দিবস

কুরবানী ঈদের বাণী ২০২৪

ঈদ হচ্ছে মুসলিম উম্মাহর সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। প্রথমটি রমজানের ঈদ বা ছোট ঈদ নামে পরিচিত এবং দ্বিতীয়টি ঈদুল আযহা বা কুরবানীর ঈদ নামে পরিচিত। দুই ঈদের মধ্যে রমজানের ঈদ বা ঈদুল ফিতর হচ্ছে ছোট ঈদ এবং কুরবানির ঈদ হচ্ছে বড় ঈদ। কুরবানী নিয়ে অনেকের অনেক সংশয় অনেক জিজ্ঞাসা এবং প্রশ্ন থেকে থাকে যার জন্য তারা ইসলামিক স্কলারদের উক্তি এবং কুরআন হাদিসের বাণী অনুসন্ধান করে।

এই পোস্টে আমরা কুরবানী ঈদের বাণী নিয়ে আলোচনা করব যেখান থেকে আপনি খুব সহজেই কুরবানী ঈদ অর্থাৎ ঈদুল আযহার বাণী পেয়ে যাবেন। এ বাণী সমূহ আপনি ব্যবহার করতে পারবেন আপনার জানার জন্য জ্ঞান কিংবা তথ্য অনুসন্ধানের জন্য কিংবা সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কের প্রচার করার জন্য। আমরা চেষ্টা করব আপনাকে রেফারেন্স সহ সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করার।

২০২৪ ঈদুল আযহা বা কুরবানী ঈদের বাণী

কুরবানী ঈদের বাণী গুলো আপনি আপনার বন্ধু বান্ধব এবং শুভাকাঙ্ক্ষীদের পাঠাতে পারেন ঈদ উদযাপনের জন্য। এই ঈদ হচ্ছে হাসিখুশি থাকার একটি বড় মাধ্যম যা সকলের মধ্যে সম্পর্ক কে আরো ঘনিষ্ঠ করে তোলে। তাই কুরবানী ঈদের বাণী গুলো হোক ঈদের শুভেচ্ছা জানানোর একটি মাধ্যম। আমরা মতবাদ কিংবা ভেদাভেদ ভুলে কুরবানী ঈদের বাণী ছড়িয়ে দিতে চাই সকলের মাঝে। উল্লেখিত কুরবানী কিংবা ঈদুল আযহার বাণী সমূহ উল্লেখ করা হলো

  • রঙ লেগেছে মনে। মধুর এই খনে। তোমায় আমি রাঙ্গিয়ে দিবো ঈদের এই দিনে। “ঈদ মোবারাক
  • আজকে খুশির বাধ ভেঙেছে, ঈদ এসেছে ভাই ঈদ এসেছে , শাওআলের চাঁদ ওই উকি দিয়েছে, সবার ঘরে আজ ঈদ এসেছে, সেই দিন আর নয় বেশি দুর, রমযান শেষ হলে কাটবে অপেখখার ঘোর,,, “ঈদ মোবারক”
  • শুভ রজনী, শুভ দিন,রাত পরোলেই ঈদের দিন। উপভোগ করবে সারাদিন,ঈদ পাবে না প্রতিদিন।
  • রিমঝিম এই বৃষ্টিতে, ঈদ কাটাবো সৃষ্টিতে. খুশির হাওয়া লাগলো মনে, নাচবে খুকি ক্ষণে ক্ষণে সাজবে সবায় নতুন পোশাক, ঈদ যেন সারা জীবন রয়ে যাক । ঈদ মোবারক
  • সারা দেশে চলছে ঈদের উৎসব। ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি।
    ঈদ মানে হাজার কষ্টের মাঝেও একটুখানি হাসি।
    ঈদ মোবারক।
  • শুভেচ্ছা রাশি রাশি,,,,, গরু নাকি খাসি? টিক্কা নাকি ঝালফ্রাই? এনটিবি নাকি চ্যানেল-আই? রিল্যাক্স নাকি বিজি? শাড়ি নাকি শার্ট? আমার হৃদয়ের শুভেচ্ছা…. ঈদ মোবারক…..!
  • কিগো চাঁদ? তুমি কি সুখে আছো আজ এক ঝলক সুখে কাঁপছে পৃথিবী,,,, বুঝলাম তোমার জন্য কতটা অপেক্ষা করছিলাম তাই ১ বছর পর তোমার সাথে দেখা হলো। ঈদ মোবারক…!
  • চিঠি দিয়ে নয়, ফুল দিয়ে নয়। কার্ড দিয়ে নয়, কল দিয়ে নয়। মনের গহীন থেকে মিষ্টি SMS দিয়ে জানাই ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক…!

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button