শিক্ষা

চট্টগ্রাম কলেজিয়েট স্কুল ভর্তি ফলাফল 2023 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

আজকের নিবন্ধের আলোচ্য বিষয় চট্টগ্রাম কলেজিয়েট স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023। আপনি যদি চট্টগ্রাম কলেজিয়েট স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023 সম্পর্ক অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাহলে আপনি সঠিকটা কে এসেছেন। চট্টগ্রাম কলেজিয়েট ইস্কুল বাংলাদেশের সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। বিদ্যালয়টি 1836 খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত হয়। স্কুলটির দক্ষিণাঞ্চলীয় শহর চট্টগ্রাম এর আজ ফ্যাক্টরি রোডে অবস্থিত এটি সদরঘাট থানার অন্তর্ভুক্ত।বন্দর নগরী চট্টগ্রামে ১৮৩৬ সালে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল প্রতিষ্ঠিত হয়। সে সময় এটির কার্যক্রম পরিচালিত হত বর্তমান চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে। সময়ের সাথে সাথে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের প্রয়োজনীয়তা দেখা দেয়ায় ১৮৬৯ সালে এখানে কলেজ শাখা খোলা হয়। তখন এ দু’টি শাখার নাম একত্রে রাখা হয় চট্টগ্রাম স্কুল এন্ড কলেজ। ক্রমান্বয়ে কলেজ শাখার ছাত্র বৃদ্ধির ফলে জায়গা সংকুলানের জন্য ১৯২৫ সালে স্কুল শাখাটিকে “চট্টগ্রাম কলেজিয়েট স্কুল” নামকরণ করে একতলা লাল বিল্ডিং তৈরি করে বর্তমান জায়গায় স্থানান্তর করা হয়। কলেজ শাখাটি “চট্টগ্রাম কলেজ” নামধারণ করে ঐ জায়গায় থেকে যায়।তবে ১৯২৫ সালের পূর্বে কিছু কাল স্কুলটির নাম ছিল চট্টগ্রাম জিলা স্কুল।

চট্টগ্রাম কলেজিয়েট স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকারী বিধি মোতাবেক চট্টগ্রাম কলেজিয়েট বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ শিক্ষাবর্ষে ৫ম, ৮ম, ৯ম  শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। এক্ষেত্রে বিদ্যালয় হতে কোন ফরম বিতরণ করা হবে না। শুধুমাত্র অনলাইনে আবেদন গ্রহণের প্রক্রিয়া ২৫/১১/২০২৩ খ্রিস্টাব্দ সকাল এগারোটা হইতে ০৮/১২/২০২৩ খ্রিস্টাব্দে বিকাল 5 টা পর্যন্ত চলমান থাকবে। ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল হাতে এসএমএসের     মাধ্যমে পেমেন্ট করা যাবে । সারাদেশে সরকারি বিদ্যালয় সমূহে প্রক্রিয়ায় শিক্ষার্থীদের নির্বাচন আগামী ১৫/১২/২০২১ অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদনের ফরম পূরণের সংক্রান্ত বিস্তারিত নিয়ম  জানতে  dshe.gov.bd এবং অনলাইনে আবেদন করা যাবে gsa.teletalk.com.bd  এই ওয়েবসাইটে।চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে পঞ্চম শ্রেণির উভয় শিফটে ৩১৭টি, অষ্টম শ্রেণিতে ১৮টি ও নবম শ্রেণিতে ১৮০টি

চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফরম ২০২৩

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির জন্য ছাত্র-ছাত্রীদের কোনরকম ফরম বিতরণ হবে না। ভর্তিচ্ছু ছাত্রছাত্রীদের অনলাইনে gsa.teletalk.com.bd  অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন শেষে অনলাইন ডিজিটাল লটারির মাধ্যমে অনুষ্ঠিত উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি হওয়ার সুযোগ দেওয়া হবে।চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে পঞ্চম শ্রেণির উভয় শিফটে ৩১৭টি, অষ্টম শ্রেণিতে ১৮টি ও নবম শ্রেণিতে ১৮০টি ।সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

চট্টগ্রাম কলেজিয়েট স্কুল লটারি রেজাল্ট 2023

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের ভর্তি ফলাফল 2023 প্রকাশিত হয়েছে। এখানে উল্লেখ্য যে করণা মহামারীর কারণে এ বছর আসেন বালিকা উচ্চ বিদ্যালয় শ্রেণীর ভর্তি পরীক্ষা নেওয়া হয়নি। ভর্তি পরীক্ষার পরিবর্তে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ডিজিটাল লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী সুপারিশ করা হয়েছে। চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের ফলাফল আমরা এই অংশে পিডিএফ আকারে যুক্ত করব । আপনি আপনার কাঙ্খিত শিক্ষার্থীর ফলাফল আমাদের এই ওয়েবসাইট থেকে খুব সহজেই পেতে পারেন। অথবা আপনি চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইলটি দেখে নিতে পারেন। অথবা আপনি চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের নোটিশ বোর্ডে গিয়ে সরাসরি ফাইলটি দেখে নিতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button