শিক্ষা

এসএসসি রেজাল্ট ২০২৪ কুমিল্লা বোর্ড (মার্কশীট সহ)

প্রিয় এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রত্যাশী বন্ধুরা আশা করি সকলে ভাল আছেন। এক আকাশ দুশ্চিন্তা এবং ফলাফল প্রত্যাশা নিয়ে নিশ্চয়ই আমাদের পোস্টটি পড়ার জন্য এসেছেন। আপনাকে সহযোগিতা করতে আমরা আজকে জানাবো এসএসসি রেজাল্ট ২০২৪ কুমিল্লা বোর্ড থেকে দেখার উপায় গুলো নিয়ে আলোচনা করব। শেষ হয়েছে এসএসসি পরীক্ষা ২০২৪। অন্যান্য শিক্ষা বোর্ডের মতই কুমিল্লা বোর্ড রেজাল্ট প্রকাশ করবে খুব শীঘ্রই। রেজাল্ট প্রকাশ হবার সাথে সাথে নিশ্চয়ই রেজাল্ট দেখার প্রয়োজন হবে। আপনি জানেন কি রেজাল্ট দেখার সবচেয়ে সহজ পদ্ধতি কোনটি? কিভাবে কুমিল্লা বোর্ডের রেজাল্ট গুলো দেখবেন আপনার জানা আছে কি? তো আসুন জেনে নেই কিভাবে এবারের কুমিল্লা বোর্ডের এসএসসি রেজাল্ট দেখবেন। সম্পূর্ণ পোস্টটি পড়ার অনুরোধ করছি।

কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে ওয়েবসাইট থেকে আপনার এসএসসি রেজাল্ট কুমিল্লা বোর্ডের পেতে নিচের লিংকে ক্লিক করুন। তিনটি একনিষ্ঠ পদ্ধতি রয়েছে রেজাল্ট দেখার জন্য এর মধ্যে আপনার অভিরুচির উপর নির্ভর করবে আপনি কোন পদ্ধতিটি ব্যবহার করে সহজে রেজাল্ট গ্রহণ করবেন। সম্পূর্ণ পোস্টের মাধ্যমে আমরা আপনাদের জানিয়ে দেব কিভাবে কুমিল্লা বোর্ডের রেজাল্ট দেখতে পারবেন এবং কোন পদ্ধতিটি সবচেয়ে সহজ।

কুমিল্লা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ অনলাইনে দেখুন

  • www.educationboardresults.gov.bd থেকে কুমিল্লা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল দেখুন।
  • প্রথমে উল্লেখিত ওয়েবসাইটে প্রবেশ করুন তারপরে এক্সামিনেশন অপশন থেকে এসএসসি দাখিল ইকুইভ্যালেন্ট যেকোনো একটি সিলেক্ট করুন।
  • এরপর এয়ার অপশন থেকে ২০২৪ সিলেক্ট করুন তারপর বোর্ড অপশন থেকে কুমিল্লা বোর্ড সিলেক্ট করুন।
  • তারপর রোল বক্সে আপনার রোল নম্বরটি লিখুন।
  • একটি যোগফলের ঘর আসবে সঠিকভাবে যোগফল নামিয়ে নিজেকে রোবট কিনা তা নিশ্চিত করুন। যোগফলটি বসানোর পর সাবমিট করলেই আপনার রেজাল্ট চলে আসবে।

Eboardresults.com থেকে কুমিল্লা বোর্ডের এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

  • প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করুন eboardresults.com/v2/home এক্সামিনেশন থেকে এসএসসি দাখিল ইকুইভ্যালেন্ট সিলেক্ট করুন।
  • ইয়ার থেকে ২০২৪ সিলেক্ট করুন।
  • রেজাল্ট থেকে ইন্ডিভিজুয়াল সিলেক্ট করুন।
  • রোল বক্সে আপনার রোল নম্বরটি লিখুন।
  • রেজিস্ট্রেশনের বক্সে আপনার রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন এটি না লিখলেও চলে তবে পূর্ণাঙ্গ রেজাল্ট পেতে প্রয়োজন হয়। এরপর চার অক্ষরের সিকিউরিটি কোড বসান গেট রেজাল্ট এ ক্লিক করুন ব্যাস রেজাল্ট বিস্তারিত দিয়ে দিবে।

কুমিল্লা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ এস এম এসের মাধ্যমে দেখার উপায়

মোবাইলের সবচেয়ে দ্রুত ভোগান্তি ছাড়া রেজাল্ট দেখা যায়। সবচাইতে সহজ উপায়ে রেজাল্ট দেখার নিয়ম গুলোর মধ্যে এসএমএস পদ্ধতিটি সবচেয়ে বেশি গ্রহণযোগ্য আমার মতে। কারণ নেটওয়ার্ক ঝামেলা পোহাতে হয় না এসএমএস পাঠানোর কয়েক মিনিটের মধ্যেই ফিরতি মেসেজে রেজাল্ট প্রদান করা হয়। আসুন জেনে নেই কিভাবে এসএমএসের মাধ্যমে কুমিল্লা বোর্ডের রেজাল্ট পাবেন। আপনার যে কোন মোবাইল থেকে একটি বিশেষ নম্বরে নিয়ম অনুসারে মেসেজ পাঠালে রেজাল্ট ফিরতি মেসেজে প্রদান করা হবে। এর জন্য আপনাকে আপনার বোর্ডের প্রথম তিনটি অক্ষর লিখতে হবে সম্পূর্ণ মেসেজটি উদাহরণ হিসেবে উল্লেখ করছি।

SSC CUM 665655 ২০২৪ and send the Message to 16222

এভাবে নিয়ম অনুযায়ী এসএমএস করলে রেজাল্ট পেয়ে যাবেন। কুমিল্লা বোর্ড প্রতি বার ভালো ফলাফল করে। আপনি যদি কুমিল্লা বোর্ডের অধীনে পরীক্ষা দিয়ে থাকেন। এসএসসি পরীক্ষা শেষে ফলাফল জানার নিয়ম গুলো কুমিল্লা বোর্ডের এবং অন্যান্য বোর্ডের একই। তাই উপরে বর্ণিত নিয়ম গুলো অনুসরণ করে আপনার রেজাল্ট দেখতে পারেন খুব সহজে। বলাবাহুল্য এসএমএস পদ্ধতি সবচেয়ে সহজ এবং গ্রহণযোগ্য পদ্ধতি আপনার রেজাল্ট বের করার জন্য। আমরা চেষ্টা করেছি কুমিল্লা বোর্ড থেকে নির্ভরযোগ্য পদ্ধতিতে রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে জানাতে। সহজ উপায়ে অনুসরণ করে খুব সহজে রেজাল্ট দেখবেন সকলের সুস্বাস্থ্য এবং ভালো ফলাফল আশা করে এখানেই শেষ করছি।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button