শিক্ষা

দিনাজপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023 PDF ডাউনলোড

দিনাজপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023 এই নিবন্ধের আলোচ্য বিষয়। আপনি যদি দিনাজপুর জিলা স্কুলের ভর্তি বিষয়ক সম্পূর্ণ তথ্য জানতে চান তাহলে এ নিবন্ধটি আপনার জন্যই। দিনাজপুর জিল্লা স্কুল রংপুর বিভাগের অন্যতম ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান। স্কুলটি একশো পঞ্চাশ বছরেরও বেশি সময় সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে। উত্তর জনপদের ঐতিহ্য দিনাজপুর জিলা স্কুল শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত।

1854 খ্রিস্টাব্দে দিনাজপুর জিলা স্কুলের কার্যক্রম শুরু হয়। তারপরও পূর্ববর্তী কালে খ্রিস্টান মিশনারী পরিচালিত প্রাইমারি স্কুলটি ছাড়া আর একটি বেসরকারী ভাবে পরিচালিত প্রাইমারি স্কুল ছিল। 1852 সালে এই স্কুলটি শহরের মধ্যস্থলে তুলে আনা হয়। এরপর থেকে স্কুলটি দিনাজপুর জিলা স্কুল নামে পরিচালিত হয় এবং পরিচিতি লাভ করে।

দিনাজপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023

দিনাজপুর জিলা স্কুল 2023 শিক্ষাবর্ষে তৃতীয় শ্রেণীতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। 2023 শিক্ষাবর্ষে ভর্তির জন্য কোনো রকম ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না। ভর্তি পরীক্ষার পরিবর্তী 2023 সালে লটারির মাধ্যমে সুপারিশকৃত ছাত্রদের ভর্তির সুযোগ দেওয়া হবে। দিনাজপুর জিলা স্কুলে তৃতীয় শ্রেণীতে ও প্রভাতী শাখায় ছাত্র ভর্তি হতে পারবে। সেক্ষেত্রে ছাত্রীর বয়স কমপক্ষে আট বছর হতে হবে।

দিনাজপুর জিলা স্কুলে প্রভাতী শাখায় 117 জন এবং দিবা শাখায় 120 জন ছাত্র লটারির মাধ্যমে সুপারিশকৃত হবে। এছাড়া এখানে উল্লেখ্য যে দিনাজপুর জেলা স্কুলে ফরম পূরণের জন্য অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের জন্য আপনাকে gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণ করে অনলাইনে সাবমিট করতে হবে। এ বিষয়ে আমি নিচে বিস্তারিত আলোচনা করেছি।

দিনাজপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩
দিনাজপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023

দিনাজপুর জিলা স্কুল ভর্তি ফরম 2023

দিনাজপুর জিলা স্কুলে ভর্তি ফরম এবছর করণা মহামারীর কারণে স্বহস্তে বিতরণ হবে না। এজন্য সকলকে অনলাইনে দিনাজপুর জিলা স্কুলের আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরমের লিঙ্ক আমি নিচে সংযুক্ত করব। দিনাজপুর জিলা স্কুলসহ বাংলাদেশের সকল সরকারি উচ্চ বিদ্যালয় আবেদনের জন্য আপনি 8/12/21 তারিখ পর্যন্ত সময় পাবেন। প্রাথমিক আবেদন ফরম পূরণের পর আপনাকে ফরম বাবদ 110 টাকা অনলাইনে পেমেন্ট করতে হবে। অনলাইনে আবেদন ফরম পুরনো টাকা পাঠাতে আপনাকে টেলিটক প্রিপেইড সিম থেকে পাঠাতে হবে।
আবেদন ফরম পূরণের লিংক: gsa.teletalk.com.bd

আবেদনের নিয়মঃ

শিক্ষার্থীরা তার জন্ম শংসাপত্র হিসাবে সঠিক তথ্য দিয়ে অনলাইন আবেদনপত্র পূরণ করে

কিভাবে আবেদন করবেন – অনলাইন আবেদনপত্র

  • প্রত্যেক শিক্ষার্থীকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে তাই সবার আগে http://gsa.teletalk.com.bd-এ যান।
  • আপনার নাম এবং পিতামাতার নাম হিসাবে আপনার জন্ম শংসাপত্র অনুসারে আবেদনপত্র পূরণ করুন
  • একটি সাম্প্রতিক রঙিন ছবি আপলোড করুন এবং ছবির আকার 300×300 পিক্সেল হওয়া উচিত
  • তারপর আবেদনপত্র জমা দিন।
  • অবশেষে, আবেদন জমা দিন এবং আপনি একটি ব্যবহারকারী আইডি পাবেন

আবেদন প্রক্রিয়া শেষ করার পর, আপনাকে টেলিটক মোবাইল SMS এর মাধ্যমে আবেদনের ফি দিতে হবে।

কিভাবে পেমেন্ট সম্পূর্ণ করবেন

১ম এসএমএস:

GSA<space>User ID এবং পাঠান 16222 নম্বরে

উদাহরণ: GSA AJKL69A

আপনি পিন নম্বর এবং পরবর্তী পদক্ষেপ সহ একটি এসএমএস পাবেন। এখন নিশ্চিতকরণের জন্য ২য় এসএমএস পাঠান।

২য় এসএমএস:

জিএসএ (স্পেস) হ্যাঁ (স্পেস) পিন পাঠান 16222 নম্বরে

উদাহরণ: GSA YES 2456954

দিনাজপুর জিলা স্কুলের ভর্তির লটারি রেজাল্ট 2023

করোনাভাইরাস মহামারীর কারণে এ বছর সরকারি বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এর জন্য বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। এর ব্যতিক্রম দিনাজপুর জিলা স্কুল করছে না। দিনাজপুর জিলা স্কুলের 2023 সালের ভর্তির সুপারিশকৃত ছাত্র-তালিকা আমি নিচে সংযুক্ত। আপনি এখান থেকে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে খুব সহজে আপনার ছাত্রের পজিশন দেখে নিতে। এছাড়া দিনাজপুর জিলা স্কুল এর ওয়েবসাইটে এই রেজাল্ট প্রকাশিত হবে। অথবা আপনি দিনাজপুর জেলা স্কুলের নোটিশ বোর্ড থেকে খুব সহজেই এই রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button