ট্রাভেলনিউজ

ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া ২০২৩, শিডিউল, বিস্তারিত

ঢাকা টু কলকাতা বিমান ভাড়া বিমানের সিডিউল ও বিমান ভ্রমণ সম্পর্কে বিস্তারিত এই নিবন্ধ আলোচনা করা হবে। আপনি যদি ঢাকা টু কলকাতা বিমান ভ্রমণ করতে চান তাহলে এই নিবন্ধের যাবতীয় তথ্য পেয়ে যাবেন।
সম্মানিত পাঠক, বাংলাদেশের রাজধানী ঢাকা হতে পশ্চিমবঙ্গের রাজধানী কোলকাতা সড়কপথ রেলপথ এবং বিমান পথে যাতায়াত করা যায়। আজকের এই নিবন্ধে আমরা ঢাকা টু কলকাতা বিমান ভ্রমণ সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে যাচ্ছি। ঢাকা টু কলকাতা বিমান ভ্রমণ সম্পর্কে বিস্তারিত জানতে এই নিবন্ধটি ভালো করে অনুশীলন করবেন।

ঢাকা থেকে কলকাতায় বাংলাদেশের বিভিন্ন এয়ারলাইন্স নিয়মিত পরিচালনা করে থাকে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভো এয়ার এয়ারলাইন্স,বিমান বাংলাদেশ। আমরা এই নিবন্ধে উভয় প্রকার বিমানের সময় সিডিউল টিকিট মূল্য আলোচনা করব।

ঢাকা থেকে কলকাতা বিমানের ভাড়া কত?

প্রতিদিন অনলাইনে হাজার হাজার মানুষ ঢাকা টু কলকাতা বিমান ভাড়া অনুসন্ধান করে থাকেন? আমরা আজকে ঢাকা টু কলকাতা বিমান ভাড়া সম্পর্কে আপনাদের অবগত করব। বাংলাদেশের রাজধানী ঢাকা হতে বঙ্গের রাজধানী কলকাতা বিমান ভাড়া এক একটি কোম্পানি একেকরকম নিয়ে থাকে। বাংলাদেশের উল্লেখযোগ্য কোম্পানিগুলো হলো বিমান বাংলাদেশ, ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভো এয়ার এয়ারলাইন্স ইত্যাদি। ঢাকা থেকে কলকাতা বিমান ভ্রমণ করতে একটি ফ্লাইটে সময় লাগে মাত্র 35 মিনিট। ঘরে এই ফ্লাইট এর সময় লাগে 56 মিনিট। এই সময় ফ্লাইটে ভ্রমণ করতে একজন যাত্রীকে ঘরে 25000 হতে 30 হাজার টাকা গুনতে হবে। আমি মনে করি আপনার প্রশ্নের উত্তর আপনি পেয়ে গেছেন। এছাড়াও বিভিন্ন উৎসব উপলক্ষে ও বিভিন্ন কোম্পানি বিশেষ ছাড়ের ব্যবস্থা করে। সে অনুযায়ী এই আন্তর্জাতিক রুটে ভ্রমণ করার ক্ষেত্রে ভাড়ার পরিমাণ কিছুটা কমে যাবে।

ঢাকা থেকে কলকাতা বিমানের সময়সূচী

ঢাকা টু কলকাতা বিমানের সময়সূচী আমরা নিবন্ধের এই অংশে আলোচনা করছি। ঢাকা টু কলকাতা বিমান ভ্রমণের সময় লাগে মাত্র 35 মিনিট। কিন্তু এই রাস্তা ভ্রমণের সময় 56 মিনিট। প্রতিদিন বাংলাদেশ থেকে নিয়মিতভাবে দুইটি ফ্লাইট ঢাকা হতে কলকাতা পরিচালিত হয়ে থাকে। একটি ফ্লাইট দিনের শুরুতে কলকাতার উদ্দেশ্যে রাজধানী ঢাকা হতে উড্ডয়ন করে অল্প দিনের শেষে ঢাকা হতে কলকাতার উদ্দেশ্য উড্ডয়ন করে।

দিনের প্রথম ফ্লাইট 08:05 এ ছাড়ে। দিনের শেষ ফ্লাইট 08:05 এ ছাড়বে। ঢাকা থেকে কলকাতার মধ্যে ফ্লাইটের দূরত্ব 251 কিলোমিটার।

ঢাকা থেকে কলকাতা বিমান অনলাইন টিকিট বুকিং

ঢাকা হতে কলকাতা বিমানের অনলাইন টিকিট বুকিং এর ক্ষেত্রে বাংলাদেশের যেকোন বিমান কোম্পানিগুলোর এজেন্টের কাছ থেকে কিনতে পারবেন। এছাড়াও যেকোনো ইন্টারনেট কানেকশন থাকলেই আপনি ঢাকা কলকাতা বিমান টিকিট অনলাইনে কিনতে পারবেন নিজে নিজেই। অনলাইনে বিমানের টিকিট বুকিং এর ক্ষেত্রে কোন অনলাইন প্লাটফর্ম বেছে নিতে পারেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button