শিক্ষা

ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তি ফলাফল ২০২৩ PDF ডাউনলোড

সকল শ্রেণীর জন্য ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023 । ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023 ক্লাস 6 এর জন্য। এই পোস্টের মাধ্যমে, আপনি স্কুল স্তরের জন্য ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023 পাবেন। কর্তৃপক্ষ ঢাকা কলেজিয়েট স্কুল 6, 7, 8 ও 9 তম শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে। তবে JSC এবং JDC ফলাফল প্রকাশের পরে 9ম শ্রেণির ভর্তি শুরু হবে । যাইহোক, আপনিঢাকা কলেজিয়েট স্কুল ভর্তি সম্পর্কে সমস্ত তথ্য পাবেন। আপনি যদি ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তির আসন পেতে চান তবে আপনাকে ভর্তি পরীক্ষা দিতে হবে। সুতরাং, নীচের বিষয়বস্তু পড়ুন এবং সময়সীমার মধ্যে আবেদন করুন।

ইস্ট ইন্ডিয়া কোম্পানি ১৮৩৫ সালে ঢাকা কলেজিয়েট স্কুল, ১৮৩৬ সালে রাজশাহী কলেজিয়েট স্কুল এবং পাটনা কলেজিয়েট স্কুলের গোড়াপত্তন করে। ইস্ট ইন্ডিয়া কোম্পানির পক্ষে ঢাকা জেলার কালেক্টর মিঃ স্কিনার স্কুল গভনিং বডির সভাপতি ও জেলা সার্জন ডাঃ জেমস টেইলর স্কুল সচিবের দায়িত্ব গ্রহণ করেন এবং মিঃ রিজ নামক একজন দক্ষ ইংরেজ শিক্ষককে স্কুলের প্রথম প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ করা

রাজউক উত্তরা মডেল স্কুলে ভর্তি ২০২৩

ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তি বিজ্ঞপ্তি –2023 । ঢাকা কলেজিয়েট স্কুল ক্লাস 6,7 এবং 8 সার্কুলার শীঘ্রই প্রকাশিত হবে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের ঢাকা কলেজিয়েট স্কুল ওয়েবসাইট অনলাইন সিস্টেমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। সমস্ত আবেদন প্রক্রিয়া এবং ভর্তি সংক্রান্ত তথ্য আমাদের সাইটে এখানে পাওয়া যাবে। আবেদন শুরুর তারিখ 17 ডিসেম্বর থেকে এবং এটি 28 ডিসেম্বর ২০২৩ পর্যন্ত সম্পন্ন হবে। পেমেন্ট ফি বিকাশের মাধ্যমে দিতে হবে। ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তির ফলাফল এবং অন্যান্য বিশদ বিবরণ এখানে পাওয়া যাবে। ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তির ফলাফল অফিসিয়াল সাইট প্রকাশের পরে এখানে আপডেট করা হবে

ঢাকা কলেজিয়েট বিদ্যালয় ভর্তি ফরম পূরণের নিয়ম ২০২৩

বাংলাদেশ সরকারের ঘোষণা অনুযায়ী যেকোনো সরকারি স্কুলের ভর্তি ফরম অনলাইনে পূরণ করতে হবে। সেজন্য প্রাথমিক আবেদন ফরম পূরণের জন্য gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে। ফরম পূরণের সময় শিক্ষার্থীর জন্ম নিবন্ধন সনদ, পিতা-মাতার এনআইডি কার্ডের ফটোকপি এবং শিক্ষার্থীর এক কপি পাসপোর্ট সাইজের ছবি লাগবে। প্রাথমিক আবেদন শেষে যে কোন টেলিটক অপারেটরের মাধ্যমে 110 টাকা প্রদান করতে হবে। তারপর এডমিট কার্ড সংগ্রহ করে নিতে হবে। আবেদনের কপি এবং এডমিট কার্ড উভয়ের শিক্ষার্থীর সঙ্গে নিয়ে সংরক্ষণ করতে হবে।

  • আবেদন শুরুর তারিখঃ ২৫ /১১/২২
  • ওয়েবসাইটঃ gsa.teletalk.com.bd
  • আবেদন শেষ তারিখঃ ০৮/১২/২০২৩
  • আবেদনের জন্য টাকা লাগবেঃ  ১১০ টাকা
  • ফলাফলঃ ১৫/১২/২০২৩

ঢাকা কলেজিয়েট ভর্তি ফলাফল ২০২৩

ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তি ফলাফল ২০২৩ প্রকাশিত হয়েছে। ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তি পরীক্ষার উত্তীর্ণ শিক্ষার্থীর ফলাফল জানার জন্য সরকারি ওয়েবসাইট এখানে সংগ্রহ করা যাবে। এছাড়াও ঢাকা কলেজিয়েট স্কুল অফিসিয়াল ওয়েবসাইট হতে ভর্তি ফলাফল সংগ্রহ করে নেওয়া যেতে পারে। আমরা আপনাদের সুবিধার্থে এই অনুচ্ছেদে ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তি ফলাফল পিডিএফ আকারে সংযুক্ত করেছি । আপনি চাইলে আমার এই অনুচ্ছেদ হতে ঢাকা কলেজিয়েট স্কুল ভর্তি ফলাফল দেখে নিতে পারেন।

এতক্ষণ আমার এই অনুচ্ছেদটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার এই অনুচ্ছেদটি পরে আপনার যদি সামান্য পরিমাণ উপকার হয়ে থাকে তাহলে আমাদের সার্থকতা।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button