ষা নেওয়া হচ্ছিল। গত বছর নভেম্বর ডিসেম্বরে করো না পরিস্থিতির কিছুটা উন্নতি হলে ছাত্র-ছাত্রীরা বিদ্যালয় সশরীরে উপস্থিত হয়ে ক্লাস করার সুযোগ পেয়েছিল। এখন ২০২৪ সালের জানুয়ারিতে এসে করো না পরিস্থিতির অবনতি হলে আবারও স্কুল-কলেজ বন্ধ করতে বাধ্য হয় সরকার। এমত অবস্থায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর আবারো অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু করেছে। এরই ধারাবাহিকতায় ২০২৪ সালে এসএসসি পরীক্ষার্থীদের নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত করল।

এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট

পূর্বের ঘোষণা অনুযায়ী ২০২৪ সালে আরো একটি এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এরই ধারাবাহিকতায় জানুয়ারি মাস থেকে নবম ও দশম শ্রেণীর নিয়মিতভাবে সপ্তাহে একদিন ক্লাস চলে এসেছে। কিন্তু বিশ্বব্যাপী করনা ভাইরাসের ওমিক্রন ভেরিয়েন্ট এর প্রাদুর্ভাব ব্যাপকহারে দেখা দেওয়ায় বাংলাদেশের স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিতে পারতো হয় বর্তমান শিক্ষা মন্ত্রণালয়। এজন্য তারা পুনরায় আবারও অ্যাসাইনমেন্ট বিতরণ করছে। এরই ধারাবাহিকতায় এসএসসি পরীক্ষা ২০২৪ এর নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত করল। আমরা এই নিবন্ধে এসএসসি পরীক্ষা ২০২৪ এর নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পিডিএফ আকারের যুক্ত করেছি।

এসএসসি পরীক্ষা ২০২৩ নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট
এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট

এসএসসি পরীক্ষা নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট PDF Download ২০২৪

এসএসসি পরীক্ষা নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২৪ এর পিডিএফ ফাইলটি এই অংশে সংযুক্ত থাকবে। করোনাভাইরাস পরিস্থিতি উন্নত না হলে আবারও বিদ্যালয় ক্লাস বন্ধ থাকবে। এরই ধারাবাহিকতায় ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পিডিএফ ফাইল ডাউনলোড করার জন্য নিচের আমরা অপশন দিয়ে রেখেছি। আপনারা এই অপশন থেকে নবম শ্রেণীর পিডিএফ ফাইলটি খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। নবম সপ্তাহের ২০২৪ সালের অ্যাসাইনমেন্ট গণিত রসায়ন হিসাববিজ্ঞান এই তিনটি বিষয়ের উপর প্রকাশিত করেছে। এছাড়াও ইতিহাস ও বিশ্বসভ্যতা এ বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারেন মুহূর্তেই।

এসএসসি পরীক্ষা নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট PDF Download 

এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট PDF

প্রিয় শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ, আপনাদের অবগতির জন্য আবারো জানাচ্ছি এসএসসি পরীক্ষা ২০২৪ এর এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। বেশ কিছুদিন আগেও ধারণা করা হচ্ছিল এবার বুঝছি সশরীরে ক্লাস করার সুযোগ তৈরি হবে। কিন্তু, করোনাভাইরাস এর ওমিক্রন ভেরিয়েন্ট এর প্রাদুর্ভাব এর কারণে আবারো স্কুল কলেজ গুলো বন্ধ হয়ে যায়। এর ফলে সরকার আবারও অ্যাসাইনমেন্টস দেওয়া শুরু করেছে। এরই ধারাবাহিকতায় ২০২৪ সালের পরীক্ষার্থীদের জন্য নবম সপ্তাহে প্রকাশিত করল। আসামের dghe.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। কিন্তু আপনাদের অত কষ্ট করে ওই ওয়েবসাইটে গিয়ে ডাউনলোড করার প্রয়োজন নেই। আমরা এই ওয়েবসাইটের এই নিবন্ধেই ওয়েবসাইট এর পিডিএফ ফাইল সংযুক্ত করেছে। আপনি এখান থেকে খুব সহজে ডাউনলোড করতে পারবেন।

এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট PDF

২০২৪ সালের নবম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট তৈরি করা হয়েছে জ্যামিতি থেকে চতুর্ভুজ, ট্রাপিজিয়াম ইত্যাদি প্রসঙ্গে। আমরা এই ওয়েবসাইটের অন্যান্য পোস্টে এই সকল সমস্যার সমাধান সংক্রানত বিষয় নিয়ে আলোচনা করব।

এসএসসি পরীক্ষা ২০২৩ নবম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট PDF
এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট PDF

এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট PDF

২০২৪ সালের এসএসসি পরীক্ষার জন্য নবম সপ্তাহের নির্ধারিত অ্যাসাইনমেন্ট রসায়নের জন্য যে সকল বিষয় পড়তে হবে সেগুলো হলো মৌলিক কণিকার বৈশিষ্ট্য, পারমাণবিক সংখ্যা, পারমাণবিক ভর ইত্যাদি ব্যাখ্যা করা। পরমাণুতে ইলেকট্রন প্রোটন ও নিউট্রন সংখ্যা হিসাব করা, পরমাণুর গঠন, পরমাণু বিভিন্ন কক্ষপথের ধারণা, মৌলিক সর্ববহিঃস্থ শক্তিস্তরে ইলেকট্রন বিন্যাস।

এসএসসি পরীক্ষা ২০২৩ নবম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট PDF
এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট PDF

এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট PDF

২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট হল আখিলা পদ্ধতির ধারণা ব্যাখ্যা করতে পারা, ডেবিট ও ক্রেডিট নির্ণয়ের নিয়মাবলী, সংযুক্ত লেনদেনগুলোর ডেবিট ক্রেডিট পক্ষ কারণ নির্ণয় করতে পারা .

এসএসসি পরীক্ষা ২০২৩ নবম সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট PDF
এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট PDF

এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট PDF

২০২৪ সালের নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ইতিহাস ও বিশ্বসভ্যতা সম্পর্কে যে যে বিষয় গুলো পড়তে হবে সেগুলো হলো। বিশ্ব সভ্যতা বিকাশে প্রাচীন মিশরীয় সভ্যতার গুরুত্বপূর্ণ অবদান মূল্যায়ন করতে পারা। সভ্যতা বিকাশে কিছু সভ্যতার নগর পরিকল্পনা ও শিল্পকলা ও ভাস্কর্যের বর্ণনা করতে পারো, বিশ্ব সভ্যতার অগ্রগতিতে গ্রীক সভ্যতার শিক্ষা সংস্কৃতি ধর্ম দর্শন ও বিজ্ঞানের অবদান বর্ণনা করতে পারা, বিশ্ব সভ্যতায় প্রাচীন রোমান সভ্যতা ধর্ম দর্শন ও আইনের প্রচারে আলোচনা।

এসএসসি পরীক্ষা ২০২৩ নবম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট PDF
এসএসসি পরীক্ষা ২০২৪ নবম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট PDF

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button