নামের তালিকা

ঐ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ

একটি শিশুর জন্মের পর প্রথম কাজ হলো তার একটি নাম রাখা। শিশু জন্মের পর একটি নাম পাওয়া তার প্রতিকার। এই আর্টিকেলের আমরা ঐ বর্ণ দিয়ে ইসলামিক নামের তালিকা সংযুক্ত করেছি। আপনি যদি ঐ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ অনুসন্ধান করেন? তাহলে এই নিবন্ধে ঐ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ পেয়ে যাবেন। আপনাদের জন্য ঐ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ সংযুক্ত করেছি।

নাম অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় একটি শিশুর জন্য। নামের মাধ্যমে একজন মানুষ সমাজে পরিচিত লাভ করে। তাই শিশুদের নাম রাখার ক্ষেত্রে বিভিন্ন দিক গুলো মনোযোগের সাথে খেয়াল রাখতে হবে। প্রত্যেক নামের বাংলা অর্থসহ সঠিক উচ্চারণ জানতে হবে। নামটি শুনতে যেন শ্রুতি মধুর হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। সুতরাং,একটি সুন্দর নামের মাধ্যমে একটি শিশু সমাজে পরিচিতি লাভ করে। তাই শিশুদের নাম রাখার ক্ষেত্রে এই বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। এক নামের মাধ্যমে শিশুর ভবিষ্যতের প্রভাব বিস্তার করে। তাই শিশুদের নাম রাখার ক্ষেত্রে ইসলামিক নাম রাখতে হবে।

ঐ দিয়ে ছেলেদের ইসলামিক নাম

এরপর নামটি যেন উচ্চারণে শ্রুতিমধুর হয় । তারপর নামের বাংলা অর্থটি যেন সুন্দর হয় এসব দিক বিবেচনা করে শিশুদের জন্য নাম নির্বাচন করতে হবে। একটি শিশু যখন জন্ম লাভ করে না তার আগে থেকেই শিশুটির পরিবার বাবা-মা আত্মীয়-স্বজন সবাই নাম রাখার জন্য উঠে পড়ে লেগে যায়। তারা সবাই বিভিন্নভাবে সুন্দর সুন্দর নাম কালেক্ট করার চেষ্টা করে এবং নবজাতক পৃথিবীতে আসার পর এই সুন্দর নাম শিশুটিকে উপহার হিসেবে দেওয়া হয়। আর এই নাম এর মাধ্যমে শিশুটি পরবর্তী জীবনে বেড়ে ওঠা থেকে শুরু করে জীবনের শেষ সময় পর্যন্ত পরিচিতি লাভ করে থাকে। সুতরাং একটি শিশুর জন্য নাম অবশ্যই একটি গুরুত্বপূর্ণ বিষয়। সুতরাং, নাম রাখার ক্ষেত্রে বিভিন্ন দিক গুলো খুব গুরুত্বের সাথে দেখতে হবে। যেমন তেমন নাম রাখা যাবেনা কেননা এতে শিশুটির জীবনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তাই, শিশুদের ভবিষ্যতের কথা চিন্তা করে হলেও নাম রাখার জন্য গুরুত্ব দিতে হবে।

ঐ দিয়ে ছেলেদের ইসলামিক নাম তালিকা

প্রত্যেকটি নাম যেন অনেক সুন্দর এবং সহজ-সরল উচ্চারণের হয় এটা ও মনে রাখতে হবে। এরপর, একটি নামে বাংলা অর্থ সঠিকভাবে জানতে হবে। তাই, নাম রাখার ক্ষেত্রে এই বিশেষ দিকগুলো প্রত্যেক বাবা-মায়ের উচিত গুরুত্বের সাথে খুঁটিয়ে দেখা। তাহলে প্রত্যেকটি নবজাতক তাদের জীবনের শুরুতেই অনেক সুন্দর একটি নাম উপহার হিসেবে পেয়ে যাবেন। সুতরাং, প্রত্যেকটি ছেলে শিশুর নামকরণ করার জন্য বাবা-মার সুন্দর সুন্দর নাম চাই। তাই তাদের সমস্যা দূরীভূত করার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে উ দিয়ে শিশুদের বিভিন্ন ধরনের সুন্দর সুন্দর নামের তালিকা অন্তর্ভুক্ত করেছে। আপনারা চাইলে সেখান থেকে আপনার প্রাণের প্রিয় সোনামণিদের জন্য সুন্দরতম নামটি নির্বাচন করতে পারেন। আশা করছি, আপনারা আপনাদের পছন্দের নামটি এখান থেকে পেয়ে যাবেন। তাই, আর দেরি না করে এখানে আমাদের ওয়েব সাইটটিতে প্রবেশ করুন। এবং আপনার পছন্দের সবচেয়ে সুন্দর নামটি সংরক্ষণ করে রাখুন।

ঐ দিয়ে ছেলেসন্তানদের ইসলামিক নামের অর্থসহ তালিকা

ঐকতান লহরীসঙ্গীতের বিভিন্ন তানের একত্রিত লয়বদ্ধ রূপ
ঐশিক ঈশ্বরের সাথে সম্বন্ধযুক্ত
ঐকান্তিক সবচেয়ে আন্তরিক
ঐন্দব চান্দ্র
ঐক্য অবিচ্ছিন্নতাএকরূপতা
ঐকাহিক আহ্নিকপ্রাত্যহিক
ঐতিহ্য প্রাকৃতঐতিহ্যগত
ঐন্দ্র দেবরাজ ইন্দ্র
ঐহাব নির্দ্বিধায় দিতে পারে যে
ঐরেজু সত্যবাদীসৎআন্তরিক
ঐকানপ্রীত একাকী প্রেমিক
ঐরাজ চাঁদের আলোকরশ্মিপূর্ণিমা

 

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button