শিক্ষা

চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2023 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

আজকের নিবন্ধের আলোচ্য বিষয় চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি লটারির রেজাল্ট। আপনি যদি চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর জানতে চান তাহলে এই নিবন্ধটি আপনার জন্য। চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় বাংলাদেশের দক্ষিণ বন্দরনগরী চট্টগ্রামে অবস্থিত একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান । এটি চট্টগ্রাম কলেজ রোডে অবস্থিত। ১৯০৬ সালে এটি যাত্রা শুরু করে এম ই স্কুল হিসেবে। পরে এটি জুনিয়র হাইস্কুল হিসেবে স্বীকৃতি পায়।বিদ্যালয়টি ১৯০৬ খৃষ্টাব্দে প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন নাম ছিল এম.ই.স্কুল (মিডল ইংলিশ স্কুল)। ১৯১৮ খৃষ্টাব্দে বিদ্যালয়টিকে সরকারি ঘোষণা করা হয়। বেসরকারিভাবে (৪র্থ,৫ম,৬ষ্ঠ) অতিরিক্ত শাখা খোলার অনুমতি দেয়া হয় ১৯৫৮ খৃষ্টাব্দে। ১৯৬৬ খৃষ্টাব্দে এটিকে চট্টগ্রাম সরকারি জুনিয়র হাই স্কুল ঘোষণা করা হয়। ১৯৭৭ খৃষ্টাব্দে এটিকে চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় নামকরণ করা হয়। ১৯৮১ খৃষ্টাব্দে এস.এস.সি প্রথম ব্যাচে ভর্তি করানো হয়। ২০০৯ খৃষ্টাব্দে দ্বৈত শিফট চালু করা হয়।

চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকারী বিধি মোতাবেক চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ শিক্ষাবর্ষে তৃতীয় ও ষষ্ঠ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। এক্ষেত্রে বিদ্যালয় হতে কোন ফরম বিতরণ করা হবে না। শুধুমাত্র অনলাইনে আবেদন গ্রহণের প্রক্রিয়া ২৫/১১/২০২৩ খ্রিস্টাব্দ সকাল এগারোটা হইতে ০৬/১২/২১ খ্রিস্টাব্দে বিকাল 5 টা পর্যন্ত চলমান থাকবে। ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল হাতে এসএমএসের     মাধ্যমে পেমেন্ট করা যাবে । সারাদেশে সরকারি বিদ্যালয় সমূহে প্রক্রিয়ায় শিক্ষার্থীদের নির্বাচন আগামী ১২/১২/২০২১ অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদনের ফরম পূরণের সংক্রান্ত বিস্তারিত নিয়ম  জানতে  dshe.gov.bd এবং অনলাইনে আবেদন করা যাবে gsa.teletalk.com.bd  এই ওয়েবসাইটে।

চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের
চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের

চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফরম ২০২৩

চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শহিদ উল্লাহ মহানগর নিউজকে বলেন, ‘আজ সকাল ১১টা থেকে আমাদের স্কুলসহ ১০টি স্কুলে অনলাইনে ভর্তি আবেদন করা যাবে। করোনার কারণে গত বছরের মতো এ বছরও বিদ্যালয় থেকে ভর্তি ফরম বিতরণ করা হবে না। আমরা অভিভাবকদের সুনির্দিষ্ট নীতিমালা দেখে অনলাইনে আবেদন করার আহ্বান জানাচ্ছি।’ চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে ৩১৯টি, সপ্তম শ্রেণিতে ১০টি, অষ্টম শ্রেণিতে ২০টি, নবম শ্রেণির বিজ্ঞান বিভাগে ৪০টি ।সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

নবাব ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় লটারি রেজাল্ট 2023

আপনারা ইতিমধ্যে অবগত আছেন যে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী এ বছর সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার পরিবর্তে ডিজিটাল অনলাইন পদ্ধতিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় গত 25/11/21 ইং তারিখ হতে 08/12/21 এর তারিখ পর্যন্ত চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি আবেদন গ্রহণ করা হয়। উক্ত আবেদনের প্রেক্ষিতে ডিজিটাল লটারি প্রক্রিয়া মাধ্যমে ছাত্রদের ফলাফল এই নিবন্ধে সংযুক্ত আছে। এছাড়াও আপনি এই লটারির ফলাফল চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের এর অফিশিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়াও আপনি চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়েরএর ওয়েবসাইটে এই ফলাফল খুব সহজে পেয়ে যাবেন।

সরকারি স্কুলের ভর্তি ফলাফল দেখুন এখানে

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button