বিশ্বকাপ ফুটবল

জার্মানি বনাম জাপান বিশ্বকাপ ম্যাচ লাইভ ২০২৩ অ্যাপ, টিভি

কে পাঠক আশা করি সকলেই ভাল আছেন। হাতেগোনা কয়েকদিন পর শুরু হতে যাচ্ছে ফিফা ওয়ার্ল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩। প্রতি চার বছর পর অনুষ্ঠিত হয় জনপ্রিয় ফুটবল খেলা নিয়ে সবচেয়ে বড় আয়োজন ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২৩।  এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে ঐতিহ্যবাহী দেশ কাতারে। নজর কাড়া আয়োজনে এবারের বিশ্বকাপ অংশগ্রহণ করছে ৩২ টি সেরা দল। সারা বিশ্বের ফুটবল খেলা দেখার জন্য বহু বছর থেকে অপেক্ষায় রয়েছে ফুটবলপ্রেমিক মানুষেরা। তাই বহুল কাঙ্খিত এবারের বিশ্বকাপ খেলায় জার্মানি বনাম জাপানের ম্যাচটি কবে কোথায় অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং কিভাবে সবাই দেখতে পারবেন তা নিয়ে এই আর্টিকেলে আলোচনা করব। সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

জার্মানি বনাম জাপান বিশ্বকাপ ম্যাচ লাইভ

জার্মান এবং জাপান দুটি দল ঐতিহ্যগত দিক থেকেই ব্যাপক শক্তিশালী এবং অতীতে ভালো পারফরমেন্সের জন্য সুনাম কুড়িয়েছে। এবারের বিশ্বকাপে দুটি দল মুখোমুখি অবস্থানকে বিশ্বকাপে নতুন মাত্রার লক্ষ্য করা যাচ্ছে। চলতি মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে এই দুটি দলের টানটান উত্তেজনাকর ফুটবল ম্যাচ। সরাসরি খেলাটি দেখতে এবং কিভাবে খেলাটি দেখতে পারবেন তা এই পোস্ট জুড়ে আলোচনা করা হবে।

জার্মানি বনাম জাপান ফুটবল ম্যাচ সময়সূচী

বিশ্বকাপ জয়ী জার্মানি এবং ঐতিহ্যবাহী ফুটবল টিম জাপানের মধ্যকার টানটান উত্তেজনাকর ম্যাচটি অনুষ্ঠিত হতে যাচ্ছে ২৩ শে নভেম্বর বুধবার। ফুটবল খেলার ইতিহাসে জনপ্রিয় এবং শক্তিশালী যে কয়টি দল আছে তাদের মধ্যে উল্লেখযোগ্য নাম জার্মানি ও জাপান। প্রতিপক্ষকে শক্ত পায়ে দুর দুর্দান্ত খেলার মাধ্যমে ঘায়েল করতে সক্ষম এই দুটি দল। তাই ফুটবল প্রেমিকরা এ দুটি দলের কাছ থেকে ব্যাপক প্রত্যাশা করে থাকেন। বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে এ দুটি দলেরই লাখকোটি ভক্ত রয়েছে। আসছে আগামী ২৩শে নভেম্বর বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় অনুষ্ঠিত হবে এই ম্যাচটি। আমেরিকা যুক্তরাজ্যের সময় বেলা ১টায় প্রচারিত ম্যাচটি বাংলাদেশ থেকে দেখতে পারবেন সন্ধ্যা সাতটায়।

জার্মানি বনাম জাপান ম্যাচ ভেন্যু

জার্মানির প্রথম গ্রুপ পর্বের খেলাটি কাতার রাজধানী দোহার নিকটবর্তী খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ২৩ শে নভেম্বর বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় বিশাল ডিজাইনের এই স্টেডিয়ামে মোকাবেলা করবে জার্মানি বনাম জাপান। এই স্টেডিয়ামের আসন সংখ্যা ৪৫ হাজার ৬১৬ জন বসতেতে পারবে। ১৯৭৬ সালে এই স্টেডিয়ামের কাজ সম্পন্ন হয়। কাতারের যতগুলো স্টেডিয়াম রয়েছে তার মধ্যে সবচেয়ে পুরাতন এবং ঐতিহ্যবাহী স্টেডিয়াম এটি। এই মাঠেই মোকাবেলা করবে শক্তিশালী জার্মানি বনাম জাপান।

জার্মানি বনাম জাপান খেলা দেখার লিংক

উত্তেজনা কর জার্মানি বনাম জাপান খেলা দেখার বহুমুখী ব্যবস্থার মধ্যে সবচেয়ে সহজ এবং যুগোপযোগী ব্যবস্থা হল বিভিন্ন ওয়েবসাইট থেকে সরাসরি লিঙ্ক এর মাধ্যমে খেলাটি দেখা। যুগের সাথে তাল মিলিয়ে এবারের বিশ্বকাপ প্রচার হবে বিভিন্ন ওয়েবসাইটে টিভি চ্যানেল ইউটিউব সোশ্যাল মিডিয়াতে। তাই খেলাটি সহজ ও বিজ্ঞাপন মুক্তভাবে দেখতে ওয়েবসাইট লিংক থেকে দেখতে পারবেন। নিচে আমরা খেলাটি লাইভ প্রচার করবে এমন ওয়েবসাইটের লিংক সংযুক্ত করলাম।

জার্মানি বনাম জাপান ফুটবল ম্যাচ প্রচারকারী চ্যানেল

দীর্ঘ চার বছর অপেক্ষার পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২৩। এবারের বিশ্বকাপ আয়োজন করছে কাতার। করোনা মহামারীর পর শীতের আগমনকে স্বাগতম জানিয়ে কাতারে আয়োজন হচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল বিশ্বকাপ ২০২৩। লাখো কোটি দর্শকদের সহজে খেলা দেখার উপযোগী করে তুলতে প্রত্যেকটি দেশের সরকারি বেসরকারি বিশেষ কিছু চ্যানেল খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে। উল্লেখযোগ্য আমেরিকা যুক্তরাজ্যের বিবিসি ওয়ান ও ইংরেজি টেলিভিশন চ্যানেল ফক্স টিভি অন্যতম। এছাড়াও বিভিন্ন দেশ তাদের নিজেদের জাতীয় ও বেসরকারি টিভি চ্যানেল থেকে খেলা গুলো সম্প্রচার করবে। বাংলাদেশের জাতীয় সরকারি টিভি চ্যানেল বিটিভি এবং বেসরকারি টিভি চ্যানেল জিটিভি মাছরাঙ্গা টিভি স্পোর্টস খেলাটি সরাসরি সম্প্রচার করবে ।

জার্মানি বনাম জাপান ম্যাচ বাংলাদেশের সময়

যুক্তরাজ্যের সময় বেলা ১টায় এই দুটি দলের খেলা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় প্রচারিত হবে। টানটান উত্তেজনাকর এই খেলা বাংলাদেশের জাতীয় টিভি চ্যানেল বিটিভিতে সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়াও মাছরাঙ্গা জিটিভি টি স্পোর্টস থেকে বাংলাদেশের দর্শকেরা দেখতে পারবেন। ভারতে সন্ধ্যা সাড়ে ছয়টায় বিভিন্ন চ্যানেলে প্রচার করবে বিশ্বকাপ ফুটবল খেলা।

জার্মানি বনাম জাপান ম্যাচ দেখার অ্যাপস

শীতের আগমনের সাথে সাথে খেলার জগতে আমেজ নিয়ে আসছে এবারের ফিফা ফুটবল বিশ্বকাপ। ২৩ শে নভেম্বর যুক্তরাজ্যের সময় একটাই এবং বাংলাদেশের সময় সন্ধ্যের সাতটায় অনুষ্ঠিত হবে জার্মানি বনাম জাপানের রুদ্ধশ্বাস ম্যাচটি। বর্তমান সময়ে মোবাইল ব্যবহারকারী বৃদ্ধি পেয়েছে অনেক বেশি। সেই সুবাদে জার্মানি ও জাপানের মধ্যকার এই খেলাটি অ্যাপস এর মাধ্যমে খুব সহজে দেখতে পারবেন আপনারা। আমরা নিচে প্রয়োজনে অ্যাপস লিংক সংযোজন করলাম।

এবারের বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হতে যাচ্ছে ঐতিহ্যবাহী দেশ কাতারে। ব্যাপক প্রস্তুতি নিয়ে নজর করা আয়োজনে এবারের বিশ্বকাপ উপহার দিচ্ছে এই দেশটি। ফুটবল খেলা পছন্দ করেন সারা বিশ্বের লাখো কোটি মানুষ। তাই শীতের দিনে ফুটবল খেলা কে কেন্দ্র করে উষ্ণ অভ্যর্থনা শুরু হয়েছে চতুর্দিকে। আগামী ২৩ শে নভেম্বর নিজেদের শক্তি প্রতিপক্ষকে ঘায়েল করতে প্রস্তুত এই দুইটি দল। তাই লাখো কোটি ফুটবলপ্রেমিক ভক্তবৃন্দদের এই মজাদার খেলা গুলো উপভোগ করার জন্য যাবতীয় আপডেট তুলে ধরলাম। পোস্টটি ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button