শিক্ষা

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ PDF ডাউনলোড করুন

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। আপনি যদি গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ সালের বিস্তারিত তথ্য জানতে আগ্রহী হন তাহলে এই নিবন্ধটি আপনার জন্য। ২০২৩ শিক্ষাবর্ষে গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে ছাত্র- ভর্তি করানো হবে। তাই পুরো বিষয়টি ভালোভাবে বোঝানোর জন্য আমরা এই নিবন্ধটি আপনাদের জন্য তৈরি করলাম।গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়টি ১৮৮৫ সালে স্থাপিত হয়। তৎকালীন বামনডাঙ্গার জমিদারবাড়ি রায় চৌধুরী একটি বাড়ি দান করেছিলেন। সেই বাড়িতেই পরবর্তীতে গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়েছিল। বিদ্যালয়টিতে জমিদার শরৎচন্দ্র বাবুর জমির পরিমাণ ছিল 6 একর 68 শতাংশ। তৎকালীন রংপুর জেলা প্রশাসক কেএম দাশগুপ্ত ও গোয়েন্দা মহাপরিদপ্তর অক্লান্ত পরিশ্রমের ফসল হলো গাইবান্ধা সরকারি উচ্চ বিদ্যালয়। সেই থেকে এই বিদ্যালয়টি গাইবান্ধা জেলার একটি গুরুত্বপূর্ণ রূপান্তরিত হয়। ১৯৬৮ সালে পহেলা মে এই বিদ্যালয়টি সরকারের নিয়ন্ত্রণাধীনে আসে তখন বিদ্যালয়টির নাম রাখা হয় গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়।

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ নিবন্ধন এই অংশে পূর্নাঙ্গ আলোচনা করা হবে। সারাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ২০২৩ শিক্ষাবর্ষের গাইবান্ধা মহানগরীতে অবস্থিত গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় নির্দিষ্ট সংখ্যক আসনে ৬  ও  ৮ ম শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি করা হবে। covid-19 ভাইরাসজনিত কারণে এ বছর বিদ্যালয় হাতে কোন ভর্তি ফরম বিতরণ হবে না। ভর্তির আবেদন শুধুমাত্র অনলাইনে পাওয়া যাবে। এই বিজ্ঞপ্তি অনুসারে গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়  বিদ্যালয়ের ৬  শ্রেণীতে প্রভাতী ও দবা শাখায় যথাক্রমে ১১৬ জন ও ১১৬ জন সর্বমোট ২৩৬ জন ছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পাবে। অপরদিকে ৮ ম শ্রেণীর দিবা শাখায় ১০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে। গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের আগামী 8 ডিসেম্বরের মধ্যে অনলাইনে আবেদন ফরম পূরণের জন্য বলা হয়েছে।

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়
গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২৩

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২৩ অনুসারে এবছরেই স্কুল থেকে কোনপ্রকার ভর্তিফরম বিক্রি করা হবে না। এর পরিবর্তে শিক্ষার্থীরা শুধুমাত্র অনলাইনে gsa.teletalk.com.bd ঠিকানায় আবেদন ফরম পূরণ করতে পারবে। আবেদন ফরম অনলাইনে  করার শুধু সময় 25 শে নভেম্বর 2021 ইন তারিখ হতে 8-12-2021 ইন তারিখ বিকাল 5 টা পর্যন্ত চলমান থাকবে। আবেদন ফরম পূরণ শেষে প্রত্যেক শিক্ষার্থীকে টেলিটক সিমের মাধ্যমে নির্ধারিত 110 টাকা এসএমএসের মাধ্যমে প্রদান করতে হবে। সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী 15 ডিসেম্বর 2011 তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় লটারি রেজাল্ট ২০২৩

২০২৩ সালে কোভিড 19 এর কারণে বাংলাদেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক সিদ্ধান্ত মোতাবেক ভর্তি পরীক্ষার পরিবর্তে অনলাইনের মাধ্যমে ছাত্র-ছাত্রী নির্বাচন করে ভর্তির সুযোগ দেওয়া হবে সরকারি স্কুলগুলোতে। এরই ধারাবাহিকতায় গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ২০২৩  শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের লটারি রেজাল্ট প্রকাশিত হয়েছে। এই লটারির রেজাল আমরা আমাদের ওয়েবসাইটের এই অংশে পিডিএফ আকারে যুক্ত করব। এছাড়াও আপনি গাইবান্ধা সরকারি বালক উচ্চ   বিদ্যালয়ের ওয়েবসাইটে ২০২৩ শিক্ষাবর্ষের উত্তীর্ণ শিক্ষার্থীদের ফলাফল জানতে পারবেন। অথবা আপনি গাইবান্ধা গাইবান্ধা সরকারি বালক উচ্চ   বিদ্যালয়ের নোটিশ বোর্ডে এই রেজাল্ট খুব সহজেই দেখতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button