শিক্ষা

খুলনা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023 PDF ডাউনলোড

খুলনা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩। আপনি যদি খুলনা জিলা স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে এই নিবন্ধটি আপনার জন্যই। খুলনা জেলা স্কুল ১৮৫৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এবং এই স্কুলটি খুলনা শহরে প্রথম স্কুল। প্রতিষ্ঠাকালে স্কুলের নাম ছিল খুলনা হাই স্কুল সেই সময় বাবু সাতু মজুমদার তার নিজস্ব অর্থায়নে স্কুলের পাকা ভবন তৈরি করে দেয়। ১৮৮৩ সালে হান্টার কমিশনের রিপোর্ট অনুযায়ী এবং হাজার 885 সালের এপ্রিল মাসে ইংলিশ সরকার এই বিদ্যাপীঠের নিয়ন্ত্রণ ও পরিচালনার ভার গ্রহণ করে। তখন খুলনা জিলা স্কুলে একটি লাল ভবনের প্রতিষ্ঠিত হয়। বর্তমানে স্কুলটিতে দুই শিফটের ক্লাস পরিচালিত হয়ে থাকে। খুলনা জেলা স্কুলের শুধু মাত্র ছেলেদের জন্য পড়াশোনার ব্যবস্থা আছে।

খুলনা জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023

খুলনা জেলা স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি 2023 প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এবছর ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে ছাত্র-ভর্তি সুপারিশ ক্রমে ভর্তি হবে। এর জন্য কোন প্রকার ভর্তি ফরম বিতরণ হবে না। বিকল্প হিসেবে অনলাইনে ভর্তি ফরমে আবেদন করতে হবে। অনলাইনে ভর্তি ফরমের লিল্ক নিচে যুক্ত করলাম। ভর্তি বিষয়ক যাবতীয় তথ্য পেতে নিচের পোস্টটি অনুসরণ করতে পারেন।
আবেদনের যোগ্যতা ও তথ্য জানতে ক্লিক করুন। আবেদনের যোগ্যতা
খুলনা জিলা স্কুল

খুলনা জিলা স্কুল

খুলনা জিলা স্কুলের আবেদন ফরম 2023

খুলনা জেলা স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ২০২৩ শিক্ষাবর্ষের জন্য খুলনা জিলা স্কুলে ভর্তির জন্য কোনো রকম ফরম বিক্রি হবে না। এর বিকল্প হিসেবে অনলাইনে খুলনা জিলা স্কুলের ভর্তির আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরম পূরণের জন্য gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আর্টিকেল এর উপরের অংশে আবেদন ফরম এর লিংকটি যুক্ত করেছি। আবেদনের বিষয়ে যাবতীয় তথ্য পেতে আবেদনের যোগ্যতা লেখা লিঙ্কটিতে ক্লিক করুন। এবং খুলনা জিলা স্কুলের আবেদন প্রক্রিয়া আগামী 8 ডিসেম্বর 2021 পর্যন্ত চলবে। অনলাইনে আবেদন করে ভাগ তোর ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে 110 টাকা পাঠিয়ে দিতে হবে। এবং খুলনা জিলা স্কুলের লটারি ফলাফল প্রকাশিত হবে আগামী 15 ডিসেম্বর। এবছর খুলনা জিলা স্কুলে তৃতীয় শ্রেণীতে ছাত্রভর্তি চলবে। তৃতীয় শ্রেণীতে মোট দুটি শাখায় দিবা ও পরবর্তীতে যথাক্রমে 116 119 জন ছাত্র ভর্তি হওয়ার সুযোগ পাবে।

আবেদনের শুরুর তারিখঃ

আবেদনের শেষ তারিখঃ 

খুলনা জিলা স্কুলে আবেদন ফরম পূরণের জন্য ক্লিক করুনgsa.taletalk.com.bd

খুলনা জিলা স্কুলের ভর্তির লটারি ফলাফল 2023

খুলনা জিলা স্কুলের ভর্তি লটারি ফলাফল প্রকাশিত হয়েছে। আপনারা সকলে অবগত আছেন যে এবছর করণা মহামারীর কারণে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এর পরিবর্তে লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তি করানোর সুযোগ নিয়েছে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এরই পরিপ্রেক্ষিতে খুলনা জিলা স্কুলের ভর্তির লটারির ফলাফল প্রকাশিত হয়েছে। এই নিবন্ধে আমরা খুলনা জিলা স্কুলের লটারি ফলাফল পিডিএফ আকারে যুক্ত করব। এছাড়া আপনি খুলনা জিলা স্কুলের নিজস্ব ওয়েবসাইট থেকে ফলাফল টি সংগ্রহ করতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button