ট্রাভেলট্রেন

ঢাকা টু বগুড়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

আপনি কি ঢাকা থেকে বগুড়া ট্রেনের সময়সূচী টিকেট মূল্য এবং স্টপ স্টেশন সম্পর্কে অনলাইন অনুসন্ধান করছেন? তাহলে আপনি ঠিক জায়গায় আছেন । এই নিবন্ধের আলোচ্য বিষয় হল ঢাকা টু বগুড়া বগুড়া রুটের ট্রেনের সময়সূচী টিকিট মূল্য এবং স্টপ স্টেশন। প্রতিদিন হাজার হাজার মানুষ এই রুটে চলাচল। এদের মধ্যে অনেকটা বড় সংখ্যক যাত্রী প্রথমবার এই রুটে চলাচল করছে। তাই অনেকেই ঢাকা টু বগুড়া রুটের ট্রেনের সময়সূচী এবং টিকেট মূল্য জানেনা। এই বিষয়টি জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেন। সেই সকল যাত্রীর সাহায্যার্থে আজকে আমার এই ব্লগ টি লেখা।
ঢাকা থেকে বগুড়ার দূরত্ব 193 কিলোমিটার। এখানে বাস এবং ট্রেন দুইভাবে খুব সহজে যাতায়াত করা যায়। যেহেতু ট্রেনে ভ্রমণ করা অত্যন্ত আনন্দদায়ক তাই মানুষের প্রথম পছন্দ ট্রেনে ভ্রমণ করা। তাছাড়া সব বয়সী মানুষের কাছে ট্রেনে ভ্রমণ অত্যন্ত আনন্দের ব্যাপার এবং জনপ্রিয়। এই জন্য মানুষের প্রথম পছন্দ ট্রেনে ভ্রমণ। সে সকল মানুষের সাহায্যার্থে আমাদের এই নিবন্ধ।

ঢাকা টু বগুড়া ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে বগুড়া বেশ কয়েকটি ট্রেন চলাচল করে। এরমধ্যে লালমনী এক্সপ্রেস(৭১৭) এবং রংপুর এক্সপ্রেস(৭৫২) অন্যতম। এই ট্রেন দুটি আন্তঃনগর উচ্চগতিসম্পন্ন এবং বিলাসবহুল। ট্রেনগুলোতে সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে। ঢাকা থেকে লালমনিরহাট ট্রেন রাত 9 টা 45 মিনিটে লালমনিরহাটে উদ্দেশ্যে ছেড়ে যায়। এবং ট্রেনটি বগুড়ায় পৌঁছায় 4:21 । অপরদিকে রংপুর এক্সপ্রেস ট্রেনটি রাত 11 টা 14 মিনিটে রংপুরের উদ্দেশ্যে রওনা দেয়। এবং ট্রেনটি বগুড়ায় পৌঁছায় ভোট ছয়টা 10 মিনিটে। লালমনি এক্সপ্রেস ট্রেনটি শুক্রবার বন্ধ থাকে। অপরদিকে রংপুর এক্সপ্রেস ট্রেনটি রবিবার বন্ধ থাকে।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
লালমনী এক্সপ্রেস(৭১৭) শুক্রবার ২১ঃ৪৫ ০৪ঃ২১
রংপুর এক্সপ্রেস(৭৫২) রবিবার ২৩ঃ১৪ ০৬ঃ১০

ঢাকা টু বগুড়া ট্রেনের ভাড়ার তালিকা

ঢাকা থেকে বগুড়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া আন্তঃনগর ট্রেন দুটিতে সবরকম যাত্রীদের জন্য সুযোগ সুবিধা রয়েছে। আমি আগেই বলেছি ট্রেনগুলো উচ্চ বিলাসী এবং দ্রুতগতিসম্পন্ন। তাই ট্রেনটিতে ভ্রমণ করলে আপনাকে একটু বেশি টাকা পেমেন্ট করতে হবে। আমি নিচে টিকিটের ধরন অনুযায়ী টিকিটের মূল্য তুলে দিলাম।

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ৩৩০ টাকা
শোভন চেয়ার ৩৯৫ টাকা
প্রথম আসন ৫৫২ টাকা
প্রথম বার্থ ৭৯০ টাকা
স্নিগ্ধা ৬৬০ টাকা
এসি ৭৯০ টাকা
এসি বার্থ ১১৮০ টাকা

আমরা এই নিবন্ধে বিভিন্ন প্রকার ট্রেন নিয়ে আলোচনা করি। আপনি যদি একজন নিয়মিত ট্রেনের যাত্রী হয়ে থাকেন তাহলে এই নিবন্ধটির সঙ্গে থাকুন। আপনার সম্ভাব্য সব গন্তব্যে ট্রেনের সিডিউল এই ওয়েবসাইটটিতে পাবেন ইনশাআল্লাহ ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button