শিক্ষা

ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট ২০২৩ [রেজাল্ট দেখুন এখানে]

ডিগ্রি প্রথম বর্ষের রেজাল্ট প্রকাশিত হয়েছে। আজ ১৬ মে ২০২৩ ডিগ্রি প্রথম বর্ষ রেজাল্ট প্রকাশিত হয়েছে। সবার আগে ডিগ্রী প্রথম বর্ষ রেজাল্ট দেখার জন্য আমার এই ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। আমার এই ওয়েবসাইট থেকে ডিগ্রি প্রথম বর্ষ রেজাল্ট সবার আগে আপনি দেখতে পারবেন। তাই ডিগ্রি প্রথম বর্ষ রেজাল্ট দেখতে চাইলে আমার ওয়েবসাইটে  লিঙ্ক টি থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হতে সরাসরি রেজাল্ট দেখার ব্যবস্থা করে দিয়েছি।আপনি আমার এই ওয়েবসাইটে সরকারিকৃত লিঙ্ক টি থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন এবং সেই ওয়েবসাইটে গিয়ে সবার আগে আপনার রেজাল্ট দেখে নিতে পারবেন ।

তাই, ডিগ্রি প্রথম বর্ষ ২০২৩ দেখার জন্য আমার এই ওয়েবসাইটে সরকারিকৃত লিংকটি ব্যবহার করে আপনি দেখে নেবেন। এছাড়াও আপনার বন্ধু-বান্ধব যারা আছে তাদেরকে আমার এই লিংকটি শেয়ার করে দিয়ে সবার আগে ডিগ্রি প্রথম বর্ষ রেজাল্ট ২০২৩ দেখে নিতে বলবেন।

ডিগ্রী ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২৩

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয় বিভিন্ন কলেজে তিন বছর মেয়াদী ডিগ্রী পাস কোর্স চালু করেছে। ডিগ্রি পাস কোর্সের আওতায় বাংলাদেশের হাজার হাজার কলেজের শিক্ষার্থীরা নিয়মিতভাবে ডিগ্রি কোর্সে পড়াশোনা করে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজে চার বছর মেয়াদি কোর্স করার ফলে প্রায় 28 লাখেরও নিয়মিতভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন করছে পড়াশোনা করে। এই নিবন্ধে ডিগ্রী পাস কোর্স ২০২৩ এর আওতায় ডিগ্রি প্রথম বর্ষ রেজাল্ট ২০২৩ প্রকাশিত করল । তাই ডিগ্রী প্রথম বর্ষ রেজাল্ট দেখার জন্য আজকের এই নিবন্ধে আমরা সমস্ত পদ্ধতি আপনাদের সামনে তুলে ধরব।

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১ সালে অনুষ্ঠিত ডিগ্রি প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশিত করল আজকে ১৬ মে ২০২৩ তারিখে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অধিক সংখ্যক ট্রাফিক থাকায় এই ওয়েবসাইট বর্তমান ফলাফল দেখাতে ব্যর্থ হয়েছে। তাই, আজকের এই ওয়েবসাইটে আমরা আপনাদের সামনে ডিগ্রি প্রথম বর্ষ রেজাল্ট দেখার সমস্ত পদ্ধতি আলোচনা করছি।

২০১৮-১৯ সেশন ডিগ্রী ১ম বর্ষের রেজাল্ট  ২০২৩

বিশ্বব্যাপী করোনা মহামারী প্রাদুর্ভাব এর কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়মিত ভাবে তাদের পরীক্ষা গুলো নিতে পারেনি। তাই, ২০১৮-১৯ সেশনের ডিগ্রী প্রথম বর্ষ পরীক্ষা বিলম্বে শুরু হয়েছিল। অবশেষে ডিগ্রি প্রথম বর্ষ পরীক্ষা গত জানুয়ারি মাসে সম্পন্ন হয়। এবং আজ ডিগ্রি প্রথম বর্ষের রেজাল্ট ২০২৩ প্রকাশিত করল জাতীয় বিশ্ববিদ্যালয়।

ডিগ্রী ১ম বর্ষের রেজাল্ট ২০২৩ কিভাবে দেখবেন?

ডিগ্রি প্রথম বর্ষ রেজাল্ট দেখার জন্য আপনি অফলাইন অনলাইন 2 পদ্ধতি অবলম্বন করতে পারেন। জাতীয় বিশ্ববিদ্যালয় সমস্ত রেজাল্ট দেখার জন্য সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি হলো অনলাইনের মাধ্যমে রেজাল্ট দেখা। তাই কিভাবে অনলাইনের মাধ্যমে ডিগ্রি প্রথম বর্ষ রেজাল্ট দেখবেন সে বিষয়ে আমি আপনাদের জানাব ।ডিগ্রি প্রথম বর্ষ রেজাল্ট ২০২৩ জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত করবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিম্নলিখিত পদ্ধতি গুলো অবলম্বন করে খুব সহজেই আপনার কাঙ্খিত ফলাফল টি দেখে নিতে পারেন।

  • প্রথমে www.nu.ac.bd/results এ যান
  • তারপরে বাম দিক থেকে “ডিগ্রি” এ ক্লিক করুন
  • তারপরে “প্রথম বছর” বোতামটি টিপুন
  • এই বোতামটি আঘাত করার পরে আপনাকে আপনার “রেজিস্ট্রেশন নং” রাখতে হবে
  • তারপরে আপনার “রোল নম্বর” রাখুন
  • আপনার “পাস বছর” দিন
  • এখানে উপরে কোড লিখুন” উত্তর দিন
  •  অবশেষে “অনুসন্ধান ফলাফল” বোতামটি ক্লিক করুন

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button