ফিনান্স

নন বিকাশ নাম্বারে টাকা পাঠানো

আপনি এখন থেকে বিকাশ নেই এমন নাম্বারে টাকা পাঠাতে পারবেন। সাম্প্রতিক সময়ে নতুন গ্রাহক বৃদ্ধির লক্ষ্যে বিকাশ লিমিটেড নন বিকাশ একাউন্ট সেন্ড মানি করার প্রক্রিয়া সম্পন্ন করেছেন। এই মাধ্যমে একজন বিকাশ গ্রাহক বিকাশ নেই এমন গ্রাহকের কাছে ও টাকা পাঠাতে পারবেন। বিকাশ অ্যাপ কিংবা মোবাইল মেন্যু থেকে খুব সহজে নন বিকাশ গ্রাহকের কাছে টাকা পাঠানো যায়। যেহেতু বিকাশ থেকে কেবল বিকাশ একাউন্টে টাকা পাঠানো যায় সেহেতু নন বিকাশ গ্রাহককে টাকা টি গ্রহণ করতে টাকা পাওয়ার 72 ঘন্টার মধ্যে একটি বিকাশ একাউন্ট করতে হবে। সফলভাবে বিকাশ একাউন্ট করা হলে টাকাটি তার অ্যাকাউন্টে জমা হয়ে যাবে এবং পরবর্তীতে বিকাশের নিয়ম অনুযায়ী যেকোনো লেনদেনের মাধ্যমে সেই টাকা খরচ করতে পারবে। এবার আমরা জানবো কিভাবে নন বিকাশ গ্রাহকের কাছে টাকা পাঠাবেন।

বিকাশ অ্যাপ থেকে নন বিকাশ নাম্বারে টাকা পাঠানোর নিয়ম

আপনি জানেন যে বিকাশ থেকে অন্য বিকাশে কিংবা নন বিকাশে টাকা পাঠানোর জন্য বিকাশে সেন্ড মানি ফিচারটি ব্যবহার করতে হয়। সেন্ড মানি অপশন থেকে আপনি আপনার কন্টাক্ট লিস্ট ব্যবহার করে যেকোনো নাম্বারে সেটি বিকাশ হোক বা না হোক নির্বাচন করে টাকা পাঠাতে পারেন। এজন্য নাম্বার সিলেট করে টাকার পরিমাণ লিখে আপনার বিকাশ পিন দিয়ে সেন্ড মানি সম্পন্ন করুন। আপনার লেনদেনটি সম্পন্ন হওয়ার সাথে সাথে নন বিকাশ গ্রাহক বিকাশ অ্যাপ ডাউনলোডিং সহ একটি কনফার্মেশন এসএমএস পাবেন যেখানে আপনার কাছ থেকে পাওয়া টাকার পরিমাণ উল্লেখ থাকবে। এই অবস্থায় নন বিকাশ গ্রাহক যখনই একটি বিকাশ একাউন্ট করবেন সাথে সাথে আপনার পাঠানো টাকার পরিমাণ ঠিক তার অ্যাকাউন্টে যুক্ত করা হবে।

তবে এ ক্ষেত্রে বিকাশ কর্তৃপক্ষ কর্তৃক সর্বোচ্চ তিন দিন সময় ধার্য করা হয়েছে যার মধ্যে নন বিকাশ গ্রাহককে টাকা রিসিভ করতে একটি বিকাশ একাউন্ট করতে হবে। অন্যথায় আপনার পাঠানো টাকা 72 ঘন্টা পর আপনার একাউন্টে রিফান্ড করে দেওয়া হবে। এ ব্যাপারে আরো বিস্তারিত জানতে বিকাশ হেল্পলাইন নাম্বারে যোগাযোগ করতে পারেন অথবা ইমেইল করতে পারেন বিকাশ সাপোর্টে। এছাড়াও আপনি বিকাশ লাইভ চ্যাট ফিচার ব্যবহার করে বিকাশের একজন কাস্টোমার সার্ভিস প্রতিনিধির সাথে আপনার সমস্যাটি সমাধান করে নিতে পারেন।

কিভাবে মোবাইল মেন্যু থেকে নন বিকাশ গ্রাহকের নাম্বারে টাকা পাঠাবেন?

  1. ডায়াল *২৪৭#
  2. ২য় অপশন থেকে Send Money to Non-bKash user সিলেক্ট করুন
  3. প্রাপকের নাম্বার লিখুন
  4. টাকার পরিমান লিখুন
  5. রেফারেন্স লিখুন
  6. বিকাশ পিন দিয়ে লেনদেন সম্পন্ন করুন

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button