স্বাস্থ্য

শরীরের কালো দাগ দূর করার ক্রিম

সাধারণত আমাদের শরীরের বিভিন্ন সময় বিভিন্ন ধরনের সমস্যার কারণে বিভিন্ন জায়গাতে কালো দাগ হতে পারে। এ দাগ গুলোর মধ্যে কমন দাগ হচ্ছে মুখের ব্রণের দাগ। এছাড়া শরীরের বিভিন্ন জায়গাতে ফাটা দাগ অর্থাৎ বগলের নিচে থেকে শুরু করে পেটের নিচে এবং দুই হাতে দুই পাশে ফাটা দাগ হওয়ার স্বাভাবিক ব্যাপার। এছাড়া বিভিন্ন জায়গা থেকে কাটা দাগ অথবা ঘাড়ের পিছনে বা গলার কালো দাগগুলো দূর করার ক্ষেত্রে অনেক ধরনের জটিলতায় অনেককেই পড়তে হয়।

সাধারণত যখন আমরা পৃথিবীর সঙ্গে পাল্লা দিয়ে চলতে থাকি তখন নিজের শরীরের প্রতি যত্ন নেওয়ার কথা ভুলে যাই এবং দেখা যায় যে কিছুদিন পরে হঠাৎ যখন লক্ষ্য করি আমাদের শরীরের অনেক ধরনের অসুখ-বিসুখ আনাগোনা দিচ্ছে। তবে যারা এ ধরনের বিষয়গুলো লক্ষ্য করে এবং সচেতন হয় তারাই ভালো কিন্তু যারা এগুলো একেবারে অবহেলা করে তারা এমন একটি পর্যায়ে গিয়ে থাকে সেখানে গিয়ে আর কোন উপায় থাকে না। তাই নিয়মিত শরীর চর্চার মধ্যে শরীরের বিভিন্ন অংশের দাগ দূর করার উপায় গুলো জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কাজ।

বাজারে সেরা ডার্ক স্পট রিমুভাল ক্রিম

বর্তমানে বাজারে যে সেরা কয়েকটি ডার্ক রিমুভার ক্রিম রয়েছে সেই ক্রিমগুলো সম্পর্কে আমরা জানার চেষ্টা করব এবং এই ক্রিমগুলো আপনি চাইলে আপনার চেহারাতে খুব সুন্দর ভাবে লাগাতে পারে। এদের মধ্যে কোন কোনটি রয়েছে ক্রিম আবার কোনটি রয়েছে ফেসওয়াশ যেগুলো নিয়মিত এপ্লাইয়ের মাধ্যমে আপনি আপনার চেহারা থেকে সকল ধরনের দাগ স্পট দূর করতে পারবেন।

হিমালয় ক্লারিনা একটি একনি ক্রিম: এই ক্রিম নিয়মিত ব্যবহারের মাধ্যমে আপনার চেহারাতে থাকা ব্রুনের দাগ বা কালো অন্যান্য দাগ গুলো একেবারে দূর হয়ে যাবে। এই ক্রিমটি একটি উন্নত মানের ক্রিম যা ব্যবহারে আপনি কয়েক সপ্তাহের মধ্যে রেজাল্ট পেয়ে যাবেন।

ক্লিনিক একই সলিউশন স্পট হেলিং জেল: এটি এমন একটি জেল ব্যবহার করা সঙ্গে সঙ্গে আপনি ফলাফল পাবেন এবং আপনার চেহারায় থাকা ব্রনের দাগ এবং কালো দাগ গুলো খুব নিমেষেই এই ক্রিমের মাধ্যমে দূর করা যাবে। তাই যাদের মুখে ব্রনের অত্যাধিক দাগ রয়েছে তারা এই জেলটি ব্যবহার করতে পারবেন।

ফেয়ার এন্ড লাভলী অ্যান্টি মার্ক ফেয়ারনেস ক্রিম: ফেয়ার এন্ড লাভলী অত্যন্ত প্রসিদ্ধ একটি ব্র্যান্ড এবং এই ব্র্যান্ডের প্রোডাক্টগুলো অত্যন্ত ভালো এবং এখানে তারা এমন একটি ক্রিম বাজারে নিয়ে এসেছে যেই ক্রিমে রয়েছে ভিটামিন বি থ্রি, ভিটামিন ই সহ বিভিন্ন ধরনের ফলের নির্দেশ যার মাধ্যমে আপনি আপনার চেহারাকে খুব সুন্দর ভাবে পরিষ্কার করতে পারবেন। তাই যাদের মুখে অত্যাধিক দাগ স্পট রয়েছে তারা এই ক্রিমটি এপ্লাই করতে পারে।

শরীরের ফাটা দাগ দূর করার ক্রিম এর নাম

আমরা বিভিন্ন সময় লক্ষ্য করি যে অনেকের শরীরের বিভিন্ন ধরনের ফাটা দাগ আছে এবং সেই ফাটা দাগ থেকে কিভাবে আমরা রেহাই পেতে পারি সে সম্পর্কে আমাদের অনেকেই জ্ঞান জ্ঞান থাকে না। শরীরে ফাটা দাগ দূর করতে হলে আমাদের অবশ্যই কিছু ক্রিম ব্যবহার করতে হবে সেগুলো কি কি সে সম্পর্কে জানানোর চেষ্টা করব। এটা ইন্টারন্যাশনাল ব্রান্ডের একটি সল্যুশন এবং প্রায় ২৮৫০০ জন কাস্টমার এটা ব্যবহারের পর এবং তাদের ডাটা কালেকশন এর পর এদের রেটিং স্টার ফাইভ এর মধ্যে ৪.৪। স্বাভাবিকভাবে এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অত্যন্ত কার্যকর একটি সলিউশন এবং আপনারা চাইলে শরীরের দাগের জন্য এটা ব্যবহার করতে পারবেন।

আমবি স্কিন কেয়ার ক্রিম: এটা অত্যন্ত উন্নতমানের একটি প্রোডাক্ট সেই প্রোডাক্ট এর মাধ্যমে আপনি আপনার শরীরের সকল ধরনের দাগ স্পট রিমুভ করতে পারেন। তাই যাদের শরীরে অত্যাচার রয়েছে তারা এই ক্রিমটি এপ্লাই করতে পারে।

ডার্ক স্পট ওয়েল: ইন্ডিয়ান কোম্পানিগুলোর মধ্যে ওয়েল অত্যন্ত জনপ্রিয় একটি কোম্পানি এবং ওলে কোম্পানির প্রোডাক্টগুলো খুবই ভালো। আপনি আপনার শরীরের দাগ রিমুভ এর জন্য ব্যবহার করতে পারবেন।
তাছাড়া আরও বেশ কয়েকটি প্রোডাক্ট রয়েছে যেগুলো ব্যবহার করার বা পরে আপনারা আপনার শরীরের সব দাগ দূর হয়ে যাবে।

পরিশেষে,আপনার শরীরের কালো দাগ এবং মুখের ব্রণের দাগ দূর করার জন্য আমরা আপনাদেরকে যাবতীয় পরামর্শ দেওয়ার দিয়েছি আপনাদের আরো কোন কিছু জানার থাকলে আপনার অবশ্যই আমাদেরকে কমেন্টে জানাতে ভুলবেন না।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button