টিপস

কম্পিউটারে কিভাবে ফ্রি ফায়ার খেলব? | ফ্রী ফায়ার ডাউনলোড PC

আপনি কি একজন গেমিং প্রিয় মানুষ? আপনি কি আপনার পিসি তে ফ্রী ফায়ার খেলতে চান? তাহলে এই নিবন্ধটি আপনার জন্য। কারণ আজকের নিবন্ধে আমরা কিভাবে কম্পিউটার দিয়ে ফ্রী ফায়ার খেলা যায় সে বিষয় নিয়ে আলোচনা করব। বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেম গুলোর মধ্যে ফ্রী ফায়ার অন্যতম। বর্তমান বিশ্বের লক্ষ লক্ষ কোটি কোটি তরুণ ফ্রী ফায়ার গেম খেলে সময় ব্যয় করে। আবার অনেকেই ফ্রী ফায়ার খেলে কোটি কোটি টাকা ইনকাম করতে পেরেছে। তাই আপনি যদি আপনার পিসি দিয়ে ফ্রি ফায়ার খেলতে চান তাহলে আমরা এই নিবন্ধে আপনার জন্য সকল তথ্য সংযুক্ত করে এসেছি। ফ্রী ফায়ার পিসিতে কিভাবে ইন্সটল করবেন সে বিষয়ে এবং কিভাবে খেলবেন সে সকল বিষয় আমরা তুলে ধরেছি।

কম্পিউটারে কিভাবে ফ্রি ফায়ার খেলব

যে সকল গেম এন্ড্রয়েড ভার্সন এর জন্য তৈরি করা হয়েছে সে সকল গেম সাধারণত কম্পিউটার দিয়ে খেলা যায় না। এর জন্য আপনার কম্পিউটারে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের প্রয়োজন পড়বে। সেই অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি কে বলে ইমুলেটর। অ্যান্ড্রয়েড ইমুলেটর ব্যবহার করে আমরা যে কোন গেম পিসিতে ইন্সটল করে নিতে পারি। ইমুলেটর একবার পিসিতে ইন্সটল করলে বিষয়টি সম্পূর্ণ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম এর মত কাজ করবে। যেখানে প্লে স্টোর থাকবে এবং প্লে স্টোরে মাধ্যমে খুব সহজেই ফ্রী ফায়ার গেমটি ডাউনলোড করা যাবে। ফ্রী ফায়ার গেমটি ডাউনলোড করলে সেখানে খুব সহজেই গেমটি খেলা যাবে।

  • গেমটি কে কন্ট্রোল করার জন্য কিওয়ার্ড সেটিং।
  • আরো আছে মাউস ব্যবহার। মাউস ও কিবোর্ড ব্যবহারে কিভাবে কাজ করবেন ?

এভাবে ইমুলেটর ব্যবহার করেই যেকোনো এন্ড্রয়েড গেম খেলা যায়।

ইমুলেটর কি?

এখন আপনার মনে একটি প্রশ্ন জাগতে পারে ইমুলেটর কি? ইমুলেটর হল একটি পিসি অ্যাপ্লিকেশন। ইমুলেটর ইনস্টল করলে আপনার পিছু এটিকে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ইন্সটল করে দেবে। যদিও বাংলাদেশ বর্তমান ফ্রী ফায়ার পাবজি এর মত গেমগুলোকে ব্যান করে দেওয়া হয়েছে তথাপি এখন ভিপিএন ব্যবহার করে ফ্রী ফায়ার পাবজি এর মত গেমগুলো অবাধে খেলা যাচ্ছে।
তাই ফ্রী ফায়ার খেলার জন্য আপনার পিসিতে অবশ্যই ইমুলেটর দিয়ে নিতে হবে।

ফ্রী ফায়ার খেলার জন্য পিসি তে কি কি থাকা দরকার

ফ্রী ফায়ার খেলার জন্য অবশ্যই কিছু রিকোয়ারমেন্টস থাকা দরকার। ফ্রী ফায়ার গেমটি অনেক বড় আকারের হওয়ায় এই গেমটি ইন্সটল করার জন্য আপনার পিসিতে কমপক্ষে

  • 4 জিবি র্যাম থাকতে হবে।
  • ভালোভাবে করে খেলতে হলে আপনার pc  থেকে কমপক্ষে ইন্টেল কোর আই ফাইভ হতে হবে। কার্যক্ষেত্রে আপনার অন্যান্য ব্যাকআপ যদি ভাল হয় তাহলে কোর আই থ্রী দিয়ে চলবে।
  • গেমটি খেলার জন্য অবশ্যই লেটেস্ট কোন গ্রাফিক্স কার্ড কম্পিউটারে থাকতে হবে। কি ভার্সনে গ্রাফিক্স কার্ড লাগবে সেটি আমি তুলে ধরছি।Intel Iris Pro Graphics 5200 GPU
  • এছাড়াও ইউন্ডোজ ভার্শন ১০ দরকার হবে।
    উইন্ডোজ ভার্সন টেন এ ভালোভাবে ইমুলেটর ব্যবহার করা যায়।

ফ্রী ফায়ার ডাউনলোড ফর পিসি

ফ্রী ফায়ার পিসি জন্য ডাউনলোড করতে হলে। আপনার পিসিতে অবশ্যই ইমুলেটর দিয়ে নিতে হবে। কারণ এখনও পিসির জন্য ফিফার ভাষণ তৈরি হয়নি। তাই আপনার পিসিটি কে অবশ্যই এন্ড্রয়েড ভার্সন এ নিয়ে আসতে হবে। তাহলে আপনি ফ্রী ফায়ার গেমটি কম্পিউটারে ইনস্টল করে নিতে পারবেন। কম্পিউটারে ফ্রি ফায়ার গেম ইন্সটল করার লিংক

ইমুলেটর ছাড়া পিসিতে ফ্রী ফায়ার খেলা যাবে না?

ইমুলেটর ছাড়া পিসি তে ফ্রী ফায়ার খেলা যাবে না এ ধরনের প্রশ্ন যদি উত্তর আপনি পেতে চান তাহলে আমি এক কথায় উত্তর দিতে পারি । না! এর প্রধান কারণ হলো ফ্রী ফায়ার গেমটি এখনো কম্পিউটারের খেলার ভাষণ তৈরি হয়নি। কম্পিউটারে খেলার ভার্সন হল উইন্ডোজ অপারেটিং সিস্টেমে ফ্রী ফায়ার গেমটি ইন্সটল করা সম্ভব নয়। ফ্রী ফায়ার গেমটি কেবলমাত্র অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ইনস্টল করা সম্ভব। তাই ইমুলেটর ব্যবহার করে আপনার কম্পিউটার থেকে আগে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে নিয়ে আসতে হবে। তারপর আপনার কম্পিউটারে ফিফার গেমটি ইন্সটল করতে পারবেন।

কম্পিউটারে ইমুলেটর ইন্সটল করতে যা যা দরকার।

ব্লুস্টেক যথেস্ট জনপ্রিয় একটি ইমুলেটর। এর জন্য মিনিমাম রিকোয়ারমেন্ট

র্যামঃ ৪ জিবি

রিকমান্ড র্যা মঃ ৮ জিবি।

প্রসেসরঃ Intel Core 2 Duo E8400

গ্রাফিক্স কার্ডঃ NVIDIA GeForce GTX 560
প্রসেসরঃ. Intel or AMD CPU Processor

এলডি প্লেয়ার(LDPlayer):

• অপারেটিং সিস্টেমঃ Windows 10, Windows 8, Windows 8.1, Windows 7, Windows XP XP3.

• গ্রাফিক ড্রাইভঃ DirectX 11 / Graphic driver OpenGL 2.0.

• র্যা ম(মিনিমাম)ঃ 2GB

• হার্ড ডিস্ক রিকোয়ারমেন্ট 2GB ফ্রী স্পেস থাকা লাগবে অন্তত।
এলডি প্লেয়ার(LDPlayer):

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button