নিউজ

চলতি মাসে প্রকাশিত হচ্ছে ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল এমাসেই প্রকাশিত হতে যাচ্ছে। ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল পিডিএফ ফাইলটি সংযুক্ত করব। আপনারা যারা ৪৪ তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা অধীর আগ্রহে ৪৪ তম বিসিএস এর প্রিলি পরীক্ষার ফলাফল জানার জন্য অপেক্ষা করছেন। অপেক্ষার অবসান ঘটিয়ে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসেন প্রথম আলোকে নিশ্চিত করেছে। চলতি মাসের যেকোনো সময়ে ৪৪ তম বিসিএস পরীক্ষার মিলিয়ারি ফলাফল প্রকাশিত হবে।

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল

৪৪ তম বিসিএস পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে এ মাসেই। গত ২৭ মে ৪৪ তম বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৪৪ তম বিসিএস পরীক্ষায় এ বছর 350716 জন পরীক্ষার্থী আবেদন করেন।

বাংলাদেশের বিভাগীয় শহরগুলোর বিভিন্ন কেন্দ্র থেকে পরীক্ষাতেই বৃন্দ পরীক্ষায় অংশগ্রহণ করে। সকাল 10 টা থেকে দুপুর 12 টা পর্যন্ত 200 নম্বরের পরীক্ষায় পরীক্ষার্থীর বৃন্দ অংশগ্রহণ করেছিল। পরীক্ষা শেষে পিএসসির সকল কর্মকর্তা ব্যস্ত সময় পার করছে। অর্থাৎ জুন মাসের যেকোনো দিন ৪৪ তম বিসিএস পরীক্ষার পিলি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।

৪৪ তম বিসিএস পরীক্ষার ফলাফল ২০২৩

আজ ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে? আপনি কি জানেন ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল কিভাবে জানবেন? আপনি যদি না জেনে থাকেন তাহলে আমরাই আপনাদের জানিয়ে দেবো ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল জানার নিয়ম। আমরা এই ওয়েবসাইটে খুব সুন্দর ভাবে ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল জানার সমস্ত পদ্ধতি আলোচনা করেছি।

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল আজ প্রকাশিত হবে বিকাল ৪ টায়। ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল জানার জন্য একজন পরীক্ষার্থী অফলাইন,  অনলাইন 2 পদ্ধতি অবলম্বন করতে পারেন। অর্থাৎ একজন পরীক্ষার্থী অনলাইনে ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল জানতে পারবেন। আমরা আপনাদের ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল এবং অফলাইন পদ্ধতি জানিয়ে দেবো।

৪৪ তম বিসিএস পরীক্ষার ফলাফল PDF

আমরা এই ওয়েবসাইটে ৪৪ তম বিসিএস পরীক্ষার ফলাফল পিডিএফ পিডিএফ আকারে সংযুক্ত করব। এই ওয়েবসাইট থেকে ৪৪ তম বিসিএস পরীক্ষার ফলাফলে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে আপনার রোলটি দেখে নিতে পারবেন। এই পিডিএফ ফাইলে শুধুমাত্র উত্তীর্ণ পরীক্ষার্থীদের রোল নম্বর সংযুক্ত করা আছে।

৪৪ তম বিসিএস ফলাফল SMS এ জানার পদ্ধতি

৪৪ তম বিসিএস পরীক্ষার ফলাফল জানার জন্য মোবাইলের মেসেজ অপশন ব্যবহার করে খুব সহজেই জানতে পারবেন। বাংলাদেশে প্রচলিত যে কোন মোবাইল থেকে ৪৪ তম বিসিএস পরীক্ষার ফলাফল সংগ্রহ করা যাবে। মোবাইলের মেসেজ অপশনে নিচের ফরমেটে অনুযায়ী টাইপ করে পাঠিয়ে দিতে হবে 16222 নম্বরে।

PSC <SPACE> 44 <SPACE> আপনার রেজিস্ট্রেশন নম্বর এবং 16222 এ পাঠিয়ে দিন

৪৪ তম বিসিএস ফলাফল ২০২৩ দেখার নিয়ম

৪৪ তম বিসিএস পরীক্ষার ফলাফল দেখার জন্য আমার উল্লেখিত ওয়েবসাইট গুলো ভিজিট করতে হবে। জনপ্রশাসন মন্ত্রণালয় পি এস সি বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট গুলো থেকে ৪৪ তম বিসিএস পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। লিংক সহ ওয়েবসাইটগুলো নিচে শেয়ার করেছি।

  • মোবাইলে অথবা কম্পিউটারে থাকলে যেকোনো একটা ব্রাউজার প্রবেশ করুন।
  • তারপর আপনি bpsc.teletalk.com.bd অথবা www. bpsc.gov.bd যেকোনো একটি লিংকে ভিজিট করুন।
  • এরপর সাম্প্রতিক নোটিশ নামের অপশনটিতে ক্লিক করুন।
  • এবার ৪৪ তম বিসিএস ফলাফল ২০২৩ পিডিএফ ডাউনলোড করে নেন।
  • এবার সেই ফাইল এর মধ্যে আপনি আপনার রোল অনুযায়ী আপনার তারপর ৪৪ তম বিসিএস ফলাফল ২০২৩ খুঁজে দেখে নিন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button