স্টাটাস

টি টোয়েন্টি বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২৩ | ICC T20 World Cup ২০২৩ Points Table

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৩ খেলা শুরু হয়েছে। অনেকেই আইসিসি টি২০ বিশ্বকাপ টুর্নামেন্টের পয়েন্ট টেবিল অনুসন্ধান করছেন? তাই আজকের এই অনুচ্ছেদে টি-টোয়েন্টি বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২৩ নিয়ে আলোচনা করব।
এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ দুটি পর্বে অনুষ্ঠিত হয়েছিল। প্রথমে প্রাথমিক বাছাই পর্বে বেশ কয়েকটি দল অংশগ্রহণ করে সেখান থেকে চারটি দল চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হয়েছিল।

সেই চারটি দলকে নিয়ে টপ টুয়েলভ নামে নতুন পর্ব শুরু হচ্ছে। এখানে বারটি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে খেলছে। মূল পর্বের এই বারটি দলকে নিয়ে মূলত ২০২৩ টি২০ বিশ্বকাপের আয়োজন করা হয়েছে। আজকের এই অনুচ্ছেদে আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৩ এর পয়েন্ট টেবিল আপনাদের জানিয়ে দেবো। প্রতিদিন খেলা শেষে আমাদের এই অনুচ্ছেদের পয়েন্ট টেবিল টি আপডেট করা হয়ে থাকে। তাই সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ পয়েন্ট টেবিল জানার জন্য আমার এই অনুচ্ছেদটি আপনাকে অনেক ভাবে সাহায্য করতে পারে।

ICC T20 World Cup ২০২৩ Points Table

আইসিসি টি২০ ওয়াল্ড কাপ ২০২৩ এ খেলা অনুষ্ঠিত হয়েছে। সুপার টুয়েলভে মোট ১২টি দল অংশগ্রহণ করতে পেরেছে। গ্রুপ এতে অংশগ্রহণ করতেছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। গ্রুপ এ থেকে প্রত্যেকটি দল পাঁচটি করে ম্যাচ খেলার সুযোগ হবে। প্রত্যেকটি খেলার জন্য বিজয়ী দল দুইটি করে পয়েন্ট পাবে। সেক্ষেত্রে যদি কোন ম্যাচ পরিত্যক্ত হয় তাহলে উভয় দলকে একটি করে পয়েন্ট ভাগ করে দেওয়া হবে। যে দল খেলার হারবে সেই কোন পয়েন্ট পাবে না। এ পর্যন্ত যতগুলো ম্যাচ অনুষ্ঠিত হয়েছে সেই ম্যাচগুলো পয়েন্ট তালিকা এক নজরে দেখে নিন।

Group 1 P W L D NRR Pts
1  New Zealand 2 1 0 1 4.450 3
2  England 3 1 1 1 0.239 3
3  Ireland 3 1 1 1 -1.169 3
4  Australia 3 1 1 1 -1.555 3
5  Sri Lanka 2 1 1 0 0.450 2
6  Afghanistan 3 0 1 2 -0.620 2
Group 2 P W L D NRR Pts
1  India 2 2 0 0 1.425 4
2  South Africa 2 1 0 1 5.200 3
3  Zimbabwe 2 1 0 1 0.050 3
4  Bangladesh 2 1 1 0 -2.375 2
5  Pakistan 2 0 2 0 -0.050 0
6  Netherlands 2 0 2 0 -1.625 0

টি টোয়েন্টি বিশ্বকাপ পয়েন্ট টেবিল ২০২৩

বিশ্ব ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ চমকপূর্ণ টুর্নামেন্ট হলো টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ। এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি সংখ্যক দল অংশগ্রহণ করে থাকে। দীর্ঘ স্থায়ী ক্রিকেট খেলা দেখতে অনেক সময় লাগে কিন্তু টি-টোয়েন্টি খেলা দেখতে অল্প সময় লাগে। তাই জনপ্রিয়তার শীর্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট সকলের কাছে দিন দিন আরো জনপ্রিয়তা লাভ করতেছে। আইসিসি t20 ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ উপলক্ষে আজকের এই অনুচ্ছেদে আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৩ এর পয়েন্ট টেবিল আপনাদের সামনে তুলে ধরবো। তাই আপনার যারা টি ২০ বিশ্বকাপ ক্রিকেট ২০২৩ এর পয়েন্ট টেবিল অনুসন্ধান করবেন। তারা কষ্ট করে আমার এই অনুচ্ছেদেই টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ক্রিকেটের পয়েন্ট টেবিল দেখে নিতে পারেন। আমরা আপনাদের জন্য এই অনুচ্ছেদের টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ক্রিকেট টুর্নামেন্টের পয়েন্ট টেবিল সংযুক্ত করে দিয়েছে।

আমরা এই অনুচ্ছেদে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৩ এর খুঁটিনাটি সকল বিষয় নিয়ে আলোচনা করে থাকি। যেমনটি টি 20 বিশ্বকাপ টুর্নামেন্ট ২০২৩ এর সময়সূচি, টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টের পয়েন্ট টেবিল সহ সকল দলের squad এই অনুচ্ছেদে তুলে ধরা হয়েছে। তাই আমার এই ওয়েবসাইটটির সাথে থেকে আপনি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টের সকল বিষয় জানতে পারবেন। আপনি এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ উপভোগ করুন আমার এই ওয়েবসাইটের মাধ্যমে ধন্যবাদ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button