ট্রাভেললঞ্চ

এ আর খান-১ লঞ্চের সময়সূচী ও ভাড়া ২০২৩ | ঢাকা থেকে পটুয়াখালী লঞ্চের সময়সূচী ও টিকিট মূল্য ২০২

বাংলাদেশের দক্ষিণ বঙ্গের সাথে রাজধানীর ঢাকার যোগাযোগ ব্যবস্থার মধ্যে সবচেয়ে উন্নত, আরামদায়ক মাধ্যম হলো লঞ্চ। এই রুটি নিয়মিত ভাবে এ আর খান-১ লঞ্চ চলাচল করে। সর্বাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ এই লঞ্চটিতে সিঙ্গেল কেবিন, ডাবল কেবিন সহ ভিআইপি কেবিল ব্যবস্থা রয়েছে। এয়ার খান লঞ্চে করে খুব সহজে ঢাকা থেকে পাটুরিয়া চলাচল করা যায়। আমরা এই অনুচ্ছেদে এ আর খান-১ লঞ্চ সম্পর্কে বিস্তারিত তুলে ধরব। এ আর খান-১ লঞ্চের সময়সূচি, টিকিট মূল্য সহ বিস্তারিত তথ্য আমাদের এই অনুচ্ছেদ হতে সংগ্রহ করে নিতে পারবেন।

লঞ্চ ভ্রমণ সকল বয়সী যাত্রীর কাছে অত্যন্ত আরামদায়ক এবং স্বাচ্ছন্দ্যের। কোনরকম জ্যাম কিংবা ভ্রমণক্রান্তি ছাড়াই লঞ্চে করে এক জায়গা থেকে অন্য জায়গায় অনায়াসে যাতায়াত করা যায়। পূর্ণিমা রাতে আকাশে যখন ভরা চাঁদ থাকে তখন লঞ্চে করে যাতায়াত করলে অন্যরকম একটি রোমাঞ্চকর অনুভূতি পাওয়া যায়। ইত্যাদি নারা কারণে লঞ্চ ভ্রমণ আমাদের কাছে ব্যাপক জনপ্রিয়।

এ আর খান-১ লঞ্চের সময়সূচী ২০২৩

এ আর খান-১ লঞ্চ ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনাল হতে যাত্রা শুরু করে দক্ষিণবঙ্গের পটুয়াখালী পর্যন্ত যাতায়াত করে। এবং প্রতিদিন পটুয়াখালী হতে এই লঞ্চে আবার ঢাকায় ফেরত আসে। এ আর খান-১ লঞ্চ প্রতিদিন ঢাকা থেকে সন্ধ্যা ৬:৩০ মিনিটে পটুয়াখালীর উদ্দেশ্যে রওনা দেয়। প্রায় ২৭৫ কিলোমিটার এই রাস্তা অতিক্রম করে পটুয়াখালীতে পৌঁছায়। পরে এই লঞ্চটি বিকেল ৫ঃ৩০ মিনিটে পটুয়াখালী থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়।

ঢাকা থেকে সন্ধ্যাঃ ০৬ঃ৩০ টা

পটুয়াখালি থেকে বিকেল ০৫ঃ৩০ টা

ঢাকা থেকে পটুয়াখালী লঞ্চের সময়সূচী ২০২৩

রাজধানী ঢাকা থেকে দক্ষিণবঙ্গের পটুয়াখালী পর্যন্ত প্রতিদিন বেশ কয়েকটি লঞ্চ নিয়মিতভাবে যাতায়াত করে। আমি ঢাকা থেকে পটুয়াখালী লঞ্চের সময়সূচি সংক্রান্ত আরো একটি পোস্ট করেছি। আমার এই অনুচ্ছেদে পোস্টের লিঙ্ক সংযুক্ত আছে আপনি ওই পোস্টটি দেখে ঢাকা থেকে পটুয়াখালী সকল লঞ্চের সময়সূচি দেখে নিতে পারেন। এই অনুচ্ছেদে ঢাকা টু পটুয়াখালী এয়ার খান লঞ্চের সময়সূচি দেওয়া হলো।

>>>>>ঢাকা থেকে পটুয়াখালী লঞ্চের সময়সূচী ২০২৩

এ আর খান-১ লঞ্চের ভাড়ার তালিকা ২০২৩

এ আর খান-১লঞ্চ যাত্রীদের সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে সেবা প্রদান করে থাকে।এ আর খান-১  লঞ্চটিতে সকল শ্রেণীর যাত্রীদের জন্য আসন ব্যবস্থা থাকায় বিভিন্ন রকম টিকিট মূল্য বা ভাড়ার তালিকা রয়েছে। সেক্ষেত্রে আসন শ্রেণীভেদে টিকিট মূল্য আমি নিচে সরবরাহ করেছি।

  • একক এসি/নন এসি কেবিন – 1500 টাকা
  • ডাবল এসি/নন এসি – 2800 টাকা
  • ভিআইপি কেবিন লাল ঘর – 6000 টাকা
  • ভিআইপি কেবিন গ্রীন হাউস – 6000 টাকা
  • ভিআইপি কেবিন ইয়েলো হাউস – 5000 টাকা
  • ভিআইপি কেবিন হোয়াইট হাউস – 5000 টাকা
  • ফ্যামিলি কেবিন এসি/নন এসি – 3000 টাকা
  • সৌখিন কেবিন – 3500 টাকা
  • ডেক – 500 টাকা

এ আর খান-১ লঞ্চের টিকিট বুকিং

এ আর খান-১ লঞ্চের টিকিট বুকিং বিভিন্নভাবে করা যেতে পারে। আপনি পটুয়াখালী লঞ্চ টার্মিনাল অথবা সদরঘাট লঞ্চ টার্মিনাল হতে এয়ার খান লঞ্চের টিকিট বুকিং করতে পারবেন। এছাড়াও অনলাইনে shohoz.com এর মাধ্যমে টিকিট বুকিং করা যাবে। অপরদিকে আমাদের এই অনুচ্ছেদে সরবরাহকৃত নাম্বারগুলো থেকে এ আর খান-১ লঞ্চের টিকিট বুকিং দেওয়া যেতে পারে।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button