শিক্ষা

কুমিল্লা জিলা স্কুল ভর্তি ফলাফল 2023 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

আপনি কি কুমিল্লা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ অনলাইনে অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। কুমিল্লা শহরের অন্যতম এই প্রতিষ্ঠানটির ২০২৩ শিক্ষা বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি এই নিবন্ধের মূল আলোচনার বিষয়। তো কথা না বাড়িয়ে চলুন মূল পোস্টে প্রবেশ করা যাক।২০২৩ সালে কুমিল্লা জিলা স্কুল ভর্তির ফলাফল লটারি মাধ্যমে হবে।করোনাভাইরাস মহামারীর কারণে ২০২১ সালের ভর্তি  পরীক্ষায় লটারির  ফলাফলের মতো  এবারও ভর্তি পরীক্ষা না হয়ে লটারির মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বিদ্যালয়ের কমিটিবৃন্দ এর উপস্থিতিতে লটারি অনুষ্ঠিত হবে এবং উত্তীর্ণ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে এবং নিজ নিজ স্কুলের নোটিশ বোর্ড পাওয়া যাবে।আপনারা জানেন যে, গত 16/ 11/ 2021 তারিখে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক  শিক্ষা বোর্ড  কর্তৃক সার্কুলার মাধ্যমে এ নোটিশ জানানো হয়েছে। 25 নভেম্বর থেকে 8 ডিসেম্বর পর্যন্ত ভর্তির জন্য যে সকল শিক্ষার্থী/  শিক্ষার্থীনি অধীর আগ্রহে জিলা স্কুলে ভর্তি হওয়ার জন্য আবেগপ্রবণ হয়ে রয়েছেন এখান থেকে কুমিল্লা জিলা স্কুল ভর্তি লটারি ফলাফল দেখতে পারবেন।

কুমিল্লা জিলা  স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি 2023

কুমিল্লা জিলা স্কুলে ভর্তি পরীক্ষা এবছর অনুষ্ঠিত হবে না। ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা কোন ফর্ম বিদ্যালয় কর্তৃপক্ষ হতে ভর্তির জন্য দেয়া হবে না । সকল শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে স্কুলে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। উল্লেখ্য যে, কুমিল্লা জিলা স্কুলে ভর্তির জন্য যারা ইতিমধ্যে আবেদন জমা দিয়েছেন তারা লটারি রেজাল্ট দেখার জন্য অপেক্ষা করছেন। লটারি ফলাফল দেখার আগে আপনাকে অবশ্যই নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে ভর্তির জন্য আবেদন করতে হবে। সরকারি কর্মচারী শিক্ষক শিক্ষিকা এবং বিদ্যালয় দায়িত্বরত কর্মচারী সরাসরি তাদের ছেলেমেয়েদের সরকারি গার্লস স্কুল এবং সরকারি বয়েজ স্কুল ভর্তি করানোর জন্য বিবেচ্য হবে।

কুমিল্লা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩
কুমিল্লা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023

যাই হোক,  আপনি যদি কুমিল্লা জিলা স্কুলে ভর্তি সহ যাবতীয় তথ্য সবার আগে পেতে চান তাহলে আমাদের সঙ্গে থাকুন এবং নিজের প্রতি বিশ্বাস রেখে এখনো আবেদন না করে থাকলে টেলিটক সিমের মাধ্যমে আবেদন জমা দিন। আবেদনের প্রক্রিয়া লিংক আকারে দেওয়া হয়েছে। আপনারা চাইলে এই লিংকে প্রবেশ করে অতি সহজেই ময়মনসিংহ জিলা স্কুল অন্যান্য সরকারি স্কুলে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

কুমিল্লা জিলা স্কুলে ভর্তির আবেদন ফরম 2023

অনেকেই কুমিল্লা জিলা ভর্তির জন্য আবেদন ফরম করছেন।  বাংলাদেশের সকল সরকারি শিক্ষা প্রতিষ্ঠান নীতিমালা অনুসরণ করে ভর্তির জন্য আবেদন ফরম পূরণ করে এবং 110 টাকা [অফেরৎযোগ্য ]জমা দিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন।মাথায় রাখতে হবে যে সরকারি স্কুলে ভর্তি আবেদনের এবং বেসরকারি স্কুলে ভর্তির আবেদন ফর্ম ভিন্ন। তাই কুমিল্লা জিলা স্কুলে ভর্তির জন্য অফিশিয়াল ওয়েবসাইট এ আসতে পারে।  সেখানে ভর্তির নোটিশ সহ যাবতীয় তথ্য জানতে পারবেন।

সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

স্কুলে ভর্তির সময়সূচি ২০২৩ (আবেদন, লটারি ও ভর্তি)

২০২৩ খ্রিষ্টাব্দের সরকারি-বেসরকারি স্কুল ভর্তি আবেদন গ্রহণ করা হবে অনলাইনে। টেলিটক এই আবেদন প্রক্রিয়া গ্রহণ ও লটারির ভিত্তিতে ফলাফল প্রকাশ করবে।

শিক্ষা অধিদপ্তরের ১৬ নভেম্বরের এক বিজ্ঞপ্তিতে ভর্তি আবেদন গ্রহণ, লটারির ফলাফল প্রদান ও ভর্তির সময়সূচি নির্ধারণ করেছে।

অনলাইনে স্কুল ভর্তির আবেদন গ্রহণ শুরু হবে ২৫ নভেম্বর সকাল ১১:০০ টা হতে।

ভর্তির আবেদন গ্রহণ করা হবে ৮ ডিসেম্বর ২০২১ খ্রি. তারিখ বিকাল ৫:০০ টা পর্যন্ত।

সরকারি স্কুল ভর্তির লটারি ১৫ ডিসেম্বরে ২০২১ খ্রি. তারিখে আয়োজন করা হবে।

কুমিল্লা জিলা স্কুলে ভর্তির লটারির ফলাফল 2023

আগামী ৮ ডিসেম্বর বাংলাদেশের সকল সরকারি স্কুলে ভর্তির জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে ডিসেম্বরের মধ্যেই  ডিজিটাল লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রীদের নাম প্রকাশ করা হবে। কুমিল্লা জিলা স্কুলের ভর্তির ফলাফল প্রকাশ করা মাত্রই আমরা এই ওয়েবসাইটে প্রকাশ করব। এছাড়া আপনি কুমিল্লা জিলা স্কুলের লটারি ফলাফল ২০২৩  কুমিল্লা জিলা স্কুলের অফিশিয়াল ওয়েবসাইটে খুব সহজে পেয়ে যাবেন। অথবা আপনি কুমিল্লা জেলা স্কুলের নোটিশ বোর্ডে এই অফিসিয়াল ওয়েবসাইটটি থেকে ডাউনলোড পিডিএফ ফাইলটি দেখতে পাবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button